বাংলা নিউজ > ভোটযুদ্ধ > গ্রামের লড়াই > WB Panchayat Election Latest News: উলুবেড়িয়ায় স্ট্রংরুমে ঢুকেছে খোদ তৃণমূল বিধায়ক‌, এগরায় বাক্স–বদল রহস্য

WB Panchayat Election Latest News: উলুবেড়িয়ায় স্ট্রংরুমে ঢুকেছে খোদ তৃণমূল বিধায়ক‌, এগরায় বাক্স–বদল রহস্য

উলুবেড়িয়ার স্ট্রংরুমে আঁটোসাটো নিরাপত্তা

এগরায় বিজেপি স্ট্রংরুমের বাইরে বিক্ষোভ দেখায়। কারণ ভিতরে ব্য়ালট বক্স বদল করা হচ্ছে বলে তাঁদের অভিযোগ। স্ট্রংরুম পাহারাকে কেন্দ্র করে তুলকালাম কাণ্ড ঘটেছে এগরায়। রাতের অন্ধকারে ব্যালট বাক্সে কারচুপির অভিযোগ তুলেছে বিজেপি। রাতের অন্ধকারে তৃণমূল কর্মী স্ট্রংরুমের ভিতরে ছিলেন বলে অভিযোগ তুলেছে বিজেপি।

আজ, সোমবার ১৯টি জেলার ৬৯৬টি বুথে পুনর্নির্বাচন হচ্ছে। আর এই পুনর্নির্বাচনের মধ্যেই ব্যালট বাক্স বদল থেকে শুরু করে বিধায়কের স্ট্রংরুমে ঢুকে পড়ার ঘটনা ঘটেছে বাংলায়। আজ সোমবার সকাল ৭টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সম্পূর্ণ কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তায় রাজ্যে পুনর্নির্বাচন শুরু হয়েছে ৬৯৬টি বুথে। এই আবহে ১৬ নম্বর জাতীয় সড়ক সংলগ্ন একটি বেসরকারি স্কুলে উলুবেড়িয়া–২ নম্বর ব্লকের স্ট্রংরুম রয়েছে। সেখানেই রাখা হয়েছে শনিবার হয়ে যাওয়া ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচনের উলুবেড়িয়া–২ নম্বর ব্লকের বিভিন্ন বুথের ব্যালট বাক্স। বিরোধীদের অভিযোগ, সেখানেই রবিবার রাতের অন্ধকারে লোকজন নিয়ে ঢোকেন এলাকার বিধায়ক নির্মল মাজি।

এদিকে এগরায় বিজেপি স্ট্রং রুমের বাইরে বিক্ষোভ দেখায়। কারণ ভিতরে ব্য়ালট বক্স বদল করা হচ্ছে বলে তাঁদের অভিযোগ। এই স্ট্রংরুম পাহারাকে কেন্দ্র করে তুলকালাম কাণ্ড ঘটেছে এগরায়। রাতের অন্ধকারে ব্যালট বাক্সে কারচুপির অভিযোগ তুলেছে বিজেপি। রাতের অন্ধকারে তৃণমূল কর্মীরা স্ট্রংরুমের ভিতরে ছিলেন বলে অভিযোগ তুলেছে বিজেপি। এগরা–২ নম্বর ব্লকের বালিঘাই হাইস্কুলে বিক্ষোভ দেখাতে শুরু করে বিজেপি। এমনকী পুলিশকে লক্ষ্য করে ইট ছোড়া হয়। পাল্টা লাঠিচার্জ করেছে পুলিশ বলেও অভিযোগ।

অন্যদিকে রাতের অন্ধকারে ব্যালট বাক্স বদলের চেষ্টার অভিযোগ উঠেছে বিডিও’‌র বিরুদ্ধেই। লালগোলার বিডিও’‌র বিরুদ্ধে অভিযোগ তুলেছে কংগ্রেস–সিপিএম। স্ট্রং রুম থেকে অব্যবহৃত ব্যালট বাক্স বিডিও’‌র অফিসে আনার অভিযোগ উঠেছে। মাঝ পথে গাড়ি আটকে বিক্ষোভ দেখাতে শুরু করেন জোটের কর্মীরা। লালগোলায় এম এন অ্যাকাডেমিতে তৈরি হওয়া স্ট্রং রুম এবং বিডিও অফিসের বাইরেও চলে বিক্ষোভ। তাই বিক্ষোভকারীদের হঠাতে লাঠিচার্জ করে পুলিশ। সবমিলিয়ে আলোড়ন পড়ে গিয়েছে গোটা এলাকায়।

আরও পড়ুন:‌ মুখ্যমন্ত্রীর হেলিকপ্টার দুর্ঘটনার তদন্ত করবে ডিজিসিএ‌, কেমন আছেন এখন মমতা?

উলুবেড়িয়ায় ঠিক কী ঘটেছে?‌ উলুবেড়িয়ার স্ট্রংরুমে আঁটোসাটো নিরাপত্তার মধ্যে কেমন করে একজন জনপ্রতিনিধি ঢুকলেন এই নিয়েই প্রশ্ন উঠতে শুরু করেছে। আর বিক্ষোভে সরব হয়েছেন বিভিন্ন বিরোধী দলের নেতা–কর্মীরা। বিজেপি, সিপিআইএম, কংগ্রেস, আইএসএফ সমস্ত দলের কয়েক হাজার কর্মীরা স্ট্রংরুমের সামনে বিক্ষোভে ফেটে পড়েন। তাদের দাবি, অবিলম্বে সমস্ত রাজনৈতিক দলের প্রতিনিধিদের সিসিটিভি ফুটেজ দেখাতে হবে। পরিস্থিতি বেগতিক দেখে ঘটনাস্থলে পৌঁছয় বিশাল পুলিশ বাহিনী। আসেন পুলিশের উচ্চপদস্থ কর্তারা। ঘটনাস্থলে আসেন উলুবেড়িয়া–২ নম্বর ব্লকের বিডিও। প্রায় ৩ ঘন্টা বিক্ষোভ–বচসা চলার পর লাঠিচার্জ এবং কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করে বিক্ষোভকারীদের হঠিয়ে দেয় পুলিশ।

ভোটযুদ্ধ খবর

Latest News

ফের দুর্ঘটনার কবলে রেল, অসমগামী এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হয়ে মৃত একাধিক জাতীয় দলের কোচের দৌড়ে AIFF-এর শর্টলিস্টে মানোলো, হাবাসও, ৬ জনকে পাঠানো হল ই-মেল বিদ্যুৎ–বিভ্রাট নিয়ে জনতা–পুলিশ খণ্ডযুদ্ধ, মালদায় আক্রান্ত পুলিশ, গুলিতে আহত ২ ২৬ তম জন্মদিনে শিরডির সাই বাবার মন্দিরে ইশান! দলে কি ফের জায়গা করতে পারবেন? সন্দেশখালি এখন অতীত! বিজেপির বৈঠকেও দেখা মিলল না রেখা পাত্রের বিদেশ যাওয়ার স্বপ্ন পূরণ হতে পারে, বিয়ের প্রস্তাবও আসতে পারে! লাকি কারা? আমেরিকায় T20 বিশ্বকাপ আয়োজন করে বিরাট ক্ষতি ICC-র, টাকার অঙ্ক চমকে দেবে- রিপোর্ট লক্ষ্মীবারে ঘরে লক্ষ্মী আসার খবর দিলেন আলি ফজল, মা হলেন অভিনেত্রী রিচা চড্ডা! বঙ্গোপসাগরে তৈরি হয়ে গেল নিম্নচাপ, দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস কখন থেকে? ভারী বৃষ্টি শুরু হওয়ার আগেই দত্তাবাদে রাস্তায় ধস, গাড়ি নামল জলে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.