বাংলা নিউজ > ভোটযুদ্ধ > Gujarat Vote: বিলকিস বানু ধর্ষণে অভিযুক্তদের পাশে ছিলেন, তিনিই এবার BJP প্রার্থী

Gujarat Vote: বিলকিস বানু ধর্ষণে অভিযুক্তদের পাশে ছিলেন, তিনিই এবার BJP প্রার্থী

বিলকিস বানু ধর্ষণ মামলায় অভিযুক্ত হয়েছিলেন ১১জন। (PTI) (HT_PRINT)

২০১৭ সালের অগস্ট মাসে কংগ্রেস থেকে বিজেপিতে এসেছিলেন তিনি। ২০০৭ ও ২০১২ সালে তিনি কংগ্রেসের টিকিটেই জিতেছিলেন। তবে কংগ্রেস থেকে বিজেপিতে আসার পরে তিনি কংগ্রেস প্রার্থীর থেকে মাত্র ২৫৮ ভোট পেয়ে জয়ী হয়েছিলেন। এবার কী হয় সেটাই দেখার।

গুজরাটের বিতর্কিত বিজেপি নেতা চন্দ্র সিং রাউলজিকে গোধরা আসন থেকে প্রার্থী করল বিজেপি। বিলকিস বানোর ধর্ষণকারীদের মুক্তির পক্ষে যাঁরা সিদ্ধান্ত নিয়েছিলেন তাঁদের মধ্যে অন্যতম চন্দ্র সিং রাউলজি। তিনি আবার অভিযুক্তদের সংস্কারি ব্রাহ্মণ বলেও সার্টিফিকেট দিয়েছিলেন। তাঁকেই প্রার্থী করল বিজেপি।

বিলকিস বানোর ধর্ষণকারীদের মুক্তির ব্যাপারে একটি কমিটি তৈরি করেছিল গুজরাট সরকার। সেই কমিটিতে ছিলেন চন্দ্র সিং। এরপর অভিযুক্ত ১১জনকে মুক্তি দেওয়া হয়। বিলকিস বানোকে ধর্ষণ ও তাঁর পরিবারের ১১জনকে হত্যার ঘটনায় অভিযুক্ত ছিলেন সেই ১১জন। গুজরাট দাঙ্গায় অভিযুক্ত ছিলেন তারা। তাদের মুক্তির ক্ষেত্রে এগিয়ে এসেছিলেন যিনি তিনিই এবার বিজেপির টিকিট পেয়ে গেলেন।

 

এদিকে পরবর্তীতে রাউলজিকে বলতে শোনা গিয়েছিল, ওরা সব ব্রাহ্মণ। তাদের ভালো সংস্কার রয়েছে। তাদের শাস্তি দেওয়ার ক্ষেত্রে হয়তো কারোর খারাপ মতলব থাকতে পারে । এমনকী দোষীরা জেলে থাকাকালীন ভালো কাজ করেছে বলেও দাবি করেছিলেন রাউলজি। এনিয়ে তীব্র বিতর্ক দানা বাঁধে। এরপর ১৫ অগস্ট মুক্তি পান তারা। তাদের ফুল মিষ্টি দিয়ে বরণ করা হয়। এনিয়ে বিতর্ক কম হয়নি। আর যিনি তাদের মুক্তির ব্যাপারে এগিয়ে এসেছিলেন সেই রাউলজি এবার পেয়ে গেলেন ভোটে লড়ার টিকিট। তার সঙ্গে জন্ম নিল নয়া বিতর্কের।

আসলে ২০১৭ সালের অগস্ট মাসে কংগ্রেস থেকে বিজেপিতে এসেছিলেন তিনি। ২০০৭ ও ২০১২ সালে তিনি কংগ্রেসের টিকিটেই জিতেছিলেন। তবে কংগ্রেস থেকে বিজেপিতে আসার পরে তিনি কংগ্রেস প্রার্থীর থেকে মাত্র ২৫৮ ভোট পেয়ে জয়ী হয়েছিলেন। এবার কী হয় সেটাই দেখার।

 

ভোটযুদ্ধ খবর
বন্ধ করুন

Latest News

৩৩ বছরে পা দিলেন ইশা, কেমন কাটল অভিনেত্রীর এ বছরের জন্মদিন বিলাসী গাড়ি নিয়ে ট্রাফিক আইন ভেঙে হোমগার্ডের উপর হামলা মহিলার, Video প্রকাশ্যে স্বপ্নপূরণের দোরগোড়ায় নশিপুর রেলসেতু, তিনদিন বাতিল থাকবে ট্রেন, তালিকাটা দেখুন নিয়মিত টেস্ট খেললে মিলবে বোনাস- লাল-বলের ক্রিকেটে আকর্ষণ বাড়াতে উদ্যোগী BCCI ‘মিথ্যা ও বিভ্রান্তিকর’, পতঞ্জলির অ্যাড পুরো নিষিদ্ধ করল SC, তুলোধোনা রামদেবকে সারোগেসির বাধা কাটল, এবার জট কাটিয়ে সহজে বাবা-মা হতে পারবেন অনেকে, এল নতুন আইন IPL 2024: 'মোহালি' অতীত! মুলানপুরের নতুন স্টেডিয়ামে হোম ম্যাচ খেলবে পঞ্জাব কিংস হার্ভার্ড বিজনেজ স্কুলে ভারতের প্রতিনিধি করিশ্মা, ভিডিয়ো কলে যোগ দিলেন করিনাও অনুপমের সঙ্গে দ্বিতীয় বিয়ে সারছেন প্রশ্মিতা, কোন কোন হিট গান রয়েছে তাঁর কেরিয়ারে ৯৪ বছর বয়সে প্রয়াত দেশের প্রবীণতম সাংসদ, যুগের অবসান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.