বাংলা নিউজ > ভোটযুদ্ধ > Gujarat Vote: বিলকিস বানু ধর্ষণে অভিযুক্তদের পাশে ছিলেন, তিনিই এবার BJP প্রার্থী

Gujarat Vote: বিলকিস বানু ধর্ষণে অভিযুক্তদের পাশে ছিলেন, তিনিই এবার BJP প্রার্থী

বিলকিস বানু ধর্ষণ মামলায় অভিযুক্ত হয়েছিলেন ১১জন। (PTI) (HT_PRINT)

২০১৭ সালের অগস্ট মাসে কংগ্রেস থেকে বিজেপিতে এসেছিলেন তিনি। ২০০৭ ও ২০১২ সালে তিনি কংগ্রেসের টিকিটেই জিতেছিলেন। তবে কংগ্রেস থেকে বিজেপিতে আসার পরে তিনি কংগ্রেস প্রার্থীর থেকে মাত্র ২৫৮ ভোট পেয়ে জয়ী হয়েছিলেন। এবার কী হয় সেটাই দেখার।

গুজরাটের বিতর্কিত বিজেপি নেতা চন্দ্র সিং রাউলজিকে গোধরা আসন থেকে প্রার্থী করল বিজেপি। বিলকিস বানোর ধর্ষণকারীদের মুক্তির পক্ষে যাঁরা সিদ্ধান্ত নিয়েছিলেন তাঁদের মধ্যে অন্যতম চন্দ্র সিং রাউলজি। তিনি আবার অভিযুক্তদের সংস্কারি ব্রাহ্মণ বলেও সার্টিফিকেট দিয়েছিলেন। তাঁকেই প্রার্থী করল বিজেপি।

বিলকিস বানোর ধর্ষণকারীদের মুক্তির ব্যাপারে একটি কমিটি তৈরি করেছিল গুজরাট সরকার। সেই কমিটিতে ছিলেন চন্দ্র সিং। এরপর অভিযুক্ত ১১জনকে মুক্তি দেওয়া হয়। বিলকিস বানোকে ধর্ষণ ও তাঁর পরিবারের ১১জনকে হত্যার ঘটনায় অভিযুক্ত ছিলেন সেই ১১জন। গুজরাট দাঙ্গায় অভিযুক্ত ছিলেন তারা। তাদের মুক্তির ক্ষেত্রে এগিয়ে এসেছিলেন যিনি তিনিই এবার বিজেপির টিকিট পেয়ে গেলেন।

 

এদিকে পরবর্তীতে রাউলজিকে বলতে শোনা গিয়েছিল, ওরা সব ব্রাহ্মণ। তাদের ভালো সংস্কার রয়েছে। তাদের শাস্তি দেওয়ার ক্ষেত্রে হয়তো কারোর খারাপ মতলব থাকতে পারে । এমনকী দোষীরা জেলে থাকাকালীন ভালো কাজ করেছে বলেও দাবি করেছিলেন রাউলজি। এনিয়ে তীব্র বিতর্ক দানা বাঁধে। এরপর ১৫ অগস্ট মুক্তি পান তারা। তাদের ফুল মিষ্টি দিয়ে বরণ করা হয়। এনিয়ে বিতর্ক কম হয়নি। আর যিনি তাদের মুক্তির ব্যাপারে এগিয়ে এসেছিলেন সেই রাউলজি এবার পেয়ে গেলেন ভোটে লড়ার টিকিট। তার সঙ্গে জন্ম নিল নয়া বিতর্কের।

আসলে ২০১৭ সালের অগস্ট মাসে কংগ্রেস থেকে বিজেপিতে এসেছিলেন তিনি। ২০০৭ ও ২০১২ সালে তিনি কংগ্রেসের টিকিটেই জিতেছিলেন। তবে কংগ্রেস থেকে বিজেপিতে আসার পরে তিনি কংগ্রেস প্রার্থীর থেকে মাত্র ২৫৮ ভোট পেয়ে জয়ী হয়েছিলেন। এবার কী হয় সেটাই দেখার।

 

বন্ধ করুন