বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Lokabha vote 2024: রাহুলের বিরুদ্ধে ওয়েনাদে BJP প্রার্থীর মাথায় ঝুলছে ২৪২ মামলার খাঁড়া! মুখ খুলল বিজেপি

Lokabha vote 2024: রাহুলের বিরুদ্ধে ওয়েনাদে BJP প্রার্থীর মাথায় ঝুলছে ২৪২ মামলার খাঁড়া! মুখ খুলল বিজেপি

Kerala BJP chief K Surendran and Congress MP Rahul Gandhi

কেরলের বিজেপি সভাপতি তথা ওয়ানাডে রাহুল গান্ধীর বিরুদ্ধে প্রার্থী কে সুরেন্দ্রনের বিরুদ্ধে ২৪২টি মামলা দায়ের করা হয়েছে।

 

 

 

বেজে গিয়েছে ভোটের রণদমামা। লোকসভা ভোট ২০২৪ ঘিরে সমস্ত পার্টিই নিজেদের ঘুঁটি সাজাচ্ছে। এরই মাঝে খবরের শিরোনাম কাড়ছে কেরলের ওয়েনাদ কেন্দ্রটি। ওয়ানাদ লোকসভা কেন্দ্রে কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীর বিরুদ্ধে এনডিএ প্রার্থী বিজেপির রাজ্য সভাপতি কে সুরেন্দ্রনের বিরুদ্ধে ২৪২টি ফৌজদারি মামলা রয়েছে।বিধিবদ্ধ প্রয়োজনীয়তার অংশ হিসাবে, সুরেন্দ্রন সম্প্রতি পার্টির মুখপত্রে তার মামলার বিবরণ প্রকাশ করেছিলেন যা পুরো তিন পৃষ্ঠা ধরে চলেছিল।

একইভাবে গেরুয়া শিবিরের এর্নাকুলাম কেন্দ্রের প্রার্থী কে এস রাধাকৃষ্ণনের বিরুদ্ধে প্রায় ২১১টি মামলা রয়েছে।‘বেশিরভাগ মামলাই ২০১৮ সালে অনুষ্ঠিত শবরীমালা বিক্ষোভের সাথে সম্পর্কিত। বেশির ভাগ মামলা আদালতে বিচারাধীন। বিজেপির রাজ্য সাধারণ সম্পাদক জর্জ কুরিয়ান বলেন, ’দলের নেতারা ধর্মঘট বা বিক্ষোভের ডাক দিলে পুলিশ তার বিরুদ্ধে মামলা দায়ের করে। তিনি বলেন, প্রার্থীদের বিরুদ্ধে মামলার বিস্তারিত প্রকাশ বাধ্যতামূলক।

(আরও পড়ুন- April Fools Day 2024: 'এপ্রিল ফুল' কেন পালিত হয়? হাসি-ঠাট্টার বিশেষ দিনের নেপথ্যে কোন ঘটনা! )

এদিকে, শুক্রবার বিজেপির জাতীয় সাধারণ সম্পাদক বি এল সন্তোষ সুরেন্দ্রন, রাধাকৃষ্ণন, দলের আলাপ্পুঝা প্রার্থী শোভা সুরেন্দ্রন এবং ভাতাকারার প্রার্থী প্রফুল্ল কৃষ্ণের বিরুদ্ধে মামলার বিবরণ টুইট করেছেন এবং বলেছেন যে 'ভরতের কিছু অংশে জাতীয়তাবাদী হওয়া কঠিন। তিনি বলেন, ‘ভারতের কিছু অংশে জাতীয়তাবাদী হওয়া কঠিন। এটা প্রতিদিনের লড়াই। কিন্তু লড়াইয়ের মূল্য আছে। শ্রী @surendranbjp এর ফর্ম সি৭, ওয়ানাদ প্রার্থী। এক ব্যক্তি... শত শত মামলা,’ সন্তোষ এক্স-এ পোস্ট করেছেন।

বিজেপি রাজ্য সভাপতির বিরুদ্ধে মামলার সংখ্যার বিশ্লেষণ করে কুরিয়ান বলেন, শবরীমালা বিক্ষোভের সঙ্গে সম্পর্কিত ২৩৭টি মামলা দায়ের করা হয়েছে এবং কেরালার বিভিন্ন আন্দোলনের সঙ্গে সম্পর্কিত পাঁচটি মামলা দায়ের করা হয়েছে।

পাথানামথিট্টা জেলার শবরীমালা মন্দিরে মহিলাদের প্রবেশাধিকার নিয়ে সুপ্রিম কোর্টের নির্দেশ কার্যকর করার কেরালা সরকারের সিদ্ধান্তের বিরুদ্ধে বিজেপি এবং তাদের সহযোগী দলগুলি ২০১৮ সালে রাজ্যব্যাপী প্রতিবাদের আয়োজন করেছিল।

অন্যান্য দলের প্রার্থীদের মামলার বিবরণ এখনও প্রকাশিত হয়নি।লোকসভা নির্বাচনের জন্য মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ ৪ এপ্রিল। মনোনয়নপত্র যাচাই-বাছাই ৫ এপ্রিল, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ৮ এপ্রিল। এখন পর্যন্ত নির্বাচন কমিশন ১৮টি মনোনয়নপত্র পেয়েছে। কোল্লাম থেকে বাম প্রার্থী এম মুকেশ এবং কাসারগড় থেকে বিজেপি প্রার্থী অশ্বিনী এমএল মনোনয়ন জমা দিয়েছেন।

ভোটযুদ্ধ খবর

Latest News

ব্যাটিং-বোলিংয়ের পাশাপাশি কচিকাঁচাদের সঙ্গে গলি ক্রিকেটে কিপিংও করলেন কামিন্স শুকনো লঙ্কা দিয়ে মাছভাজা মাখছিলেন, মীর ‘গুডনাইট’ বলায় তাঁকে একী বলে বসলেন গীতদি? পিসি-ভাইপোকে ছাড়ব না…হারিয়ে দেখাব, জেল থেকে বেরিয়েই বিস্ফোরক সন্দেশখালির মাম্পি ‘ভালোবাসার ক্ষমতা কমে যাচ্ছে…’, ডিভোর্স চর্চার মাঝেই কেন এ কথা বললেন অনির্বাণ? বালতি না শাওয়ার? কোন জলে স্নান করা ভালো ভোটার তালিকা থেকে বাদ গিয়েছিল নাম, এবার বাড়ি বসে ভোট দিলেন অশীতিপর বৃদ্ধা আরতি কি পাবে আলোর দিশা? উত্তর দেবে 'সাহিত্যের...'-এর নতুন গল্প 'যার যেথা ঘর' শীঘ্রই চালু হচ্ছে ভারত-বাংলাদেশ মৈত্রী সেতু, আগরতলা-আখুরা রেল যোগ- মানিক সাহা T20 বিশ্বকাপের ইতিহাসে সেরা উইকেটকিপার কারা, দেখুন সেরা ৫-এর তালিকা সন্দেশখালির পরে নয়া প্ল্যান করছে BJP, দাবি মমতা, হিংসা জড়াবেন না, বললেন সবাইকে

Latest IPL News

ব্যাটিং-বোলিংয়ের পাশাপাশি কচিকাঁচাদের সঙ্গে গলি ক্রিকেটে কিপিংও করলেন কামিন্স সংখ্যাতত্ত্বে বিরাটদের এগিয়ে রাখছেন প্রাক্তন ক্রিকেটার, বলছেন ১৮ মে খুব পয়া ওদের ৫ বছর পরে IPL-এ পেরোলেন ৪০০ রানের গণ্ডি! তাও নিজের খেলায় বিরক্ত রোহিত CSK-র রায়নার বড় ভূমিকা ছিল তাঁর কেরিয়ার গড়ার ক্ষেত্রে, ফাঁস করলেন RCB-র বিরাট কোহলির বিরাট হয়ে ওঠার পিছনে বড় অবদান রয়েছে ধোনির, দাবি সুনীল গাভাসকরের শেষ ম্যাচে নেতা বদলাচ্ছে পঞ্জাব কিংস, নতুন ক্যাপ্টেন বেছে নিল প্রীতি জিন্টার দল মুম্বই পর্ব অতীত,এখন T20 বিশ্বকাপ নিয়ে ভাবছেন,বাউচারকে তুড়ি মেরে ওড়ালেন রোহিত মাঠের বাইরে ওকে নিয়ে ভক্তদের ক্ষোভ হার্দিকের খেলার প্রভাব ফেলেছে-যুক্তি বাউচারের আগ্রাসন দেখিয়ে বল তাক করলেন অর্জুন, হেসে সচিন-পুত্রকে উড়িয়ে দিলেন স্টইনিস ২০২৩-র বিশ্বকাপ নয়, IPL ও T20 বিশ্বকাপের হারটা আরও বেশি হৃদয় ভেঙেছিল,বললেন বিরাট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.