বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Abhishek Banerjee: রাজবংশী ভোট নিয়ে দড়ি টানাটানি শুরু, কোচবিহারে বৈঠক করলেন অভিষেক, নিশানায় নিশীথও

Abhishek Banerjee: রাজবংশী ভোট নিয়ে দড়ি টানাটানি শুরু, কোচবিহারে বৈঠক করলেন অভিষেক, নিশানায় নিশীথও

কোচবিহারে অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের রোড শো। (ANI Photo) (Utpal Sarkar )

ভোট এসেছে। ফের রাজবংশীদের জন্য ঝাঁপিয়ে পড়েছে রাজনৈতিক দলগুলি। 

রাজবংশী ভোট কাদের দিকে থাকবে তা নিয়ে ভোট এলেই শুরু হয়ে যায় দড়ি টানাটানি। এবারও এসেছে ভোট। আর তৃণমূল-বিজেপি দু পক্ষই তাদের মতো করে ময়দানে নেমে পড়েছে। শনিবার কোচবিহারে শক্তি প্রদর্শন করল তৃণমূল। তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে রোড শো হল কোচবিহারের সিতাইতে। এই সিতাইয়ের বাসিন্দা জগদীশ বর্মা বসুনিয়া এবার কোচবিহার আসন থেকে তৃণমূলের প্রার্থী হয়েছেন। তার বিপরীতে রয়েছেন নিশীথ প্রামাণিক। তিনি কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী। 

এক সময়ে তিনিই ছিলেন তৃণমূলে। এখন তিনিই বিজেপির প্রার্থী। সেই নিশীথকে নিশানা করে তির ছুঁড়লেন অভিষেক। তিনি বলেন, এখানকার প্রার্থী আপনাদের ভোট নিয়ে গিয়ে দিল্লিতে প্যালেস বানিয়েছেন। আর মানুষের দিকে ফিরেও তাকাননি। পাঁচ বছর উন্নয়নের কথা বলেননি। আবার ভোট চাইতে এসেছেন। একদিকে বিজেপি প্রার্থীর বিরুদ্ধে  আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করে। অন্য দিকে আমাদের প্রার্থী শিক্ষিত, মার্জিত, ভদ্র, আপনারা বিবেচনা করে ভোট দিন। 

রাজবংশী নেতাদের সঙ্গে বৈঠক করেন অভিষেক। সেখানে নানা বিষয় নিয়ে আলোচনা হয়। মূলত রাজবংশীদের উন্নয়নে সরকার কী কী করেছে সেই প্রসঙ্গও ওঠে। এদিকে এবার লোকসভা ভোটে রাজবংশী ভোট ব্যাঙ্ককে কেন্দ্র করে একেবারে এক অদ্ভূত সমীকরণ তৈরি হয়েছে কোচবিহারে। 

গ্রেটার কোচবিহার পিপলস অ্য়াসোসিয়েশন। রাজবংশীদের দাবি দাওয়া নিয়ে নানা সময়ে আন্দোলনে নামে এই জিসিপিএ। এই জিসিপিএ বর্তমানে দ্বিধাবিভক্ত। সংগঠনের একাংশে রয়েছেন বংশীবদন বর্মন। তিনি এবার তৃণমূলকে সমর্থন জানিয়েছেন। তৃণমূলের হয়ে প্রচারও করছেন। আবার অন্য়দিকে জিসিপিএর অপর গোষ্ঠীর নেতা হলেন অনন্ত রায়। তিনি অনন্ত মহারাজ বলে পরিচিত। বিজেপি তাঁকে রাজ্যসভার সদস্য করেছে বর্তমানে। কিন্তু তারপরেও অনন্ত রায় কতটা বিজেপির পক্ষে রয়েছেন তা নিয়ে প্রশ্নটা থেকেই গিয়েছে। তিনি ইতিমধ্যেই সংবাদমাধ্যমের সামনে পৃথক রাজ্যের দাবি তুলেছেন। এমনকী রাজবংশীদের উন্নয়ন নিয়ে কাজ যথাযথ হয়নি বলেও অভিযোগ তুলেছেন বলে খবর। আর অনন্তর এই কথাকেই হাতিয়ার করছে তৃণমূল।  

ভোটযুদ্ধ খবর

Latest News

সোমেও ব্যাপক বৃষ্টি বাংলায়, ৮০ কিমিতে ঝড়, ঘূর্ণিঝড়ের জেরে কতদিন সতর্কতা জারি? চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা আছড়ে পড়ল রেমাল, ১২০ কিমি বেগে ঝড়! বাড়ছে নদীর জলস্তর, সোমে কতটা বৃষ্টি? অরেঞ্জ ক্যাপ কোহলির, সব থেকে বেশি রান করা ব্যাটারদের সেরা ১০-এ KKR-এর একা নারিন KKR জিততেই ফাটল বাজি! প্রবল ঝড়-বৃষ্টির মধ্যেই রাস্তায় বেরিয়ে বাজানো হল ঢাক ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর 12 ওভার শেষে West Indies-র স্কোর 138/2 গৌতির মগজাস্ত্র,প্লে-অফে বিধ্বংসী স্টার্ক,টিম গেম- ৫ কারণে ১০বছর পর খেতাব KKR-এর রেমালের তাণ্ডব! কলকাতায় প্রবল বৃষ্টি, পড়ল গাছ, 'আমরা আছি সবসময়', লিখলেন মমতা

Latest IPL News

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর মাস্কে মুখ ঢেকে IPL ফাইনালে শাহরুখ! KKR-এর জয়ের রাস্তা চওড়া,তবুও উদ্বেগে ভক্তরা টসের সময় অবাক কাণ্ড, এক পাক ঘুরে নিলেন শ্রেয়স আইয়ার, তাজ্জব নেটদুনিয়া, ভিডিয়ো পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…' ‘তুই আমার থেকে ভালো বোলার হবি,’ কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হলেন অভিষেক? অশ্বিন আন্নার বাইসেপ! ফটোশপে কাঁচা কাজ রাজস্থানের, জোর খিল্লি সোশ্যাল মিডিয়ায় কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.