বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Mamata's claim on NRC: এনআরসি করার অধিকার রাজ্য সরকারের, ভোটপ্রচারে চাঞ্চল্যকর দাবি মমতা বন্দ্যোপাধ্যায়ের

Mamata's claim on NRC: এনআরসি করার অধিকার রাজ্য সরকারের, ভোটপ্রচারে চাঞ্চল্যকর দাবি মমতা বন্দ্যোপাধ্যায়ের

NRC করার অধিকার রাজ্য সরকারের, ভোটপ্রচারে দাবি মমতা বন্দ্যোপাধ্যায়ের (AFP)

NRC করার অধিকার আমার রাজ্য সরকারের আছে। আমি যদি করতে না দিই, কারও ক্ষমতা নেই করার। আমি করতে দেব না’, দাবি মমতার

রাজ্যে NRC করার এক্তিয়ার রাজ্য সরকারের। রবিবার বালুরঘাটের কুমারগঞ্জে তৃণমূল প্রাথী বিপ্লব মিত্রের ভোট প্রচারে এমনই দাবি করলেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর মমতা বন্দ্যোপাধ্যায়ের সাফ ঘোষণা, NRC করতে আমরা দেব না।

CAA নিয়ে তরজা তুঙ্গে

লোকসভা ভোটের আগে দেশজুড়ে CAA কার্যকর করেছে কেন্দ্রের মোদী সরকার। আর তার জেরেই ফের উত্তপ্ত হয়ে উঠেছে জাতের রাজনীতি। একদিকে উদ্বাস্তুদের মন পেতে চেষ্টার কসুর করছে না বিজেপি। উলটো দিয়ে সংখ্যালঘুদের ভোট পেতে সর্বশক্তি দিয়ে CAAর বিরোধিতা করার হুঙ্কার দিচ্ছে তৃণমূল। তবে বিজেপির দাবি, নাগরিকত্ব কেন্দ্রের এক্তিয়ার। এতে রাজ্য কী চাইল বা চাইল না তাতে কিছু আসে যায় না।

আরও পড়ুন: পরের সপ্তাহে এমন একটা রাজনৈতিক বিস্ফোরণ হবে যে তৃণমূল সামলাতে পারবে না: শুভেন্দু

NRC রাজ্যের এক্তিয়ার

রবিবার কুমারগঞ্জের সভায় বিজেপির সেই দাবিকে নস্যাৎ করে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘বলছে, NRC করার আমি কে? আমি না কি কোন হরিদাস পাল? আমি হরিদাস পাল নই, তুমি নয় গুরুদাস পাল। NRC করার অধিকার আমার রাজ্য সরকারের আছে। আমি যদি করতে না দিই, কারও ক্ষমতা নেই করার। আমি করতে দেব না’।

এর পর অসমে NRCর কথা মনে করিয়ে মমতা বলেন, ‘করেছিলে তো, আসামে করোনি? মনে নেই আপনাদের? ১৯ লক্ষ লোকের নাম বাদ দিয়ে দিয়েছিল। আন্দোলন করেছিল একমাত্র দল আমরা। কংগ্রেসও নয়, সিপিএমও নয়, অন্য কেউ নয়’।

আরও পড়ুন: হিন্দুদের থেকে নেওয়া জরিমানার বখরা নিয়ে বিবাদে আক্রান্ত TMC-র দুষ্কৃতীকে দেখতে হাসপাতালে গেলেন দিলীপ

পড়তে থাকুন: ‘‌কংগ্রেস ভাল করে লড়াই করুক, পুরো মদত দেব’‌, মালদা থেকে বিশেষ বার্তা মমতার

শুভেন্দুকে আক্রমণ

এর পরই নাম না করে শুভেন্দু অধিকারীকে তুই তোকারি শুরু করেন মমতা। বলেন, ‘তুই করার কে রে? টাকা বাঁচাতে তৃণমূলের সব খেয়ে দেয়ে এখন বিজেপিতে গেছিস। কার বিরুদ্ধে বোমা মারাবি? সাজিয়ে গুজিয়ে বোমা? মনে রাখবে, ওপরের দিকে থুতু ফেললে থুতুটা নিজের গায়ে লাগে। বোমা ফাটালে জবাবটা হবে কালীপটকা দিয়ে। কারণ গুরুত্ব তোমাদের আমরা দিই না। তোমরা মিথ্যে কথা বলো’।

তবে বিজেপির দাবি, CAAর সঙ্গে NRCর কোনও যোগ নেই। CAA কার্যকর করা হয়েছে উদ্বাস্তুদের নাগরিকত্ব দিতে। কারও নাগরিকত্ব কেড়ে নেওয়া বিজেপির উদ্দেশ নয়।

 

ভোটযুদ্ধ খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল 7 ওভার শেষে Namibia-র স্কোর 29/3 কানে গ্রাঁ প্রিঁ জিততেই পায়েলের প্রশংসা মোদীর, খোঁচা দিয়ে শশী থারুর লিখলেন কী? UPI, ডিজিটাল পেমেন্ট, ক্রেডিট কার্ডের ব্যবসায় পা রাখবে আদানি: Report রঘুরাম রাজন কি কংগ্রেসে যোগ দিচ্ছেন? 'আসলে আমার স্ত্রী…' মালদার তিন যুবক নিখোঁজ, ভিন রাজ্যে কাজ করতে গিয়ে আর ফেরেননি, উৎকণ্ঠায় পরিবার ষষ্ঠ দফায় বাংলার কোন কেন্দ্রে সবথেকে বেশি ভোট? দেশ জুড়ে কত পড়ল, সব জানাল কমিশন মিস্টার & মিসেস মাহিতে মুগ্ধ সোহা-নেহারা, রাজকুমার-জাহ্নবীর ছবি দেখে কী বললেন? রেমালের তাণ্ডবে কোথাও ধস, কোথাও দুর্ঘটনা! উত্তর পূর্বে মৃত্যু ৩২ জনের

Latest IPL News

যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি? T20 WC 2024-এ বদলে যাবে হার্দিকের IPL 2024 ভাগ্য- ভারতীয় দলকে হরভজনের পরামর্শ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.