বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Priyanka Gandhi Interview: ইন্ডিয়া জোট ক্ষমতায় এলে প্রধানমন্ত্রী কে হবেন? HT-তে মুখ খুললেন প্রিয়াঙ্কা

Priyanka Gandhi Interview: ইন্ডিয়া জোট ক্ষমতায় এলে প্রধানমন্ত্রী কে হবেন? HT-তে মুখ খুললেন প্রিয়াঙ্কা

প্রিয়াঙ্কা গান্ধী। (PTI Photo)( (PTI)

কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী হিন্দুস্তান টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে নানা বিষয় নিয়ে মুখ খুললেন।

RAE BARELI :

রায়বেরেলিতে দু সপ্তাহ ধরে রয়েছেন প্রিয়াঙ্কা গান্ধী। প্রচার শেষে হিন্দুস্তান টাইমসের  প্রাংশু মিশ্র ও উমেশ রঘুবংশীর সঙ্গে কথা বলেছেন প্রিয়াঙ্কা। 

কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী শনিবার বলেছেন, ২০২৪ সালের লোকসভা নির্বাচনের চার দফা শেষ হওয়ার পরে, বিজেপির বিরুদ্ধে উত্থান হয়েছিল এবং জনগণ তাদের সমস্যার সমাধান না করে রাজনীতিতে বিরক্ত হয়েছিল।

প্রিয়াঙ্কা গান্ধী রায়বরেলিতে তাঁর ভাই রাহুল গান্ধী এবং আমেঠিতে কেএল শর্মার পক্ষে প্রচারের জন্য শিবির করে রয়েছেন, শনিবার রায়বেরিলির 'মাতা মনসা দেবী' মন্দিরে "দর্শন" করতে গিয়েছিলেন এবং দুটি নির্বাচনী কেন্দ্রে তার প্রচার শেষ করার আগে আমেঠিতে একটি রোড শো করেছিলেন। সোমবার (২০ মে) পঞ্চম দফায় ভোট হয় রায়বেরিলি ও আমেঠিতে।

প্রশ্নঃ মোটামুটি অর্ধেক ভোট হয়েছে। কেমন মনে হচ্ছে? 

প্রিয়াঙ্কাঃ "আমার মনে হয় বিজেপির বিরুদ্ধে উত্থান হচ্ছে। যেখানেই যাই সেখানেই দেখি। মানুষ রাজনীতিতে বিরক্ত হয়ে গেছে যা তারা যে প্রকৃত সমস্যার মুখোমুখি হচ্ছে তা সমাধান করে না। মানুষের অনেক সমস্যা আছে। সে গরিব হোক, কৃষক হোক, শ্রমিক হোক বা মধ্যবিত্ত। সমস্যার সম্মুখীন হচ্ছেন তাঁরা। তারা এর জবাব চায়, তারা চায় রাজনীতিবিদরা তাদের কর্মের দায়িত্ব নিক এবং তারা এমন একটি রাজনীতি চায় যা তাদের উন্নয়ন ও সমৃদ্ধি এনে দেবে।

প্রিয়াঙ্কা গান্ধী ২০২৪ সালের লোকসভা নির্বাচনে গুরুত্বপূর্ণ বিভিন্ন বিষয় নিয়ে দীর্ঘ বক্তব্য রাখেন এবং বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সহ বিজেপি নেতাদের কংগ্রেসের ইশতেহার পড়া উচিত।

প্রশ্নঃ মঙ্গলসূত্র বিতর্ক মুসলিমদের সম্পত্তি দেওয়ার মতো কথা বলছে বিজেপি। আপনি কী জবাব দেবেন?

প্রিয়াঙ্কাঃ "প্রধানমন্ত্রী ও বিজেপি নেতাদের প্রতি আমার পরামর্শ হল, তাঁরা আগে কংগ্রেসের ইস্তেহার পড়ুন। আপনি কেবল গভীরভাবে যা পড়েছেন তা ডিকোড করতে পারেন। ওরা (বিজেপি নেতারা) স্পষ্টতই তা করেনি। আমাদের ইশতেহারে নেই এমন জিনিস উদ্ভাবন এবং কল্পনা করা এটিকে "ডিকোডিং" করার চেয়ে খুব আলাদা।

আদানি ও আম্বানি কংগ্রেসকে কালো টাকা দিচ্ছেন বলে যে অভিযোগ উঠেছে, তা নিয়ে কী বলবেন? 

 সে সম্পর্কে প্রিয়াঙ্কা বলেন, ‘প্রধানমন্ত্রী যদি জানেন যে কালো টাকা একটি রাজনৈতিক দলকে দেওয়া হচ্ছে এবং টেম্পোতে করে নিয়ে যাওয়া হচ্ছে, যেমনটি তিনি অভিযোগ করেছেন, তবে কেন তিনি টেম্পোগুলি বাজেয়াপ্ত করলেন না এবং তা বাজেয়াপ্ত করার জন্য তাঁর নির্দেশে থাকা এজেন্সিগুলিকে ব্যবহার করলেন না?’

রায়বরেলি ও আমেঠি লোকসভা আসনে প্রার্থী ঘোষণায় কংগ্রেসের দেরি প্রসঙ্গে প্রিয়াঙ্কা বলেন, এই আসনগুলিতে প্রার্থী ঘোষণা করা হয়েছে 'সঠিক' সময়ে।

' সিদ্ধান্ত নিতে বেশি সময় লাগেনি। প্রকৃতপক্ষে, আমরা কেবল এটি করার সঠিক সময় বলে মনে করে জনসমক্ষে প্রকাশ করার সিদ্ধান্ত নিয়েছি। এটা কৌশলগতভাবে আমাদের জন্য ভালো কাজ করেছে।

প্রশ্নঃ বিজেপির স্লোগান ইস বার ৪০০ পার। এটা নিয়ে কী বলবেন?

প্রিয়াঙ্কাঃ চার দফা ভোটের পর ওরা আর এসব বলছেন না। বিজেপি নেতারা এসব বলার পেছনে অনেকেই উদ্বেগে ছিলেন। তারা এসব করে সংবিধান বদলে দিতে চেয়েছেন।

কিন্তু মোদী কি গ্যারান্টি নিয়ে বিজেবি বেশ আস্থাশীল, আপনি কী বলবেন? 

প্রিয়াঙ্কা: ১০ বছরে যা বললেন তার কিছুই হল না। এটা কে কেন সিরিয়াসলি নেওয়া হবে? 

প্রশ্ন করা হয়েছিল, ইন্ডিয়া জোট ৪ জুন জিতবে ধরে নিলে প্রধানমন্ত্রী কে হবেন? রাহুল কি পিএম হবেন? ইন্ডিয়া ব্লকের সব থেকে বড় দলের নেতা।

প্রিয়াঙ্কাঃ জোটের নেতারা একসঙ্গে সিদ্ধান্ত নেবেন তেমন পরিস্থিতি যদি আসে। 

প্রশ্নঃ  আপনার ভাইকে প্রায়ই শাহজাদা বলেন মোদী, পরিবারভিত্তিক রাজনীতি…

প্রিয়াঙ্কাঃ আমার তো মনে হয় অন্যান্য দলের থেকে বিজেপিতে এটা সবথেকে বেশি হয়। …

প্রশ্নঃ আপনি কেন লড়লেন না? 

প্রিয়াঙ্কাঃ এটা সেই ধরনের কেন্দ্র নয় যে রিমোটে সব হবে। আমরা গোটা বছর কাজ করি। আমরা দুজনেই গোটা দেশ জুড়ে প্রচার করি। কিন্তু দুজনেই যদি ভোটে দাঁড়াই তবে দুজনকেই রোজ তাদের কেন্দ্রে যেতে হবে। সেকারণে সিদ্ধান্ত নিয়েছি যে একজনকে দাঁড়াতে হবে।

প্রশ্নঃ কিন্তু আমেথিটাকে তো আপনি বনাম তাঁর( স্মৃতি ইরানি) করে দিয়েছেন…

প্রিয়াঙ্কাঃ না এটা বিজেপির সঙ্গে কিশোরী লাল শর্মার লড়াই। আমি নিশ্চিত তিনি জিতবেন। 

 

ভোটযুদ্ধ খবর

Latest News

প্যারিস অলিম্পিক্সে ক্লে কোর্টের মহারাজ-যুবরাজ একই ফ্রেমে, খেলবেন জুটি বেঁধে ‘সন্দেশখালির কালি মুছতে….’ ছবি পোস্ট করে তৃণমূলকে পালটা আক্রমণ মালব্যর অতিভারী বৃষ্টিতে ভেসে গেল তিস্তা বাজার, ফুঁসে ওঠা নদীর রণমূর্তিতে বন্ধ রাস্তা পুজোর ছুটিতে ঘুরতে যাবেন? টিকিট কাটার ক্ষেত্রে মিলবে বড় সুবিধা, ঘোষণা রেলের কোন ক্লাবের হয়ে অবসর নেবেন লিওনেল মেসি? জানিয়ে দিলেন তিনি, মন খারাপ সমর্থকদের অতিরিক্ত মদ্যপানের পর তৃণমূল নেতার মৃত্যু, পরিবারের দাবি পাওনা বিবাদের জেরে খুন ভোট মিটতেই খরচের খোঁজখবর করতে রাজ্যে স্বরাষ্ট্রমন্ত্রকের প্রতিনিধি দল জল থৈ-থৈ রাস্তাঘাট, বন্যা পরিস্থিতি ফ্লোরিডায়! খেলা না হলেই চরম বিপদ পাকিস্তানের লেপটে নিলেন বুকের সঙ্গে! হার্দিক আমেরিকায়, কোন পুরুষকে জড়িয়ে নজর কাড়লেন নাতাশা ২১ জুন পর্যন্ত মোতায়েন থাকবে বাহিনী, ভোট পরবর্তী হিংসায় নির্দেশ হাইকোর্টের

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.