বাংলা নিউজ > ভোটযুদ্ধ > Loksabha Vote Bengal Seat Sharing: ৪২ আসনেই লড়ব, অনড় তৃণমূল, এখনও আশায়- আশায় কংগ্রেস

Loksabha Vote Bengal Seat Sharing: ৪২ আসনেই লড়ব, অনড় তৃণমূল, এখনও আশায়- আশায় কংগ্রেস

বেঙ্গালুরুর বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় এবং রাহুল গান্ধী। (ছবি সৌজন্যে এএনআই) ফাইল ছবি 

এখনও তৃণমূলের মুখ চেয়ে বসে আছে কংগ্রেস। কিন্তু বাস্তবে কী হবে সেটাই দেখার। 

৪২ আসনেই লড়ব। অনড় তৃণমূল। তবে কংগ্রেস অবশ্য় আশা ছাড়ছে না এখনও। কার্যত যদি মন গলে সেই ভরসায় এখনও তাকিয়ে আছে কংগ্রেস। 

অসমে অন্তত একটি ও মেঘালয়ের তুরা আসনে কংগ্রেসের সমর্থন চাইছে তৃণমূল। কিন্তু কংগ্রেসের তরফ থেকে এনিয়ে এখনও সবুজ সংকেত কিছু আসেনি। তবে তার মধ্য়েই বাংলায় কংগ্রেস ও তৃণমূলের মধ্য়ে আসন সমঝোতা শেষ পর্যন্ত কী হবে তা নিয়ে প্রশ্নটা থেকেই গিয়েছে। 

তবে তৃণমূলের একাংশ সূত্রে খবর, কয়েক সপ্তাহ আগে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় জানিয়েছিলেন তৃণমূল বাংলায় ৪২টি আসনে লড়বে। সেই সঙ্গেই তৃণমূলের একাংশের দাবি, আমরা অসমেও কিছু আসন চাইছি ও মেঘালয়ের তুরা আসনটিতেও লড়তে চাই। এই অবস্থান থেকে কোনও বদল হচ্ছে না। এমনটাই ইঙ্গিত দিয়েছেন তৃণমূল নেতা ডেরেক ও ব্রায়েন।

 তবে সূত্রের খবর, কংগ্রেস ৩৭-৫ এই হিসাবে চলতে চাইছে। মানে বাংলায় ৩৭টি আসনে তৃণমূল লড়ুক। আর ৫টা আসন কংগ্রেসের লড়ার জন্য ছেড়ে দেওয়া হোক। তবে এনিয়ে দরকষাকষি চালিয়ে যাচ্ছেন কংগ্রেস নেতৃত্ব। কিন্তু সেটা এখনও যে বাস্তবে রূপ পেয়েছে এমনটা নয়। তবে তৃণমূল এই বিষয়টি অস্বীকার করেছে।  তবে কংগ্রেস অবশ্য় এখনও আশা ছাড়তে রাজি নয়। 

শুক্রবার কংগ্রেস নেতা জয়রাম রমেশ সাংবাদিকদের বলেন, 'দরজা এখনও বন্ধ হয়নি। মমতার সঙ্গে কথা বার্তা চলছে। বারবার বলে এসেছি, এখনও বলছি। কোনও কিছুই চূড়ান্ত হয়নি, তবে চলছে। বাংলায় যে ছয়দিন ছিলাম, বারবার বলেছি। আপনারা শোনেনি বা বিশ্বাস করেননি। সপা, আপ নিয়েও আপনারা একই কথা বলেছেন, সমঝোতা হয়ে গেল তো? তৃণমূলের কে কী বলছে জানি না, ওদের সুপ্রিম নেত্রী বারবার বলে এসেছেন উনি ‘ইন্ডিয়া’র সঙ্গে আছেন। বিজেপিকে রুখতে সর্বতোভাবে লড়াইয়ে আছেন। জয়রাম রমেশ বলেন, 'তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় এটাও বলেছেন, তৃণমূল ইন্ডিয়া জোটের অবিচ্ছেদ্য শরিক। রাজনীতিতে এই ধরনের কথা চলতেই থাকে। রাজনীতিতে দু-দিন অনেক বড় সময় হয়।'

তবে তৃণমূল নেতৃত্ব অবশ্য় ৪২-৪২টি আসনেই লড়তে চাইছে। সেক্ষেত্রে কংগ্রেস আশায় বসে থাকলেও বাস্তবে কটা আসন কংগ্রেসকে শেষ পর্যন্ত লড়ার জন্য় ছাড়া হয় সেটাই দেখার। তবে সেই আশা অবশ্য় যথেষ্ট ক্ষীণ। 

ভোটযুদ্ধ খবর

Latest News

ভালোবাসার প্রকাশ করা কাদের সম্পর্ককে মজবুত রাখবে? দেখুন আজকের প্রেম রাশিফল তৈরি বজরঙ্গী ভাইজান ২-এর স্ক্রিপ্ট! কার সম্মতির অপেক্ষায় আটকে সলমনের ছবির শ্যুট সন্দেশখালির মহিলাদের তৈরি করা পিঠেতে মজলেন কুণাল, খাবার খেলেও ‘নাটক’ বলে কটাক্ষ IPL থেকে দূরে কাউন্টিতে ফের দাপুটে ব্যাটিং নায়ারের, শতরানের দিকে এগোচ্ছেন পূজারা 'আমার সানশাইন...' আদর-সোহাগে মাখামাখি, নতুন করে প্রেমে পড়লেন নাকি মিমি? IPL 2024 Points Table: CSK ও KKR-কে পিছনে ফেলে দিল SRH, DC হারতেই এগিয়ে গেল MI IPL-র মাঝেই বিরাট কোহলির বিশ্বরেকর্ড ছিনিয়ে নিলেন রিজওয়ান, সিংহাসন খোয়ালেন বাবরও ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে রবিবার লাকি কারা? ২১ এপ্রিলের রাশিফল দেখে নিন AC2 কোচে ‘ঠাসা ভিড় ছিল ১৪ এপ্রিল’, ৬ দিন পরে ভিডিয়ো দেখিয়ে রেল বলল মিথ্যা বলছেন অরেঞ্জ ক্যাপের দৌড়ে একলাফে দুইয়ে হেড, বেগুনি টুপির লড়াইয়ে নাম লেখালেন কুলদীপরা

Latest IPL News

IPL থেকে দূরে কাউন্টিতে ফের দাপুটে ব্যাটিং নায়ারের, শতরানের দিকে এগোচ্ছেন পূজারা ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.