বাংলা নিউজ > ভোটযুদ্ধ > Punjab Assembly Election Results: প্রথম ওভার থেকেই পঞ্জাবের পিচে ছক্কা হাঁকাতে শুরু করল AAP, ‘হিট উইকেট’ কংগ্রেস
প্রথম ওভার থেকেই পঞ্জাবের পিচে ছক্কা হাঁকাতে শুরু করল AAP (ভগবন্ত মান - পিটিআই) (PTI)

Punjab Assembly Election Results: প্রথম ওভার থেকেই পঞ্জাবের পিচে ছক্কা হাঁকাতে শুরু করল AAP, ‘হিট উইকেট’ কংগ্রেস

  • ১১৭টি আসন বিশিষ্ট পঞ্জাবে ম্যাজিক ফিগার ৫৯।

বুথ ফেরত সমীক্ষাতেই দাবি করা হয়েছিল যে পঞ্জাবে এবার ঝাড়ু ঝড় উঠতে পারে। সেই ভবিষ্যদ্বাণীকে সত্যি প্রমাণিত করছে পঞ্জাবের প্রাথমিক ট্রেন্ড। পঞ্জাবে আম আদমি পার্টি প্রাথমিক ট্রেন্ডে ৬১টি আসনে এগিয়ে যায়। পোস্টাল ব্যালট গণনার পর ইভিএমের প্রাথমিক গণনাতেও কংগ্রেস অনেকটা পিছিয়ে যায় আম আদমি পার্টি থেকে। দেখা যায় কংগ্রেস মাত্র ১৭টি আসনে এগিয়ে পঞ্জাবে। অপরদিকে অকালি দল এগিয়ে ১১টি আসনে। বিজেপি ও পঞ্জাব লোক কংগ্রেসের জোট এগিয়ে ৩টি আসনে। উল্লেখ্য, ১১৭টি আসন বিশিষ্ট পঞ্জাবে ম্যাজিক ফিগার ৫৯।

এবার আম আদমি পার্টি সাংসদ ভগবন্ত মান সিংকে তাদের দলের মুখ্যমন্ত্রী পদ প্রার্থী হিসেবে ঘোষণা করে। এদিকে কংগ্রেস অন্তর্দ্বন্দ্বে ফেসে গিয়েছিল। শেষ পর্যন্ত রাহুল গান্ধী পঞ্জাবে এসে ঘোষণা করেন যে চরণজিত্ সিং চান্নি পঞ্জাবে কংগ্রেসের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হবেন। এদিকে নভজ্যোত সিং সিধুর সঙ্গে দ্বন্দ্বের জন্য দল ছেড়ে নয়া দল গড়েছিলেন ক্যাপ্টেন অমরিন্দর সিং। ক্যাপ্টেন বিজেপির সঙ্গে এবার জোট গড়ে সেরকম ভালো ফল না করতে পারলেও কংগ্রেসের ভোটে ভাগ বসিয়েছেন। যার ফলে লাভবান হয়েছেন আম আদমি পার্টি। 

এদিকে আম আদমি পার্টির ‘মুখ’ মানকে নিয়ে বিতর্ক কম হয়নি। তাঁর মদ্যপানের অভ্যাস নিয়ে প্রচার করেছিলেন কংগ্রেস নেতারা। এদিকে অরবিন্দ কেজরিওয়ালের বিরুদ্ধেও খালিস্তানিপন্থী হওয়ার অভিযোগ উঠেছিল। তবে এই সব বিতর্ক পিছনে ফেলে পঞ্জাব দখলের পথে এগোচ্ছে আম আদমি পার্টি।

বন্ধ করুন