বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > কয়লাকাণ্ডে বিনয় মিশ্রের বিরুদ্ধে চার্জশিট পেশ করল সিবিআই
তৃণমূল যুব কংগ্রেসের সাধারণ সম্পাদক বিনয় মিশ্র। ফাইল ছবি
তৃণমূল যুব কংগ্রেসের সাধারণ সম্পাদক বিনয় মিশ্র। ফাইল ছবি

কয়লাকাণ্ডে বিনয় মিশ্রের বিরুদ্ধে চার্জশিট পেশ করল সিবিআই

  • সিবিআই সূত্রের খবর, কীভাবে বিনয় মিশ্র কয়লাপাচারকারীদের থেকে কোটি কোটি টাকা সংগ্রহ করতেন, কী ভাবে তা প্রভাবশালীদের কাছে পৌঁছে যেত তা তদন্ত করে চার্জশিটে বিস্তারিত উল্লেখ করেছেন গোয়েন্দারা।

কয়লাকাণ্ডে ফেরার যুব তৃণমূল নেতা বিনয় মিশ্রের বিরুদ্ধে চার্জশিট পেশ করল সিবিআই। বুধবার আসানসোলের বিশেষ সিবিআই আদালতে বিনয় মিশ্রের বিরুদ্ধে চার্জশিট জমা দেন সিবিআইয়ের আইনজীবী। এই মামলায় বিনয়ের বিরুদ্ধে রেড কর্নার নোটিশ জারি করতে পারে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। 

সিবিআই সূত্রের খবর, কীভাবে বিনয় মিশ্র কয়লাপাচারকারীদের থেকে কোটি কোটি টাকা সংগ্রহ করতেন, কী ভাবে তা প্রভাবশালীদের কাছে পৌঁছে যেত তা তদন্ত করে চার্জশিটে বিস্তারিত উল্লেখ করেছেন গোয়েন্দারা। সঙ্গে জানা গিয়েছে, মধ্যপ্রাচ্যে আত্মগোপন করে থাকা বিনয় মিশ্রকে নাগালে পেতে রেড কর্নার নোটিশ জারির পরিকল্পনা করেছে সিবিআই সেজন্য চার্জশিট দাখিল করা বাধ্যতামূলক। 

বলে রাখি, কয়লাপাচারকাণ্ডে বিনয় মিশ্রের কলকাতার বাড়ি ও একাধিক অফিসে তল্লাশি চালিয়ে একাধিক গুরুত্বপূর্ণ তথ্য জোগাড় করেছেন গোয়েন্দারা। তাঁকে ইতিমধ্যে ৩ বার হাজিরা দেওয়ার জন্য তলব করেছে সিবিআই। কিন্তু বিনয় মিশ্রের দেখা মেলেনি। বিজেপির দাবি, যুব তৃণমূল সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অত্যন্ত ঘনিষ্ঠ এই বিনয় মিশ্র। 

 

বন্ধ করুন