বাংলা নিউজ > ভোটযুদ্ধ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > কমিশনেও থাবা বসাল করোনা, সরানো হল ‘‌পজিটিভ’ পর্যবেক্ষকদের

কমিশনেও থাবা বসাল করোনা, সরানো হল ‘‌পজিটিভ’ পর্যবেক্ষকদের

File photo: A view of the Election Commission of India building, Nirvachan Sadan, New Delhi. (Arvind Yadav/HT PHOTO) (HT_PRINT)

তাঁদের বদলি হিসেবে নতুন পর্যবেক্ষকও নিয়োগ করা হয়েছে

কমিশনেও এবার থাবা বসাল করোনা। তৃতীয় দফার নির্বাচনের আগেই সরানো হল একাধিক করোনা পজিটিভ রিটার্নিং অফিসার ও পর্যবেক্ষকদের।

নির্বাচন কমিশন সূত্রে খবর, বেশ কয়েকজন রিটার্নিং অফিসার ও পর্যবেক্ষক করোনা পজিটিটিভ হওয়ার কারণে তাঁদের সরাতে হয়েছে। সেই সমস্ত পর্যবেক্ষকদের করোনা রিপোর্ট পজিটিভ আসার সঙ্গে সঙ্গেই তাঁদের কাজ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। নির্বাচন কমিশন সূত্রে আরও জানা গিয়েছে, তাঁদের বদলি হিসেবে নতুন পর্যবেক্ষকও নিয়োগ করা হয়েছে।

সূত্রের খবর, পুরুলিয়ায় ও দক্ষিণ ২৪ পরগনার দুই পর্যবেক্ষকের শরীরে করোনার সংক্রমণ ধরা পড়ে। এরপরই তড়িঘড়ি তাঁদের সরানোর সিদ্ধান্ত নেওয়া হয়। এরাজ্যে দায়িত্বে আসার পর যেহেতু তাঁদের সংক্রমণ ধরা পড়েছে, নিয়ম মেনেই আইসোলেশনে রাখার ব্যবস্থা করা হচ্ছে তাঁদের।

অন্য দিকে, এরাজ্যে মহারাষ্ট্র, তামিলনাড়ু থেকেও বেশ কয়েকজন পর্যবেক্ষকের আসার কথা ছিল। তাঁরাও আসতে পারছেন না—বলেই খবর। কমিশন সূত্রে খবর, কয়েকজন রিটার্নিং অফিসারেরও করোনা হয়েছে। পাশাপাশি করোনা আক্রান্ত হয়েছেন সিইও দফতরের দু’একজন কর্মীও।

এরাজ্যের মানু্ষেরা যখন ভোট নিয়ে ব্যস্ত, তখন পাল্লা দিয়ে বাড়ছে করোনার গ্রাফ। একদিনে ১,২৭৪ থেকে বেড়ে আক্রান্তের সংখ্যা হল ১,৭৩৩। কলকাতায় ২৪ ঘণ্টায় ৪০০ থেকে বেড়ে দাঁড়িয়েছে ৫১৩। এভাবে চলতে থাকলে ২০২০ সালের রেকর্ডকেও ছাপিয়ে যাবে ২১—এর করোনা সংক্রমণের হার বলেই মনে করছেন চিকিৎসকরা।

ভোটযুদ্ধ খবর

Latest News

আজ ভারী বৃষ্টি ২ জেলায়, কাল থেকে কিছুটা কমবে, কবে থেকে ফের বাড়বে? কোথায় কোথায়? ঘুমন্ত ক্যাটরিনাকে জ্বালাচ্ছেন ভিকি! বউয়ের জন্মদিনে কোন 'গুড নিউজ' দিলেন? কবে পালন করা হবে মহরম? এই দিনের ইতিহাস আর গুরুত্ব জেনে নিন ‘হেলিকপ্টার ছাড়া চড়েন না’, শেখ হাসিনার প্রাক্তন পিয়ন এখন ‘৪০০ কোটি’র মালিক! সিঁথিতে সিঁদুর, ঠোঁটে হাসি, অতিথিদের পাতে ভাত দিচ্ছেন কৌশাম্বি, ভাইরাল বিশেষ ছবি একটা ক্রস ঠিক করে ক্লিয়ার করতে না পারার খেসারত দিলাম-আফসোস করে চলেছেন হ্যারি কেন সমুদ্রের জলে দেদার খেলা ইউভানের, পুরী ট্রিপে ইয়ালিনির মুখ দেখালেন রাজ-শুভশ্রী? নিয়ম মেনে ট্রেন চালানোয় দুর্ঘটনাগ্রস্ত হয় কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস, জানাল রেল কার্যত নিজেকে কোচ ঘোষণা করে দিয়েছিলেন সৌরভ, কিন্তু DC খুঁজছে গম্ভীরের মত কাউকে! দুম পটাশ পৃথ্বী! কাকা অনন্তের বিয়েতে আকাশ-শ্লোকা পুত্র পড়ে গেল এভাবে, দেখুন

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.