বাংলা নিউজ > ভোটের লড়াই > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > নোটিশে ঠিকানা ভুল, অমিত শাহের বিরুদ্ধে মানহানির মামলা গেল ব্যাঙ্কশাল আদালতে
ফাইল ছবি
ফাইল ছবি

নোটিশে ঠিকানা ভুল, অমিত শাহের বিরুদ্ধে মানহানির মামলা গেল ব্যাঙ্কশাল আদালতে

  • তৃণমূলের দাবি, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম মুখে নেওয়ার সাহস নেই বিজেপি নেতাদের। তাই ভাইপো বলে তাঁর বিরুদ্ধে কল্পনাপ্রসূত অভিযোগ করেন তাঁরা। আইনের দ্বারে এবার তার জবাব দিতে হবে।

অমিত শাহের বিরুদ্ধে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের করা মানহনির মামলা ব্যাঙ্কশাল আদালতে পাঠিয়ে দিল সাংসদ-বিধায়কদের জন্য তৈরি বিশেষ আদালত। সোমবার মামলার শুনানিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর পক্ষে হাজিরা দেন তাঁর আইনজীবী ব্রিজেশ ঝা। আদালতকে জানান, মামলার নোটিশে অমিত শাহের ঠিকানা ভুল রয়েছে। এর পর মামলাটি ব্যাঙ্কশাল মেট্রোপলিটন আদালতে পাঠিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেন বিচারক। 

২০১৮ সালের ১১ অগাস্ট কলকাতার মেয়ো রোডে এক জনসভায় অমিত শাহ বলেছিলেন, ‘কেন্দ্র পশ্চিমবঙ্গকে ৩ .৫৯ লক্ষ কোটি টাকা দিয়েছে। সেই টাকা কোথায় গেল? এক ভাইপো আর তার সিন্ডিকেটের পেটে গেল?’ এই বক্তব্যের প্রেক্ষিতে শাহের বিরুদ্ধে মামলা করেন অভিষেক। সেই মামলায় ২ দিন আগে অমিত শাহ বা তাঁর প্রতিনিধিকে সোমবার বেলা ১০টার মধ্যে আদালতে হাজিরার নির্দেশ দেয়। এর পরই শুরু হয় রাজনৈতিক চাপানউতোর। 

তৃণমূলের দাবি, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম মুখে নেওয়ার সাহস নেই বিজেপি নেতাদের। তাই ভাইপো বলে তাঁর বিরুদ্ধে কল্পনাপ্রসূত অভিযোগ করেন তাঁরা। আইনের দ্বারে এবার তার জবাব দিতে হবে। 

পালটা বিজেপির দাবি, ‘ভাইপোর নামমাহাত্ম গোটা ভারত জানে। তাই আলাদা করে নাম নিতে হয় না। আর যারা জনতার আদালতে হারার অপেক্ষায় থাকে, তারাই আদালতে যায়। আমরা আইনের পথে এর মোকাবিলা করবো।’

 

বন্ধ করুন