বাংলা নিউজ > ভোটের লড়াই > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > ফাঁকা ঝাড়গ্রামের অনুষ্ঠানের মাঠ, ৩০ মিনিট অপেক্ষা করে ফিরলেন নড্ডা!
জে পি নড্ডা। (ফাইল ছবি, সৌজন্য এএনআই)
জে পি নড্ডা। (ফাইল ছবি, সৌজন্য এএনআই)

ফাঁকা ঝাড়গ্রামের অনুষ্ঠানের মাঠ, ৩০ মিনিট অপেক্ষা করে ফিরলেন নড্ডা!

  • গত লোকসভা ভোটে ঝাড়গ্রামে পদ্ম ফুটেছিল। তারপর থেকে নিজেদের পায়ের তলার জমি আরও শক্তিশালী করতে কোনও কসুর ছাড়ছে না বিজেপি।

তিনি আসার পরও ভরেনি ঝাড়গ্রামের অনুষ্ঠানের মাঠ। ফাঁকা পড়ে ছিল চেয়ার। প্রায় মিনিট ৩০ অপেক্ষার পরও কোনও লাভ হয়নি। শেষপর্যন্ত গাড়ি করে ফিরে গেলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নড্ডা। তার জেরে রীতিমতো অস্বস্তিতে পড়তে হল গেরুয়া শিবিরকে। 

মঙ্গলবার লালগড়ে ‘পরিবর্তন যাত্রা’ সূচনার পর ঝাড়গ্রামে একটি অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা ছিল নড্ডার। সেইমতো ঝাড়গ্রামে চলেও আসেন। কিন্তু তিনি যখন আসেন, তখন অনুষ্ঠান মঞ্চের অধিকাংশ চেয়ার ফাঁকা ছিল। কয়েকজন লোক বসেছিলেন। সেই পরিস্থিতিতে অনুষ্ঠান মঞ্চে যাওয়ার জন্য মাঠে না ঢুকে নড্ডার গাড়ি মাঠের কাছেই বিজেপি কার্যালয়ের দিকে চলে যায়। সেখানে প্রায় ৩০ মিনিট অপেক্ষা করেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। তারপর বিজেপির কার্যালয় থেকে বেরিয়ে যায় নড্ডার গাড়ি। তবে তিনি আর অনুষ্ঠান মঞ্চের দিকে যাননি। সেই সময়ও চেয়ার ফাঁকা পড়ে ছিল। তার জেরে স্বভাবতই অস্বস্তিতে পড়তে হয় বিজেপিকে। বিশেষত গত লোকসভা ভোটে ঝাড়গ্রামে পদ্ম ফুটেছিল। তারপর থেকে নিজেদের পায়ের তলার জমি আরও শক্তিশালী করতে কোনও কসুর ছাড়ছে না বিজেপি। তা সত্ত্বেও খোদ নড্ডা যেখানে হাজির থাকবেন, সেই অনুষ্ঠানের চেয়ার ফাঁকা থাকায় কটাক্ষ করতে ছাড়েনি তৃণমূল কংগ্রেস।

যদিও বিজেপি নেতা রাজু বন্দ্যোপাধ্যায়ের দাবি, আদিবাসীদের একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। কিন্তু বিজেপির বিশাল মিছিলের জন্য যানজট তৈরি হওয়ায় শিল্পীরা নির্দিষ্ট সময় আসতে পারেননি। নড্ডা অপেক্ষা করার পরও কোনও লাভ হয়নি। শিল্পীরা না আসায় স্বভাবতই অনুষ্ঠান হবে না। একইসঙ্গে নড্ডার কাজও ছিল। তাই তিনি চলে গিয়েছেন।

বন্ধ করুন