বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > বজবজে ইভিএমে BJP প্রার্থীর নামে পাশে লিউকোপ্লাস্ট - ভোটকর্মী-বাহিনীর বিরুদ্ধেও অভিযোগ মহেশতলায়
বজবজের ১৪১ নম্বর বুথে এই শিশুকেই মারধরের অভিযোগ উঠেছে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের বিরুদ্ধে (‌ছবি স্ক্রিন শর্ট)‌
বজবজের ১৪১ নম্বর বুথে এই শিশুকেই মারধরের অভিযোগ উঠেছে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের বিরুদ্ধে (‌ছবি স্ক্রিন শর্ট)‌

বজবজে ইভিএমে BJP প্রার্থীর নামে পাশে লিউকোপ্লাস্ট - ভোটকর্মী-বাহিনীর বিরুদ্ধেও অভিযোগ মহেশতলায়

  • বিক্ষিপ্ত অভিযোগ বজবজ-মহেশতলা থেকে।

ভোট চতুর্থীতে অশান্তির হাত থেকে রেহাই পেল না দক্ষিণ ২৪ পরগনারও। বিক্ষিপ্ত অশান্তি ছড়াল বজবজ ও মহেশতলা বিধানসভা এলাকায়। ভোট চলাকালীন বজবজ বিধানসভার একটি বুথে ইভিএমে বিজেপি প্রার্থীর ছবি ও বোতামের জায়গায় লিউকোপ্লাস্ট লাগানোর ঘটনা সামনে এসেছে। ওই বিধানসভার একটি বুথে ভোট দিতে গিয়ে এই ঘটনা চোখে পড়ে একটি পরিবারের। সেই দেখে অভিযোগ করায় ওই পরিবারকে হামলার মুখে পড়তে হয়েছে দাবি বিজেপির।

গেরুয়া শিবিরের দাবি, বজবজ বিধানসভার একটি বুথে ভোট দিতে গিয়েছিলেন ওই পরিবারের সমস্ত সদস্য। সেখানে গিয়ে তাঁরা দেখেন, ভোট কক্ষের ভিতরে রাখা ইভিএমে বিজেপি প্রার্থীর নামের জায়গায় লিউকোপ্লাস্ট লাগানো রয়েছে। বাইরে বেরিয়ে প্রিসাইডিং অফিসারকে অভিযোগ করেন ওই পরিবারের সদস্যরা। ঘটনার পর বুথ ছাড়তেই তাঁদের উপর হামলা হয়েছে বলে অভিযোগ।

ওই পরিবারের তরফে জানানো হয়েছে, বুথ ছেড়ে বেরিয়ে কিছুটা যেতেই তাঁদের গাড়ি লক্ষ্য করে হামলা চালায় একদল দুষ্কৃতী। অভিযোগ, তাঁদের গাড়িও ভাঙচুর করা হয়। ঘটনায় আহত হন এক সদস্য। সম্পূর্ণ ঘটনার জন্য তৃণমূলের দিকে আঙুল তুলেছেন ওই পরিবার। গোটা ঘটনায় দায়ের হয়েছে অভিযোগ।

অন্যদিকে, এই বিধানসভা কেন্দ্রেরই ১৪১ নম্বর বুথে এক শিশুকে মারধরের অভিযোগ ওঠে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের বিরুদ্ধে। চিকিৎসার জন্য আহত ওই শিশুকে খড়িবেড়িয়া হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ওই শিশুর অভিযোগ, বুথের ভিতরে ঢোকায় তাকে লাঠি দিয়ে মারধর করে নিরাপত্তার দায়িত্বে থাকা কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। ঘটনা ঘিরে উত্তপ্ত হয়ে ওঠে গোটা এলাকা। বাহিনীর বিরুদ্ধে ক্ষোভে ফেটে পড়েন স্থানীয় বাসিন্দারা। পরে বিশাল পুলিশ বাহিনী ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

অপরদিকে, মহেশতলা বিধানসভা কেন্দ্রের ২২৬ নম্বর বুথে এক ভোটকর্মীর বিরুদ্ধে ভোটারদের বিজেপিকে ভোট দিতে প্রভাবিত করার অভিযোগ উঠেছে। এক প্রৌঢ়ার অভিযোগ, তিনি যখন ভোট দিতে ওই বুথে ঢোকেন, সেই সময় এক ভোটকর্মী তাঁকে বিজেপি প্রার্থীর নামের আগে বোতাম টিপতে বলেন। বুঝতে না পেরে তিনি ওই বোতামও টিপে দেন। এর পরেই তিনি বাইরে বেরিয়ে বিষয়টি জানাতেই ক্ষোভ উগরে দেন স্থানীয়রা। দেবী মণ্ডল নামের এক ভোটারের অভিযোগ, কেন ওই ভোটকর্মী ভোটারদের কোনও নির্দিষ্ট দলের প্রার্থীর নামে ভোট দিতে প্রভাবিত করবেন? অবশ্য ওই ভোটকর্মী বিষয়টি অস্বীকার করেছেন।

বন্ধ করুন