বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > তিলজলা থেকে উদ্ধার তাজা বোমা ও আগ্নেয়াস্ত্র, নেপথ্যে আইএসএফ কর্মী
উদ্ধার হওয়া বোমা। ছবি সৌজন্য : টুইটার
উদ্ধার হওয়া বোমা। ছবি সৌজন্য : টুইটার

তিলজলা থেকে উদ্ধার তাজা বোমা ও আগ্নেয়াস্ত্র, নেপথ্যে আইএসএফ কর্মী

  • বিধানসভা নির্বাচন চলাকালীন শহরের বুকে এই ঘটনা রীতিমতো চাঞ্চল্যের সৃষ্টি করেছে।

এখনও বাকি চার দফার নির্বাচন। তার মধ্যে কলকাতার নির্বাচন রয়েছে। আর খাস কলকাতাতেই উদ্ধার হল বিপুল পরিমাণ বোমা। বিধানসভা নির্বাচন চলাকালীন শহরের বুকে এই ঘটনা রীতিমতো চাঞ্চল্যের সৃষ্টি করেছে। প্রশ্ন উঠতে শুরু করেছে, তাহলে কী শহরের নির্বাচনও রক্তাক্ত হবে?‌ মঙ্গলবার রাতে তল্লাশি চালিয়ে তিলজলা থেকে উদ্ধার হল বোমা এবং আগ্নেয়াস্ত্র। এমনকী লিয়াকত নামে এক ব্যক্তির ফ্ল্যাট ও অফিস থেকে ১৪টি বোমা, রিভলবার, পিস্তল, বুলেট উদ্ধার হয় বলে খবর। এই ব্যক্তি একজন আইএসএফ সমর্থক বলে পুলিশ সূত্রে খবর।

পুলিশ সূত্রে আরও খবর, গোপন সূত্রে খবর পেয়ে তিলজলা থানা এবং লালবাজারের গোয়েন্দা আধিকারিকরা পিকনিক গার্ডেন রোডে হানা দেন। তারপর এখানেই লিয়াকত নামে ওই ব্যক্তির সন্ধান চালানো হয়। এলাকা থেকে সন্ধান মেলার পর তার ফ্ল্যাটে তল্লাশি চালানো হয়। সেখান থেকেই একটি রিভলবার ও তিন রাউন্ড পয়েন্ট ৩০৩ বুলেট মেলে। তারপর অন্য একটি ফ্ল্যাট থেকে ১৪টি তাজা বোমা এবং অফিসঘর থেকে একটি পিস্তল ও সাত রাউন্ড বুলেট উদ্ধার করা হয়।

যদিও লিয়াকত এখনও অধরা। এই বিপুল পরিমাণ অস্ত্রশস্ত্র নির্বাচনে কাজে লাগানো হতো কিনা তা নিয়ে তদন্তে নেমেছে পুলিশ। কয়েকদিন আগে তিলজলায় তৃণমূল কংগ্রেস ও আইএসএফের মধ্যে সংঘর্ষ হয়। ওই ঘটনার সঙ্গে লিয়াকত যুক্ত বলে পুলিশের অভিযোগ। তাই লিয়াকতের বিরুদ্ধে মারপিট ও খুনের চেষ্টার অভিযোগ দায়ের করা হয়েছে। জানা গিয়েছে, আগেও ওই ব্যক্তির বিরুদ্ধে নানা ধরনের অভিযোগ ছিল। নির্বাচনের আগে কলকাতার বিভিন্ন জায়গায় তল্লাশি চালিয়ে অস্ত্র ও বোমা উদ্ধারের চেষ্টা চলছে বলে জানিয়েছে পুলিশ।

বন্ধ করুন