বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > West Bengal Poll Dates 2021: মালদহ, মুর্শিদাবাদ, নদিয়ার কোন বিধানসভা আসনে কবে ভোট পড়েছে? জেনে নিন
নদিয়া, মালদহ এবং মুর্শিদাবাদে ভোট অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
নদিয়া, মালদহ এবং মুর্শিদাবাদে ভোট অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

West Bengal Poll Dates 2021: মালদহ, মুর্শিদাবাদ, নদিয়ার কোন বিধানসভা আসনে কবে ভোট পড়েছে? জেনে নিন

  • মতুয়া এবং মুসলিম অঙ্ক নিয়ে জোরকদমে চলছে হিসেব-নিকেশ।

মমতা বন্দ্যোপাধ্যায় কি ক্ষমতা ধরে রাখতে পারবেন? নাকি নবান্নে ফুটবে পদ্মফুল? সেই প্রশ্নের উত্তরের অনেকটা নির্ভর করতে পারে মালদহ, মুর্শিদাবাদ এবং নদিয়ার ভোটছবির উপর। ২০১৯ সালে লোকসভা নির্বাচনে নদিয়ায় ধাক্কা খেয়েছিল তৃণমূল কংগ্রেস। বিশেষত মতুয়া ভোটব্যাঙ্কে ব্যাপক ধস নেমেছিল। তা বিজেপির দিকে গিয়েছিল। অন্যদিকে, মালদহ এবং মুর্শিদাবাদে মুসলিম জনসংখ্যা যথাক্রমে ৬৬.২ শতাংশ এবং ৫১.২ শতাংশ। সেই ভোটব্যাঙ্ক সুরক্ষিত রাখতে পারলে দুই কঠিন জেলায় জয় পেতে পারে তৃণমূল। তবে আব্বাস সিদ্দিকি, মিমের ভোট কাটাকুটির অঙ্কে মালদহ এবং মুর্শিদাবাদ নিয়ে বেশ আশাবাদী বিজেপি। সেই পরিস্থিতিতে পঞ্চম এবং ষষ্ঠ দফায় নদিয়ায় ভোটগ্রহণ হবে। মালদহ এবং মুর্শিদাবাদের মানুষ ভোট দেবেন শেষ দু'দফায়। তিন জেলার কোন বিধানসভায় কবে ভোটগ্রহণ হবে, তা দেখে নিন একনজরে -

1

পঞ্চম দফা (১৭ এপ্রিল) : শান্তিপুর, রানাঘাট উত্তর-পশ্চিম, কৃষ্ণগঞ্জ, রানাঘাট উত্তর-পূর্ব, রানাঘাট দক্ষিণ, চাকদহ, কল্যাণী এবং হরিণঘাটা।

2

ষষ্ঠ দফা (২২ এপ্রিল) : করিমপুর, তেহট্ট, পলাশিপাড়া, কালিগঞ্জ, নাকাশিপাড়া, চাপরা, কৃষ্ণনগর উত্তর, নবদ্বীপ এবং কৃষ্ণনগর দক্ষিণ।

3

সপ্তম দফা (২৬ এপ্রিল) : হাবিবপুর, গাজোল, হরিশ্চন্দ্রপুর, মালত্পুর, রতুযা, ফরাক্কা, সামসেরগঞ্জ, সুতি, জঙ্গিপুর, রঘুনাথগঞ্জ, সাগরদিঘি, লালগোলা, ভগবানগোলা, রানিনগর, মুর্শিদাবাদ এবং নবগ্রাম।

4

অষ্টম দফা (২৯ এপ্রিল) : মানিকচক, মালদহ, ইংরেজবাজার, মোথাবাড়ি, সুজাপুর, বৈষ্ণবনগর, খড়গ্রাম, বড়ঞাঁ, কান্দি, ভরতপুর, রেজিনগর, বেলডাঙা, বহরমপুর, হরিহরপাড়া, নওদা, ডোমকল এবং জলঙ্গি।

বন্ধ করুন