বাংলা নিউজ > বায়োস্কোপ > A R Rahman: 'আমরা একটাই পরিবার', তামিল-তেলেগু বিতর্কে রহমানের একতার বার্তা

A R Rahman: 'আমরা একটাই পরিবার', তামিল-তেলেগু বিতর্কে রহমানের একতার বার্তা

তামিল-তেলেগু বিতর্কে রহমানের একতার বার্তা

A R Rahman: এক তেলুগু তারকা গতকাল টুইট করে বলেন তামিলিয়ানরা নাকি তেলেগু ছবি দেখেন না। পুরস্কার পেলে খুশি হয় না। প্রসঙ্গ আরআরআর। এরপরই সেই বিষয়ে মুখ খোলেন এআর রহমান। দিলেন সম্প্রীতির বার্তা।

তামিল-তেলুগু বাকযুদ্ধ ফের মাথা চাড়া দিয়ে উঠেছে। গতকাল এক তেলুগু স্টার তামিল ইন্ডাস্ট্রিকে একহাত নিয়ে বলেন তাঁরা নাকি তেলুগু ছবি দেখেন না। এই ইন্ডাস্ট্রির কেউ, কোনও সিনেমা পুরস্কৃত হলে সেটাও তাঁরা নাকি ভালো চোখে দেখেন না। এমনই বিস্ফোরক অভিযোগ করেন তিনি! এরপরই এআর রহমানকে তাঁর টুইটের উত্তর দিতে দেখা যায়।

গায়ক তাঁর টুইটার হ্যান্ডেলে এই তামিল স্টারের মন্তব্যের উত্তর লেখেন যে তাঁরা সবাই এক। এআর রহমানের কথায়, 'আমরা সবাই এক পরিবারের। আমাদের মধ্যে ভুল বোঝাবুঝি থাকতে পারে, কিন্তু আমরা যেন একে অন্যের পাশে দাঁড়াই।'

যদিও এআর রহমানের কাছ থেকে এমন উত্তর পাওয়ার পর সেই তেলেগু স্টার তাঁর টুইটের অডিয়েন্স লিমিটেড করে দেন। ফলে যে টুইট ঘিরে এই আলোচনা শুরু হয়েছিল সেটাই এখন দেখা যাচ্ছে না। কিন্তু রহমানের এই উত্তরটি থেকে গেছে। আর সেখানে বহু মানুষ নিজেদের মতামত জানিয়েছেন।

এক ব্যক্তি লিখেছেন, 'আমি হায়দ্রাবাদে থাকি। আমি তামিল শিল্পীদের ভীষণ শ্রদ্ধা করি। আমি মণি রত্নম, এআর রহমান, কমল হাসান, প্রমুখের বড় ভক্ত। যাঁরা এসব ঘৃণা ছড়ায় তাঁরা সবাই তারকা। অর্থের বিনিময়ে এসব পোস্ট করেন। সাধারণ মানুষ এসব চায় না।' আরেক ব্যক্তি এআর রহমানকে আক্রমণ করে লেখেন, ‘ এই মানুষটা তাঁর এই টুইট থেকে কী বোঝাতে চাইছেন? তিনি তবে বলছেন যে অন্ধ্র প্রদেশের মানুষরা ঘৃণা ছড়াচ্ছে আর তামিলরা আরআরআরের জয় উদযাপন করছে? দেখে মনে হচ্ছে তামিলিয়ানদের গর্ব আঘাত পেয়েছে আরআরআরের জয় দেখে।’ আরেক ব্যক্তি লেখেন, ' স্যার আমি তেলেঙ্গানার বাসিন্দা। যবে থেকে বাহুবলী ছবিটা ভালো ব্যবসা করা শুরু করেছে তবে থেকে তামিল নাড়ুর বাসিন্দারা আমাদের কথা শোনাচ্ছে। ঘৃণা করছে। আরআরআর ছবিটির সাকসেসের পর তো সেটা মাত্রা ছাড়া হয়ে গিয়েছে। অন্যদিকে আমাদের এখানে বিক্রম ছবিটির ব্যবসা দেখুন।' এই প্রসঙ্গে বলে রাখা ভালো বিক্রম ছবিটি একটি তামিলিয়ান ছবি।

ফলে আরআরআর ছবিটিকে কেন্দ্র করে যে নতুন করে এই দুই ভাষাভাষির মানুষের মধ্যে গোল বেঁধেছে সেটা বোঝা যাচ্ছে। আর তাতে সামিল হয়েছেন খোদ তারকারাও। তবে এআর রহমান যতই একতার বার্তা দিক সেটা বাস্তবে হয় কিনা দেখার! এই সঙ্গীত পরিচালক যদিও ছবিটির দারুন প্রশংসা করছেন। তিনি জানিয়েছেন তিনি আশাবাদী যে এসএস রাজামৌলির এই ছবির হাত ধরেই দেশে ফের অস্কার আসবে। তিনি এমএম কিরাবাণী, আরআরআর ছবিটির সঙ্গীত পরিচালকেরও দরাজ গলায় প্রশংসা করেন।

বায়োস্কোপ খবর

Latest News

ব্যাঙ্ককে ৪X৪০০ মিটার মিক্সড রিলেতে ঐতিহাসিক সোনা ভারতীয় দলের কলকাতা ও শহরতলিতে ভোটের জন্য তুলে নেওয়া হচ্ছে বাস, কত দিন চলবে ভোগান্তি? সানরাইজার্স বধ, সাফল্যের জন্য শাহরুখকে কৃতিত্ব দিলেন শ্রেয়স, বেঙ্কটেশরা, ভিডিয়ো ইউরোর পরে সব ধরনের ফুটবল থেকেই অবসর নেবেন- চমকে দিয়ে বড় ঘোষণা টনি ক্রুসের সাগরে তৈরি নিম্নচাপ, দুপুরেই আঁধারে ডুবল কলকাতা, ঝমঝমিয়ে বৃষ্টি দক্ষিণবঙ্গ জুড়ে সাধুনিন্দা করে আঘাত দিয়েছেন সনাতনীদের, মমতার বিরুদ্ধে পদক্ষেপ চেয়ে মামলা করল VHP বাড়ির লেটার বক্সে চিঠি ফেলে গৃহত্যাগ স্কুলপড়ুয়ার, কোথায় গেল?‌ খোঁজ উত্তরপাড়ায় রণবীর ভোট দিলেও তিনি দেননি, নাগরিকত্ব বিতর্কের মাঝেই ইঙ্গিতপূর্ণ পোস্ট আলিয়ার 'রাজনৈতিক যোগ' নিয়ে মমতার অভিযোগের জবাব রামকৃষ্ণ মিশনের, কী বলল বেলুড় মঠ? ভোটে জিতলে অভিনয় ছাড়তে পারেন কঙ্গনা! তবে কে হবে প্রসেনজিতের ‘বিনোদিনী’?

Latest IPL News

সানরাইজার্স বধ, সাফল্যের জন্য শাহরুখকে কৃতিত্ব দিলেন শ্রেয়স, বেঙ্কটেশরা, ভিডিয়ো কেমন থাকবে পিচ, কী হতে চলেছে দুই দলের প্রথম একাদশ? বৃষ্টিতে খেলা না হলে কী হবে? RR vs RCB ম্যাচ এক তরফা জিতবে এই দল- IPL 2024 নিয়ে গাভাসকরের ভবিষ্যদ্বাণী KKR-এর মেন্টরই হবেন টিম ইন্ডিয়ার পরবর্তী কোচ? BCCI সূত্র থেকে ভেসে আসছে বড় খবর 'হেডের আউট দেখে ভারত ভাবছে যে WC ফাইনালে হল না কেন', রবির কথায় হেসে খুন স্টার্ক প্রত্যেকে নিজেদের দায়িত্ব দারুণ ভাবে পালন করেছে- টিম গেমের স্তুতি শ্রেয়সের মুখে মা এখনও হাসপাতালে, কিন্তু KKR তো আমার পরিবার, তাই দরকারের সময় ফিরে এলাম- গুরবাজ দিনটা আমাদের ছিল না- KKR-এর কাছে বিশ্রী হারের পরেও আশার কথা শোনালেন কামিন্স দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.