বাংলা নিউজ > বায়োস্কোপ > Nushrratt Bharuccha: ‘ভাগ্যিস ভারতে থাকি’, প্রাণে বাঁচতে লুকিয়ে ছিলেন হোটেলের বেসমেন্টে! ইজরায়েল আতঙ্ক কাটছে না নুসরতের

Nushrratt Bharuccha: ‘ভাগ্যিস ভারতে থাকি’, প্রাণে বাঁচতে লুকিয়ে ছিলেন হোটেলের বেসমেন্টে! ইজরায়েল আতঙ্ক কাটছে না নুসরতের

নুসরতের বার্তা 

Nushrratt Bharuccha: হামাসের হামলায় রাতারাতি ধ্বংসস্তূপ ইজরায়েল, বোমের শব্দে ঘুম ভাঙে নুসরতের। হোটেলের বেসমেন্টে ৩৬ ঘন্টা লুকিয়ে প্রাণে বাঁচেন নায়িকা। সুরক্ষিত দেশে ফিরে মুখ খুললেন নায়িকা। ধন্যবাদ জানালেন ভারত সরকারকে। 

নিজের ছবি ‘অকেলি’-এর জন্য ইজরায়েলে হাইফা ফিল্ম ফেস্টিভ্যালে যোগ দিতে পৌঁছেছিলেন অভিনেত্রী নুসরত ভারুচা। আচমকাই বদলে যায় পরিস্থিতি। ইজরায়েলের উপর হামলা চালায় প্যালেস্তাইনের জঙ্গি সংগঠন হামাস। চারিদিকে বোমার শব্দ, ধ্বংসস্তূপ আর রক্তের বন্যার মধ্যেই ঘুম ভাঙে নুসরতের। প্রাণে বাঁচতে তেল হাবিবের সেই হোটেলের বেসমেন্টে আশ্রয় নিয়েছিলেন নুসরত। ভারতীয় সরকারের হস্তক্ষেপে সুরক্ষিত দেশে ফেরেন অভিনেত্রী। দেশের মাটিতে পা দেওয়ার পর সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার পরিস্থিতিতে ছিলেন না নুসরত।

অবশেষে মঙ্গলবার ভিডিয়ো বার্তা জারি করে অনুরাগীদের আশ্বস্ত করলেন নুসরত। জানালেন ‘এখন আমি একদম সুরক্ষিত রয়েছি’। কিন্তু আতঙ্কের ৩৬ ঘন্টা কেমন ছিল? শুক্রবার রাতে ইজরায়েলের হোটেলে নৈশভোজ সারেন, এরপর ঘুমোতে যান। সকালে ঘুম ভাঙে বোমার শব্দে। নুসরত বলেন, ‘আজ যখন সকালে নিজের বাড়িতে ঘুম থেকে উঠলাম, বোমের শব্দ ছিল না। অনুভব করলাম আমরা কত ভাগ্যবান। আমি সত্যি ভাগ্যবান যে আমরা ভারতের মতো দেশে জন্মেছি। আমরা এখানে সুরক্ষিত। আমি সত্যি ধন্যবাদ জানাতে চাই ভারত সরকারকে, ভারতীয় দূতাবাসকে, ইজরায়েলি দূতাবাসকে- যাঁদের সহায়তা এবং সাহায্য়ে আমি সুরক্ষিত নিজের দেশে ফিরতে পেরেছি। একইসঙ্গে আমার প্রার্থনা যুদ্ধবিধ্বস্ত মানুষের জন্য, যেন দ্রুত এই পরিস্থিতি বদলে যায়, শান্তি ফিরে আসে’। 

দীর্ঘ বিবৃতিতে নুসরত লিখেছেন, ‘ওই ৩৬ ঘণ্টা আমার সারা জীবন মনে থেকে যাবে। এটা আমার জীবনের এমন এক অভিজ্ঞতা যা কখনওই ভুলতে পারব না।’

বরুণ ধাওয়ান, মণীশ মালহোত্রা, হর্ষবর্ধন কাপুর-সহ ইন্ডাস্ট্রির বন্ধুরা নুসরতের পোস্টে মন্তব্য করেছেন। নুসরত যে সুরক্ষিত দেশে ফিরেছেন, তাতে স্বস্তির নিঃশ্বাস ফেলছন সকলেই।

আকেলি ছবিতে নুসরতের সঙ্গে অভিনয় করেছেন ইজরায়েলি অভিনেতা সাহি হালেভি ও আমির বোট্রাসও ছিলেন। সেই ছবির প্রিমিয়ারেই ইজরায়েল পৌঁছেছিলেন নুসরত। ইজরায়েলের নানান ঐতিহাসিক ও দর্শনীয় স্থান ঘুরেও দেখেন নায়িকা। শনিবারই ভারতের উদ্দেশ্যে রওনা দেওয়ার কথা ছিল তাঁর, অথচ ঘন্টা খানেকের মধ্যেই বদলে যায় পরিস্থিতি। নুসরত তাঁর বিবৃতিতে জানান, তেল হাবিবের যে হোটেলে তিনি ছিলেন সেখান থেকে ভারতীয় দূতাবাস মাত্র ২ কিমি দূরে অবস্থিত, অথচ সেই দূরত্ব অতিক্রম করাও কার্যত অসম্ভব ছিল। রাস্তায় হামাস জঙ্গিরা নির্বিচারে হত্যালীল শুরু করেছে! নুসরত লেখেন, ‘তখন ধীরে ধীরে বুঝতে পারছি যে ফ্লাইট ধরতে তো পারবই না, উল্টে যুদ্ধবিধ্বস্ত দেশে আটকে পড়ব। আমরা তখন সাহায্যের আশায় সর্বত্র ফোন করতে শুরু করি’।

তেল আভিভের হোটেল থেকে বেরিয়ে বেন গুরিওঁ বিমানবন্দরে পৌঁছনো সহজ ছিল না। ভারতের উদ্দেশে বিমান যখন রওনা দেয়, সেটা 'স্বর্গীয় অনুভূতি' বলেই মনে হয়েছিল নুসরতের। 

 

বায়োস্কোপ খবর

Latest News

৩ বছর আগেই গোপনে রুক্মিণীকে বিয়ে, রয়েছে সন্তানও! দেবের ব্যক্তিগত জীবন নিয়ে হইচই UPI ও ডিজিটাল ব্যাঙ্কিং চালু করছে Jio ফিনান্স! অনলাইন পেমেন্টেও আম্বানি বিপ্লব? 'সেপ্টাম'-এ সুন্দরী সোহিনী Bvlgari ইভেন্টে নিজের গ্ল্যামারে লাইমলাইট কাড়লেন বেবো, পোশাকে হলিউডি ছোঁয়া মন খারাপ? দেখে নিন এই ৮ দমফাটা হাসির বলিউড ছবি কন্যাকুমারীতে ধ্যানমগ্ন মোদী, শুভ্র পোশাকে দাঁড়ালেন বিবেকানন্দর মূর্তির সামনে অভিনয়ের জন্য পড়াশুনা ছেড়েছেন যে বলিউড সেলেবরা শিলিগুড়ির বাসিন্দাদের ২০ দিন ধরে বিষ খাইয়েছে তৃণমূল, বিস্ফোরক দাবি শংকর ঘোষের 'পঞ্চায়েত'-এর নির্মাতাদের সঙ্গে বিবাদ জিতেন্দ্রর? কী বললেন নায়ক T20 WC-এ সর্বোচ্চ রান কোহলির, প্রথম ৫-এ আর এক ভারতীয়, স্ট্রাইক রেটে কারা এগিয়ে?

Latest IPL News

ভুল দল বাছাই, সঠিক নেতার অভাব, দায়িত্বজ্ঞানহীন ম্যাক্সওয়েল,RCB-র ব্যর্থতার কারণ সরাসরি রিটেনশন নয়, তার বদলে বরং....'প্লেয়ারদের স্বার্থে' নিলামের প্রস্তাব KKR-এর ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি'

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.