বাংলা নিউজ > বায়োস্কোপ > Viral Video: দেশ-দেশান্তরের কাঁটাতার পেরিয়ে আফ্রিকান যুবকের কণ্ঠে বাউল গান! ঝরঝরে বাংলায় গাইলেন কোন গান?

Viral Video: দেশ-দেশান্তরের কাঁটাতার পেরিয়ে আফ্রিকান যুবকের কণ্ঠে বাউল গান! ঝরঝরে বাংলায় গাইলেন কোন গান?

আফ্রিকান যুবকের কণ্ঠে রবীন্দ্র সঙ্গীত

Viral Video: ঝরঝরে বাংলা ভাষায় গান গাইছেন একজন আফ্রিকান! তাঁর কণ্ঠে বাউল গান শুনে মুগ্ধ সকলে।

'সঙ্গীত সে জুড়ি কায়ানাত... সঙ্গীত ম্যায় হ্যায় দুনিয়া তামাম...' মিশন কাশ্মীর ছবির রিন্দ পোশমাল গানটির এই কথাগুলোকে যেন আরও একবার মনে করিয়ে দিলেন এই আফ্রিকান শিল্পী। সত্যিই তো গানই তো হল ইমোশন বহিঃপ্রকাশের অন্যতম ভাষা। গান কোনও ভাষা, দেশের গণ্ডি মানে না। সে নিজের মতো বয়ে চলে। আর তাই তো বাউল গান গেয়ে শোনালেন এই আফ্রিকান গায়ক। দেখেছি রূপসাগরে মনের মানুষ কাঁচা সোনা গানটি তাঁকে গাইতে দেখা যায়।

আফ্রিকান শিল্পীর গলায় রবীন্দ্র সঙ্গীত

জৌটেন নামক এই জনপ্রিয় শিল্পী সম্প্রতি জনপ্রিয় বাউল গান দেখেছি রূপসাগরে গান এবং সেটিকে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন। ইনস্টাগ্রামে তিনি সেই ভিডিয়ো পোস্ট করা মাত্রই সেটা সকলের নজর কেড়েছে। গোটা দুনিয়া তো বটেই বিশেষ করে তাঁর বাঙালি ভক্তরা তাঁর এই গান শুনে মুগ্ধ হয়ে গিয়েছেন।

মাত্র কিছুদিন আগেই পোস্ট করা হয়েছে এই ভিডিয়োটি। ইতিমধ্যেই এটি ১ লাখ ৪৪ হাজারের বেশি ভিউজ পেয়েছে। প্রশংসিত হয়েছে দারুণ ভাবেই। একাধিক সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে শেয়ার করা হয়েছে এই ভিডিয়ো।

আরও পড়ুন: জন্মদিনেই মানুষ চেনার প্রশ্ন ক্যাকটাসের সিধুর মুখে, গানে গানে বন্ধুর বার্থডে জমালেন অনিন্দ্য-উপল-পটারা

আরও পড়ুন: 'সন্তানদের নিয়ে বেরিয়ে আসি, তবুও...' ভেঙেছে প্রথম বিয়ে, তবুও ডিভোর্স নিয়ে কী বললেন আশা ভোঁসলে?

অনেকেই এই ভিডিয়োতে কমেন্ট করে এই ব্যক্তির গুণের তারিফ করেন। তিনি যে কেবল গানটির জন্য বাংলা ভাষাকে ভালো করে রপ্ত করেছেন সেটাই নয়, একই সঙ্গে তিনি যে ভীষণ রকম গানটি বুঝে গেয়েছেন সেটাও স্পষ্ট। তিনি গানটির সঠিক মূল্যায়ন করেছেন, সঠিক এক্সপ্রেশন দিয়ে গেয়েছেন বলেও মনে করছেন নেটিজেনরা। কেউ কেউ আবার বলেছেন যে ভাষা যে সত্যি কোনও কাঁটাতার মানে না সেটা তিনি আবারও প্রমাণ করে দিয়েছেন।

কে কী বলছেন?

এক ব্যক্তি এই পোস্টের কমেন্টে লেখেন, 'একাধিক বাঙালি গায়কের থেকে আপনার গান, উচ্চারণ অনেক ভালো।' আরেক ব্যক্তি লেখেন, 'গান সত্যিই কোনও কাঁটাতার মানে না, আপনি আবারও বোঝালেন।' তৃতীয় ব্যক্তি এখানে লেখেন, 'তোমার বাংলা উচ্চারণটা কী সুন্দর। আরও বেশি করে বাংলা গান গাইবেন।'

তবে এটাই প্রথম না। আজকাল হামেশাই সোশ্যাল মিডিয়ায় কিছু না কিছু ভাইরাল হয়। কখনও জ্যামে আটকে থাকা সহনাগরিকদে উদ্দেশ্যে গাওয়া কোনও অটো চালকের গান কোন কাড়ে তো কখনও আবার মেট্রোতে দুর্গার বেশে কোনও শিশু।

বায়োস্কোপ খবর

Latest News

ঘুম হয়নি ৭ দিন! আন্দোলনে তপ্ত বাংলাদেশ থেকে ফিরে অভিজ্ঞতা জানালেন পড়ুয়া নাগেরবাজার ফ্লাইওভারের নিচে হকার উচ্ছেদে এল বুলডোজার, দৃশ্য একনজরে ‘এখন মহালয়া থেকে পুজো উদ্বোধন হয়, এটা অবশ্য আমারই দোষ, মা আগে আসেন', বললেন মমতা! হবে টাকা সঞ্চয়, কিনতে পারেন গাড়ি! লক্ষ্মী নারায়ণ যোগে লাকি ধনু সহ বহু রাশি আথিয়াকে সিনেমায় নামানোর ‘মূল্য’, কত কোটির বাংলো মুকেশ ছাবড়াকে দেন সুনীল? পার্টি থেকে রাষ্ট্রপতি প্রার্থী হওয়ার প্রয়োজনীয় সমর্থন জুটিয়ে ফেললেন কমলা Union Budget 2024: বাজেটে অল্প বয়সি এবং ছাত্রছাত্রীদের কী কী লাভ হল? আগের থেকে কতটা হেরফের হল নয়া আয়কর ব্যবস্থায়? কাদের লাভ হবে? একনজরেই দেখে নিন ৫ দিনে চতুর্থবার! বাজেটের দিনে ফের কলকাতার দোকানগুলিতে দাম কমল সোনার কোন দেশ ভারত থেকে সবথেকে বেশি সহায়তা পাচ্ছে? ১০ দেশের তালিকাটা দেখে নিন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.