গুলাবো সিতাবো
গুলাবো সিতাবো

করোনায় বদলে গেল বলিউড,ডিজিট্যাল প্ল্যাটফর্মে মুক্তি পাচ্ছে অমিতাভ-আয়ুষ্মানের 'গুলাবো সিতাবো'

লকডাউনের জেরে বলিউডের স্ট্র্যাটেজি। 

মহামারী করোনার জেরে ফিল্ম ইন্ডাস্ট্রিতে বেশকিছু পরিবর্তন আসবে সেটাই প্রত্যাশিত ছিল, সেই পরিবর্তনেরই সূচনা হয়ে গেল অমিতাভ বচ্চন-আয়ুষ্মানজুটির গুলাবো সিতাবোর হাত ধরে। পরিচালক সুজিত সরকারের এই বহুচর্চিত ও বহুপ্রতীক্ষিত ছবির জন্য আর পরিস্থিতি পাল্টানোর অপেক্ষা করতে হবে না।

আপনি ঘরে বসে আপনার স্মার্টফোন বা স্মার্টটিভি কিংবা ল্যাপটপে দেখে নিতেপারবেন এই ছবি। সরাসারি ওটিটি প্ল্যাটফর্ম, আমাজন প্রাইমে মুক্তি পেতে চলেছে গুলাবো সিতাবো।এপ্রিল মাসে থিয়েটারে মুক্তির কথা ছিল গুলাবো সিতাবোর।কিন্তু করোনার জেরেঅনির্দিষ্টাকালের জন্য পিছিয়ে যায় মুক্তি। অদূর ভবিষ্যত খুব বেশি আশারআলো দেখাচ্ছে না বলিউডকে। তাই এই সিদ্ধান্তটা নিয়েই ফেলল টিম গুলাবোসিতাবো। ১২ জুন থেকে ডিজিট্যাল প্ল্যাটফর্মে স্ট্রিমিং শুরু হবে এই ছবির।

পিকুর পর এই ছবিতে ফের পরিচালক সুজিত সরকারের ছবিতে অমিতাভ বচ্চন।যদিও খাতায় কলমে এটা সুজিত সরকারের সঙ্গে বিগ বি’র তিন নম্বর ছবি। এই জুটির প্রথম ছবি স্যুবাইট মুক্তির আলো দেখেনি। এছাড়াও অমিতাভ বচ্চনের পিঙ্ক ছবির প্রযোজক ছিলেন সুজিত সরকার।

এই পরিবর্তন সম্পর্কে নিজের মতামত জানিয়েছেন বিগ বিও। টুইট বার্তায় অমিতাভ লেখেন, ১৯৬৯ সালে ভারতীয় চলচ্চিত্র ইন্ডাস্ট্রিতে যোগ দিয়েছিলাম..২০২০,৫১ বছর অতিক্রান্ত!!..অনেক পরিবর্তন দেখেছি,অনেক চ্যালেঞ্জও। এবার নতুন একটা চ্যালেঞ্জ.. আমার ছবি গুলাবো সিতাবো মুক্তি পাচ্ছে ডিজিট্যাল প্ল্যাটফর্মে!! ১২ জুন আমাজন প্রাইমে প্রায় ২০০-র বেশিদেশে...এটা দুর্দান্ত! গর্বিত আরও একটা পরিবর্তনের অংশ হতে পেরে’।

গুলাবো সিতাবো ছাড়াও অমিতাভের আরও একটি ছবি মুক্তি পেতে চলেছে ওটিটি প্ল্যাটফর্মে। ২২ মে জিফাইভে মুক্তি পাবে ঘুমকেতু। যে ছবিতে ক্যামিও চরিত্রে রয়েছেন অমিতাভ,লিড রোলে দেখা মিলবে নওয়াজউদ্দিন সিদ্দিকির।

করোনা সংক্রমণ রুখতে সবার প্রথম তালাবন্ধ হয়েছিল সিনেমাহল। প্রায় দু’মাস হল দেশের মুভি থিয়েটারগুলি বন্ধ রয়েছে। অদূর ভবিষ্যতে তা খোলবার কোনওইঙ্গিত নেই। তাই যে সব ছবিগুলোর কাজ প্রায় শেষ হয়ে গিয়েছে সেই সব বিগবাজেট ছবিগুলোকে হয়ত ডিজিট্যাল প্ল্যাটফর্মে মুক্তির পথই বেছে নিতে হবে।

এর আগে শোনা গিয়েছিল ডিজিট্যাল প্ল্যাটফর্মে মুক্তি পেতে চলেছে রণবীর সিং অভিনীত পিরিয়ড ফিল্ম ৮৩। তবে প্রযোজক সংস্থা রিয়ালেন্স এন্টারটেনমেন্টের তরফে জানানো হয়-আগামী কয়েকমাস অপেক্ষা করতে রাজি তাঁরা। পরিস্থিতি না বদলালে তখন সিদ্ধান্ত নেওয়া হবে

বন্ধ করুন