বাংলা নিউজ > বায়োস্কোপ > 'দেরি করে সেটে আসতেন', ‘জগ্গা জাসুস’-র দৃশ্য থেকে গোবিন্দার বাদ পড়ার রহস্য ফাঁস
‘জগ্গা জাসুস’এ গোবিন্দার অভিনীত দৃশ্য
‘জগ্গা জাসুস’এ গোবিন্দার অভিনীত দৃশ্য

'দেরি করে সেটে আসতেন', ‘জগ্গা জাসুস’-র দৃশ্য থেকে গোবিন্দার বাদ পড়ার রহস্য ফাঁস

  • গোবিন্দার আচরণে ক্ষুব্ধ ছিলেন অনুরাগ। 

পরিচালক অনুরাগ বসুর ‘জগ্গা জাসুস’ ছবি থেকে বাদ দেওয়া হয়েছিল গোবিন্দার অভিনীত দৃশ্য। কিন্ত কেন? সম্প্রতি এক সাক্ষাৎকারে সেই প্রশ্নেরই জবাব দিলেন অনুরাগ বসু। ২০১৭ সালে বক্স অফিসে সুপার ফ্লপ করেছিল ‘জগ্গা জাসুস’। ছবির প্রযোজনায় ছিলেন অভিনেতা রণবীর কাপুর নিজে।

সম্প্রতি এক সাক্ষাৎকারে পরিচালক অনুরাগ বসু জানান, প্রথমেই শ্যুটের ক্ষেত্রে অনেকটা দেরি হয়ে গিয়েছিল। তার উপর গোবিন্দার আচরণের জন্য তাঁকে ছবির দৃশ্য থেকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নেন পরিচালক। দেরি করে সেটে আসতেন গোবিন্দা। এমনকী তিনি আসছেন কিনা, যদিও আসেন তবে কখন আসছেন, ফ্লাইট ধরেছেন কিনা, এসবের নাকি কোনওটারই ঠিক ছিল না। দক্ষিণ আফ্রিকায় শ্যুটিং করেছেন তাঁরা। সবকিছুই নাকি ঠিকঠাক ছিল। তবে অভিনেতাকে নিয়ে অনেকটাই অনিশ্চয়তায় ভুগে এই সিদ্ধান্ত নেন পরিচালক এমনটাই জানিয়েছেন। 

এ বিষয় অবশ্য ২০১৭ সালে ক্ষোভ প্রকাশ করেছিলেন গোবিন্দা। টুইটে তিনি লিখেছিলেন, ‘অভিনেতা হিসেবে আমি আমার কাজ করেছি, যদি তা পরিচালকের পছন্দ না হয় তবে সেটা তাঁর ব্যাপার।’ অভিনেতা আরও বলেছিলেন, গত তিন বছর ধরে তাঁর সম্পর্কে অনেক নেতিবাচক উক্তি শুনতে পাচ্ছেন। এমনকী অসুস্থ থাকা সত্ত্বেও দক্ষিণ আফ্রিকায় গিয়ে শ্যুট করেছিলেন তিনি। ছবি তৈরির সময় আলাদা কোন চুক্তিও সই করেননি। অভিনেতার বলেন, ‘আমি কাপুর পরিবারকে পূর্ণ সম্মান করি। আমি ছবিটা করতে রাজি হয়েছিলাম কারণ রণবীর আমার সিনিয়রের ছেলে’।

'মিড ডে'-কে দেওয়া এক সাক্ষাৎকারে অনুরাগ বলেন, ‘সেই সময় নিজের চারটি ছবির প্রমোশনে ব্যস্ত ছিলেন প্রযোজক রণবীর কাপুর। তাঁর খুব ব্যস্ত শিডিউল ছিল। ছবির শ্যুটিং তাঁরা আরও এক বছর আগেই শেষ করতে পারতেন। তবে সবকিছু ছবি মুক্তির পাঁচ মাস আগে শেষ হয়।’

অন্যদিকে প্রযোজক হিসেবে রণবীর কাপুর সবকিছুর দায় নিয়ে উপর তুলে নিয়েছিলেন। সবার সামনে তিনি স্বীকার করেছিলেন, গোবিন্দার মতো একজন অভিনেতার সঙ্গে যা হয়েছে, তা একেবারেই ঠিক হয়নি। পালটা যুক্তিও দিয়েছেন রণবীর। তিনি জানিয়েছিলেন, ছবির জন্য যা করা উচিৎ ছিল, সেটাই করা হয়েছিল সেই সময়। এই ছবিকে অবশ্য রণবীর তাঁর জীবনের সবথেকে খারাপ বাণিজ্যিক সিদ্ধান্ত বলে মনে করেন।

বক্স অফিসে সফল হতে পারেনি ছবি। ১৩০ কোটি টাকার ব্যবসা করেছিল ‘জগ্গা জাসুস’। ছবিতে রণবীরের বিপরীতে অভিনয় করেছিলেন ক্যাটরিনা কাইফ। 

বন্ধ করুন