বাংলা নিউজ > বায়োস্কোপ > Fatafati Review: ঋতাভরীর ‘ফাটাফাটি’ সত্যিই ফাটাফাটি, অরিত্রর ছবি যেন সমাজের ধারণায় থাপ্পড়

Fatafati Review: ঋতাভরীর ‘ফাটাফাটি’ সত্যিই ফাটাফাটি, অরিত্রর ছবি যেন সমাজের ধারণায় থাপ্পড়

ঋতাভরীর ‘ফাটাফাটি’ সত্যিই ফাটাফাটি

Fatafati Review: মুক্তি পেল অরিত্র মুখোপাধ্যায়ের নতুন ছবি ফাটাফাটি। কেমন লাগল ঋতাভরীর এই ছবি? জানাচ্ছে HT বাংলা।

অরিত্র মুখোপাধ্যায় পরিচালিত ছবি ‘ফাটাফাটি’ মুক্তি পেল। ঋতাভরী চক্রবর্তী এবং আবির চট্টোপাধ্যায় অভিনীত ছবি যেন সমাজের চোখে বেঁধে রাখা একটা কাপড়কে টেনে হিঁচড়ে খুলে দিল। মেয়েদের শরীর যেন তাঁর গুণের থুড়ি রূপ এবং গুণ দুইয়ের আয়না। সে যদি ভুল করেও একটু 'মোটা' হয়ে যায় তাহলেই সে অসুন্দর। বা ওই আদর করে 'মিষ্টি।' আর এই ভাবনাকে যেন দুরমুশ করে দিল এই ছবি।

ফাটাফাটির গল্প আবর্তিত হয়েছে ফুল্লরা ভাদুড়িকে ঘিরে। তাঁর স্বামী, শাশুড়ি, ছোট্ট দেওরকে ঘিরে ভরা সংসার। সঙ্গে আছে তাঁর অনামী বুটিক। কিন্তু এর মাঝেই তাঁকে খোঁটা শুনতে হয় তবে চেহারা নিয়ে। শাশুড়ির কথায় 'হাতির পিঠে সুতো ব্লাউজ পরার ছুঁতো।' তবে তাঁর বর আর দেওর কিন্তু তাঁর রূপ গুণ দুইয়ের জন্যই ভালোবাসে। শাশুড়ি যে মন্দ বাসে এমন নয়। তবে তাঁর চেহারা পছন্দ নয়।

দেওরের সঙ্গে মিলে ফুল্লরা একটি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট চালায় বরের অলক্ষ্যে। সেখানে ফ্যাশন নিয়ে ভাবনা পোস্ট করেন। নিজের কাজ দেখায়। দেখতে দেখতে পরিচিতি পান। সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার হয়ে ওঠেন তিনি। এরই মাঝে তাঁর স্বামীর চাকরি চলে যায়। স্ত্রী সাহায্য করলে মেল ইগো চলে আসে মাঝে। যদিও স্ত্রীর প্রতি ভালোবাসা এতটুকু কমে না। এরই মাঝে একটা বড় ডাক আসে ফুল্লরার কাছে এবার? কোন পথে প্লাস সাইজ মডেলের স্বপ্ন পূরণ হবে তাঁর? কে সাহায্য করবে তাঁকে? সেটা নিয়েই এই ছবি।

এই ছবিতে ঋতাভরী যেন নিজেই নিজেকে ছাপিয়ে গিয়েছেন। যোগ্য সঙ্গত দিয়েছেন আবির। খলনায়িকার চরিত্রে নজর কাড়লেন স্বস্তিকা। অরিত্রর গল্প বলার ধরন নিয়ে কোনও কথাই হবে না। শক্ত গল্পের বুনোটে সমাজের নানা দিক এই ছবিতে ফুটে উঠবে। উঠে আসবে এক দারুণ বার্তাও।

তবে এই ছবির বিষয়ে যেটা না বললেই নয়, সেটা হল এই ছবির গান। জানি অকারণ বা অন্য গানগুলো নিয়ে বিস্তর চর্চা হলেও এই ছবির সেরা লিরিক্স যুক্ত গান কিন্তু ফুল্লরা।

পরিবারের সঙ্গে নিপাট, পরিপাটি এই গল্পের ছবি অবশ্যই দেখা উচিত। শেষ দৃশ্যে ঋতাভরীর অভিনয় যেন মাত্রাছাড়া সুন্দর হয়ে উঠেছিল। ফাটাফাটি সত্যিই ফাটাফাটি ফুল্লরার স্বপ্ন, আত্মবিশ্বাসের মতোই।

রেটিং: ৪.৬/৫

বায়োস্কোপ খবর

Latest News

কলকাতার গাছেদের স্বাস্থ্য পরীক্ষা, পরিবেশ রক্ষায় নতুন পদক্ষেপ পুরসভার জবরদখল হয়ে গিয়েছে বিশ্বভারতী এবং রাজ্য সরকারের জমি, চিঠি দিলেন কর্তৃপক্ষ Scotland বনাম Oman ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? কবে ভারতীয় দলে প্রত্যাবর্তন করবেন মহম্মদ শামি? বড় আপডেট দিলেন প্রধান নির্বাচক একের পর এক সিরিয়াল বন্ধের হিড়িক, এর মাঝে আসছে 'বিধিলিপি' ও ‘ভালোবাসার লুকোচুরি’ টিউশন পড়ে প্রেমিকদের সঙ্গে দেখা করতে গিয়েছিল ২ নাবালিকা, পরিণত হল ভয়ানক বিশ্ব বাজারকে পিছনে ফেলেছে ভারতের স্টক মার্কেট, বলল অর্থনীতিক সমীক্ষা রিপোর্ট বছরখানেক আগেই যিশু জানিয়েছিলেন কখনও তাঁদের বিচ্ছেদ হলে কারণ কী হবে, কী সেটা? কাঁওয়ার যাত্রার রুটে দোকানে নেমপ্লেট রাখা নিয়ে নির্দেশে ‘সুপ্রিম’ স্থগিতাদেশ একুশে জুলাইয়ে মেট্রোর যাত্রী সংখ্যা প্রকাশ্যে এল, পাতালপথের ভিড়ে অবাক কর্তৃপক্ষ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.