বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘গেহরাইয়া’র এই সহজ ভুল চোখে আঙুল দিয়ে দেখালো অস্ট্রেলিয় সাংবাদিক, খেয়াল করেছেন?

‘গেহরাইয়া’র এই সহজ ভুল চোখে আঙুল দিয়ে দেখালো অস্ট্রেলিয় সাংবাদিক, খেয়াল করেছেন?

চোখে পড়েছে এই ভুল?

ম্যাজিক নাকি? চোখের পলকে বদলে গেল গ্লাস! সমালোচনার শিকার দীপিকার ‘গেহরাইয়া’। 

চলতি মাসের শুরুতেই ওটিটি প্ল্যাটফর্ম আমাজন প্রাইমে মুক্তি পেয়েছে দীপিকা পাড়ুকোন অভিনীত ‘গেহরাইয়া’। পরিচালক শকুন বাত্রার এই ছবি দেখে দু-ভাগে বিভক্ত দর্শক। এক শ্রেণির এই ছবি দুর্দান্ত লেগেছে, আরেক অংশের মোটেই পছন্দ হয়নি ‘গেহরাইয়া’। নাম ছাড়া গোটা ছবির মধ্যে কোনও গভীরতা খুঁজে পাননি তাঁরা। দীপিকা ছাড়াও এই ছবিতে অভিনয় করেছেন অনন্যা পাণ্ডে, সিদ্ধান্ত চতুর্বেদী, ধৈর্য্য কারওয়া।

কেউ কেউ এই ছবিতে যে পরিমাণে ঘনিষ্ঠ দৃশ্য তুলে ধরা হয়েছে সেই নিয়ে আপত্তি জানিয়েছে, আবার ভাস্কর রাও-এর মতো প্রাক্তন পুলিশ কমিশানার এই ছবির বিষয়বস্তুর মধ্যেই সমস্যা খুঁজে পেয়েছেন। তবে প্রশংসা হোক বা সমালোচনা, গত কয়েক সপ্তাহ ধরেই সোশ্যাল মিডিয়ার হট টপিক ‘গেহরাইয়া’। এর মাঝেই ‘গেহরাইয়া'র একটি ভুল চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিলেন এক অস্ট্রেলিয় সাংবাদিক। প্রযোজক করণ জোহরের এই ছবি নিয়ে অজি সাংবাদিক কোলে আমান্ডা বেইলির একটি টুইট এখন শোরগোল ফেলেছে সোশ্যাল মিডিয়ায়। 

সিনেমার শ্যুটিং-এর সময় একটি দৃশ্য কখনও একটা টেকে শেষ হয় না। একাধিকবার বিভিন্ন অ্যাঙ্গেল থেকে একটি শট নেওয়া হয়। এডিট টেবিলে বসে পরপর শট জুড়ে একটি সিকুয়েন্স তৈরি করেন এডিটর। আর শট নেওয়ার সময় সবচেয়ে জরুরি হল কনটিনিউটি ধরে রাখা। মানে শটের সময়কার প্রপ, আইটেম সব যেন পরের শটেও একই স্থানে থাকে। আর এটি খেয়াল রাখবার দায়িত্ব থাকে সহকারী পরিচালকদের। তবে ‘গেহরাইয়া’ ছবির সহকারী পরিচালকরা নিজেদের দায়িত্ব সম্পর্কে বোধহয় খুব বেশি সচেতন ছিলেন না। 

ছবির একটি দৃশ্যে দেখা যাচ্ছে ঘরের ভিতর বয়ফ্রেন্ড সিদ্ধান্তের (জেইন) সঙ্গে আলাপচারিতায় মগ্ন অনন্যা (টিয়া)। তাঁর হাতে রয়েছে একটি কাঁচের গ্লাস, টিয়া জল খাচ্ছে। শটের শুরুতে অনন্যার হাতে একটি ডিম্বাকৃতি কাঁচের গ্লাস দেখা যায়, অথচ মিনিটখানেক পর দৃশ্যের শেষে আচমকাই বদলে যায় অনন্যার হাতের গ্লাস। ডিম্বাকৃতি নয়, এখন তাঁর হাতে রয়েছে একটি সিলেন্ডারের মতো আকৃতির কাঁচের গ্লাস। অথচ মাঝে কোথাউ গ্লাস নীচে নামাননি অনন্যা, অন্য গ্লাসও হাতে তোলেননি!

কোলের এই পোস্টে কমেন্টের বন্যা। সকলেই প্রশংসা করেছেন কোলের তীক্ষ্ণ নজরের, পাশাপাশি ট্রোল করতে ছাড়েননি অনন্যা ও টিম গেহরাইয়া-কে। একজন লিখেছেন, ‘হ্যাঁ, এতটাই গভীর যে এইসব পরিচালক খেয়াল রাখেননি’। কেউ কেউ লিখেছেন, ‘বাবার মতো ও জোক করছে’।

গেহরাইয়ার এই ভুল আপনার চোখেও কি পড়েছিল? 

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

জিয়ে তো জিয়ে, চিঠি আয়ি হ্যায়:চলে গেলেন পঙ্কজ উদাস,তাঁর গাওয়া এই গান শুনেছেন IND vs ENG 4th Test: রোহিতের আউট বদলে গেল স্টাম্প থেকে ক্যাচে? কিন্তু কীভাবে? দিনে দুপুরে গৃহবধূর শ্লীলতাহানির অভিযোগ, আটক TMC নেতার গুণধর ছেলে ‘ফুলবাবু’ শুক্রের সঙ্গে শনির যুতি! শিবরাত্রির আগে তুলা সহ ৩ রাশির ভাগ্যে কয়েক গুণ লাভ নির্বাচন কমিশনের গোয়েন্দা কমিটিতে ইডি কেন? প্রশ্ন তুলে স্মারকলিপি তৃণমূলের ‘প্রস্রাব চেটে পরিষ্কার কর’, বিশ্বনাথের ৮ বছরের ছেলেকে হুমকি-মারধর প্রতিবেশির জমি ফেরাতে বলে শাহজাহানের বিপদ বাড়ালেন মমতা, বুমেরাং হল তাঁর আরও ১ সিদ্ধান্ত পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের চেয়ারম্যান পদ থেকে ইস্তফা বিজয়শেখর শর্মার ফেব্রুয়ারির মধ্যে কাজে ফিরতেই হবে, হুঁশিয়ারি দেওয়া হল চিকিৎসকদের বালাকোট এয়ার স্ট্রাইকের ঘটনা ফের পর্দায়! পাকিস্তানের বিরুদ্ধে হুঙ্কার জিমি-লারার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.