বাংলা নিউজ > বায়োস্কোপ > Brahmastra Box office collection: দেশের বক্স অফিসে ২০০ কোটির গণ্ডি পার ‘ব্রহ্মাস্ত্র’-এর, ‘মালামাল’ করণ জোহর!
হবু মা আলিয়া এবং রণবীর কাপুর (PTI)

Brahmastra Box office collection: দেশের বক্স অফিসে ২০০ কোটির গণ্ডি পার ‘ব্রহ্মাস্ত্র’-এর, ‘মালামাল’ করণ জোহর!

  • সামনে শুধু ‘দ্য কাশ্মীর ফাইলস’, দেশের বক্স অফিসে আয়ের নিরিখে দু-নম্বরে রয়েছে ‘ব্রহ্মাস্ত্র’। রণবীর-আলিয়ার ছবির হাত ধরে লক্ষ্মীলাভ হিন্দি ছবির। 

‘দ্য কাশ্মীর ফাইলস’কে হারিয়ে চলতি বছরে সবচেয়ে ব্যবসা সফল (বিশ্বব্যাপী মোট কালেকশন) ছবির খেতাব আগেই ঝুলিতে পুরেছে ‘ব্রহ্মাস্ত্র’, এবার দেশের বক্স অফিসে ২০০ কোটি টাকার গণ্ডি পার কে ফেলল এই ছবি। শনিবার ব্রহ্মাস্ত্র-এর আয় ৫০% বেড়েছিল, ইঙ্গিত মিলেছিল বড় কোনও ছবির রিলিজ না থাকায় রণবীর-আলিয়ার ছবি আগামি কয়েকদিন বেশ দাপিয়ে বেড়াবে বক্স অফিস। ১০ নম্বর দিনেও হতাশ করলেন না ‘রালিয়া’। এদিন ছবির কালেকশন ছিল ১৭ কোটির আশেপাশে। 

অয়ন মুখোপাধ্যায় পরিচালিত এই সাই-ফাই ফ্যান্টাসি ড্রামা মুক্তি পেয়েছে গত ৯ই সেপ্টেম্বর। প্রথম দিনেই বিশ্বব্যাপী বক্স অফিসে ৭৫ কোটি টাকা আয় করেছিল এই ছবি। বলিউড হাঙ্গামার রিপোর্ট অনুযায়ী, ১০ দিনে দেশের মার্কেটে মোট ২১০ কোটি টাকা আয় করেছে এই ছবি। বিশ্বব্যাপী বক্স অফিস মেলালে এই গণ্ডি ৩৫০ কোটির ফিগার ছুঁয়ে ফেলেছে। দেশের মার্কেটে চলতি বছরের সবচেয়ে সফল ছবির তকমা পেতে রণবীর-আলিয়াকে হারাতে হবে ‘দ্য কাশ্মীর ফাইলস’-এ। দেশে সেই ছবির আয় ছিল ২৫২ কোটি টাকা। এক্ষেত্রে এটা মাথায় রাখতে হবে, 'দ্য কাশ্মীর ফাইলস’ বানানোর বাজেট ছিল মাত্র ১৫ কোটি। অর্থাৎ লাভের অঙ্কে এটি ব্রহ্মাস্ত্রের থেকে অনেক অনেক গুণ এগিয়ে।

অয়ন মুখোপাধ্যায় এই সাই-ফাই থ্রিলার নিয়ে আসবেন তিনটি পার্টে। যার মধ্যে প্রথম ‘ব্রহ্মাস্ত্র পার্ট ওয়ান: শিবা’। ছবিতে রণবীরের পাশাপাশি রয়েছেন আলিয়া ভাট, মৌনি রায়, অমিতাভ বচ্চন, নাগার্জুনা। একাধিক সূত্র বলছে ব্রহ্মাস্ত্রর বাজেট ৪১০ কোটি মতো। যদিও এই ছবির বাজেট নিয়ে উলটো সুর রণবীরের গলায়। 

দৈনিক ভাস্করকে দেওয়া এক সাক্ষাৎকারে জানান, ‘কদিন ধরে আমরা দেখছি মানুষ খুব ব্রহ্মাস্ত্র-র বাজেট নিয়ে আলোচনা করছে। বলছে এই বাজেট ছিল, এই আয় হয়েছে। কিন্তু ব্রহ্মাস্ত্র ইউনিক। কারণ এখানে বাজেট শুধুমাত্র একটা ছবির জন্য নয়, বরং গোটা ট্রিলজিটার জন্যই।’ যদিও এই ছবির বাজেট ঠিক কত তা স্পষ্ট করে জানাননি রণবীর। 

রণবীর আরও যোগ করেন, ‘আমরা এই ছবির জন্য যে অ্যাসেট তৈরি করেছি, যেমন ফায়ার ভিএফএক্স বা অন্যান্য় সুপার পাওয়ারস, সেগুলো তিনটে ছবিতেই ব্যবহার করা সম্ভবপর হবে। সুতরাং যে সংখ্যাটা বাজেট হিসেবে ভেসে বেড়াচ্ছে তা ঠিক নয়, তা ১০০ টাকা হোক বা ২০০ টাকা। এই ছবির অর্থাবস্থা কখনই বলিউডে তৈরি হওয়া অন্য ছবির মতো নয়। এখন আমরা খুব সহজেই পার্ট ২ আর পার্ট ৩ বানাতে পারব। কারণ অয়ন পার্ট ১ থেকে শিখে নিয়েছে এই ধরনের ছবি কীভাবে বানাতে হয়।’

 

বন্ধ করুন