বাংলা নিউজ > বায়োস্কোপ > নেহেরু-গান্ধী পরিবারকে নিয়ে আপত্তিকর মন্তব্য, FIR পায়েল রোহাতগির বিরুদ্ধে
পায়েল রোহাতগি (ছবি-ইনস্টাগ্রাম)
পায়েল রোহাতগি (ছবি-ইনস্টাগ্রাম)

নেহেরু-গান্ধী পরিবারকে নিয়ে আপত্তিকর মন্তব্য, FIR পায়েল রোহাতগির বিরুদ্ধে

  • দু বছর পুরোনো ভিডিয়োর জেরে নতুন করে আইনি জটে জড়ালেন পায়েল রোহাতগি। 

বিতর্ক পিছু ছাড়ে না এই বলিউড অভিনেত্রীর। ফের একবার আইনি জটে ফাঁসলেন পায়েল রোগাতগি। পুনেতে অভিনেত্রীর বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে এক সোশ্যাল মিডিয়া ভিডিয়োর জেরে। সেই ভিডিয়োতে নেহেরু ও গান্ধী পরিবারকে নিয়ে আপত্তিকর মন্তব্য করেছিলেন পায়েল। 

ভারতীয় দণ্ডবিধির ১৫৩(এ), ৫০০, ৫০৫(২) এবং ৩৪ নম্বর ধারায় পায়েলের বিরুদ্ধে এফআইআর দাখিল করা হয়েছে। জানা গিয়েছে, পুনে সিটি কংগ্রেস কমিটির তরফেই এই পায়েলের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। শিবাজিনগর পুলিশ থানায় এই অভিযোগ দায়ের করা হয়েছে। 

এর আগে ২০১৯ সালে রাজস্থানে গ্রেফতার হয়েছিলেন পায়েল। গান্ধী ও নেহেরু পরিবারকে নিয়ে করা বিতর্কিত মন্তব্যের জেরে ১৫ ডিসেম্বর (২০১৯) বুন্দি পুলিশ গ্রেফতার করেছিল পায়েলকে। এরপর সোমবার অভিনেত্রীকে ৮ দিনের বিচারবিভাগীয় হেফাজতে পাঠিয়েছিল বুন্দির নিম্ন আদালত। পরে অতিরিক্ত জেলা আদালত থেকে জামিনে মুক্তি পান পায়েল। 

নেহরু-গান্ধী পরিবার সম্পর্কে ২০১৯ সালের ৬ ও ২১ সেপ্টেম্বর নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টেে আপত্তিকর ও কুরুচিপূর্ণ পোস্ট করেছিলেন পায়েল। সেখানে তিনি দাবি করেছিলেন, স্বাধীনতা সংগ্রামী তথা দেশের প্রথম প্রধানমন্ত্রী জওহরলাল নেহরুর বাবা মোতিলাল নেহরুর ৫ জন স্ত্রী ছিলেন এবং জওহরলাল তাঁর সত্‍‌ ছেলে ছিলেন। শুধু তাই নয়, ইন্দিরা গান্ধীর স্বামী ফিরোজ নাকি মুসলিম ছিলেন এবং গান্ধী পরিবার তার পরিচয় লুকানোর চেষ্ট করেছেন এমনও অভিযোগ এনেছেন পায়েল। একই সঙ্গে, ভারত-পাকিস্তান যুদ্ধের পরে তাশখন্দ সফরে গেলে দেশের আর এক প্রাক্তন প্রধানমন্ত্রী লালবাহাদুর শাস্ত্রীকে বিষ প্রয়োগ করে ইন্দিরা গান্ধী খুন করেন বলেও নিজস্ব পোস্টে দাবি করেছেন বলিউড অভিনেত্রী।

বন্ধ করুন