বাংলা নিউজ > বায়োস্কোপ > 72 Hoorien Trailer: কোরানের উল্লেখ সরাতে হবে, ‘৭২ হুরেঁ’-র ট্রেলারকে ছাড়পত্র দিল না সেন্সর বোর্ড!

72 Hoorien Trailer: কোরানের উল্লেখ সরাতে হবে, ‘৭২ হুরেঁ’-র ট্রেলারকে ছাড়পত্র দিল না সেন্সর বোর্ড!

ট্রেলারকেই আটকে দিল সেন্সর বোর্ড 

CBFC rejects 72 Hoorien Trailer: ছবির বিরুদ্ধে আগে থেকেই রয়েছে ‘মুসলমানদের ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ’। ৭২ হুঁরে-র ট্রেলারকে ছাড়পত্র দিল না সেন্সর বোর্ড। 

‘দ্য কেরালা স্টোরি’ বিতর্কের জের এখনও ঠাণ্ডা হয়নি। এর মাঝেই ধর্মান্ধতা নিয়ে তৈরি ছবি ‘৭২ হুরেঁ’কে ঘিরে শুরু নতুন বিতর্ক। টিজারেই শোরগোল ফেলেছিল জাতীয় পুরস্কার জয়ী এই ছবি। সকলকে চমকে দিয়ে ছবির ট্রেলারকে সবুজ সংকতে দিল না সেন্সর বোর্ড। সিবিএফসি বা সেন্ট্রাল বোর্ড ফিল্ম সার্টিফিকেশনের তরফে মঙ্গলবার এই ছবির ট্রেলারকে ছাড়পত্র দিতে অস্বীকার করা হয়। শুধু ছবিই নয়, থিয়েটারে প্রদর্শনে জন্য প্রত্য়েক ছবির প্রচার ঝলক এবং গানের সেন্সরের ছাড়পত্র থাকাটা জরুরি। 

‘৭২ হুরেঁ’ নিয়ে আগেই আপত্তি জানিয়েছে একাধিক মুসলিম নেতা এবং ধর্মগুরু, এই ছবির বিরুদ্ধে রয়েছে ইসলামদের ধর্মীয় ভাবাবেগে আঘাত হানার অভিযোগ। এমন উত্তপ্ত পরিস্থিতিতে বুধবার ছবির ট্রেলার মুক্তির তারিখ নির্দিষ্ট ছিল। কিন্তু সেন্সর বোর্ড শেষ মুহূর্তে সার্টিফিকেট ইস্যু করতে অস্বীকার করে। টাইমস অফ ইন্ডিয়াকে ছবির সহ-প্রযোজক অশোক পণ্ডিত জানান, ‘আমরা ছবির ট্রেলারে একটি মৃতদেহের পা দেখিয়েছিলাম, তা সরিয়ে ফেলতে বলেছে সেন্সার বোর্ড। এছাড়া কোরানের উল্লেখ সরানোর নির্দেশ দেওয়া হয়েছে।' এরপরই ক্ষুব্ধ প্রযোজক বলেন, ‘এটা একটা জাতীয় পুরস্কার জয়ী ছবি। যা ইতিমধ্যেই সেন্সরের ছাড়পত্র পেয়েছে। ছবিতে যা দেখানো হয়েছে তাই ট্রেলারে রয়েছে। সেটা নিয়ে আপত্তি কোথায়? বুঝতে পারছি না।’ 

অশোক পণ্ডিত যোগ করেন, ‘সিবিএফসি-র পদে বসে আছেন যে সব ব্যক্তিত্বরা তাঁরা সকলে জাবাবদিহি করতে বাধ্য়। কীভাবে একটা জাতীয় পুরস্কার জয়ী ছবির ট্রেলারকে তাঁরা আটকাচ্ছে! এই ছবিটি ইফি-তেও পুরস্কৃত হয়েছে। সেন্সর বোর্ডে কিছু তো একটা গণ্ডোগোল রয়েছে, এবং প্রসূন জোশীকে এর উত্তর দিতে হবে’।

মুম্বইয়ের এক মাল্টিপ্লেক্সে আগামিকাল (বুধবার) ‘৭২ হুরেঁ’র ট্রেলার প্রদর্শিত হওয়ার কথা ছিল, তবে সেন্সরের ছাড়পত্র না মেলায় ডিজিটালি মুক্তি পাবে ট্রেলার। অন্যদিকে লঞ্চ ইভেন্ট সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে অন্ধেরির একটি ক্লাবে। ‘৭২ হুরেঁ’র নির্মাতাদের হুঁশিয়ারি কেন্দ্রীয় তথ্য-সম্প্রচার মন্ত্রকের কাছে সিবিএফসি-র সিদ্ধান্তের বিরুদ্ধে আবেদন জানাবেন তাঁরা। 

কী রয়েছে ৭২ হুরেঁ ছবিতে?

‘দ্য কেরালা স্টোরি’র মতো এই ছবির প্রেক্ষাপটও সন্ত্রাসবাদ ও মগজধোলাই। সন্ত্রাসবাদীদের প্রশিক্ষণ দেওয়ার সময় আশ্বস্ত করা হয়, মৃত্যুর পরে ৭২ জন হুর (জন্নতের সুন্দরী) তাদের সেবা করবে। ৭২ হুরকে কাছে পাওয়াল লোভ বা লালসাই সন্ত্রাসের মতো নৃশংস ঘটনা ঘটাতে তাঁদের মদত জোগায়। জিহাদের নামে তাঁদের যে ‘৭২ হুরেঁ’র স্বপ্ন দেখানো হয় তা সম্পূর্ণ মিথ্যা, এটা বুঝেই উঠতে পারে না তাঁরা। এমনই বিতর্কিত সব বিষয় রয়েছে এই ছবিতে। 

সঞ্জয় পুরান সিং চৌহান পরিচালিত এবং অশোক পন্ডিত সহ-প্রযোজিত, ছবিটি ভারতীয় প্রেক্ষাগৃহে ৭ জুলাই মুক্তি পাবে। যাতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন পবন মালহোত্রা এবং আমির বশির।

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

ভিডিয়ো: বাইশ গজ নয় IPL 2024-র আগে ডান্স ফ্লোরে ব্র্যাভোকে চ্যালেঞ্জ জানালেন ধোনি WTC-র ইতিহাসে সব থেকে বেশি উইকেট, জাদেজাকে টপকে সেরা ১০-এ হেজেলউড মীন রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল কুম্ভ রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল মকর রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল মনোজ টিগ্গাকে আলিপুরদুয়ার লোকসভা কেন্দ্রে প্রার্থী করল বিজেপি, বাদ জন বারলা ধনু রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল ‘ফোনে ক্রিকেট দেখছিলেন দুই চালক', তার জেরেই অন্ধ্রের ট্রেন দুর্ঘটনা,বললেন বৈষ্ণব বৃশ্চিক রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল কন্যা রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.