বাংলা নিউজ > বায়োস্কোপ > সুশান্তের 'বায়োপিক' নিয়ে প্রযোজকদের সঙ্গে অভিনেতার বাবাকে মিটমাট করে নিতে বলল আদালত
সুশান্ত সিং রাজপুত (ছবি-টুইটার)
সুশান্ত সিং রাজপুত (ছবি-টুইটার)

সুশান্তের 'বায়োপিক' নিয়ে প্রযোজকদের সঙ্গে অভিনেতার বাবাকে মিটমাট করে নিতে বলল আদালত

  • সুশান্তের জীবনকাহিনি নিয়ে ছবি তৈরিতে ঘোর আপত্তি প্রয়াত অভিনেতার বাবার। দিল্লি হাইকোর্টে গত এপ্রিলেই আবেদন দাখিল করেন তিনি। 

'ন্যায়: দ্য জাস্টিস' ছবির নির্মাতাদের সঙ্গে বিবাদ মিটিয়ে নেওয়ার পরামর্শ সুশান্ত সিং রাজপুতের পরিবারকে। পরামর্শ দিল দিল্লি হাইকোর্ট। প্রয়াত অভিনেতা সুশান্তের জীবন নির্ভর ছবি ‘ন্যায় : দ্য জাস্টিস’-এর মুক্তিতে কোনও বাধা নেই, গত মাসেই অন্তর্বতীকালীন রায়ে এই কথাস্পষ্ট জানিয়ে দিয়েছিল হাইকোর্ট। গত এপ্রিলে সুশান্তের বাবা কৃষ্ণকিশোর সিং, ‘ন্যায় : দ্য জাস্টিস’ ('Nyay: The Justice') সহ একাধিক ছবি তৈরি ও তার মুক্তিতে স্থগিতাদেশ চেয়ে আবেদন দাখিল করেছিলেন। পরিবারের অনুমতি ছাড়া সুশান্তের জীবন নিয়ে কোনওরকম ছবি তৈরি করা যাবে না, তা জানিয়েছিলেন সুশান্তের বাবা। সিঙ্গল বেঞ্চ গত মাসেই এই আবেদন খারিজ করে দেয়, পরে ফের ডিভিশন বেঞ্চে আবেদন করেন কেকে সিং। 

এদিন ডিভিশন বেঞ্চর তরফে বিচারপতি তালওয়ান্ত সিং, বাদী-বিবাদী দুই পক্ষকে পরামর্শ দেন, নিজেদের মধ্যে আলোচনার মাধ্যমে এই বিষয়টির মীমাংসা করে নিতে। কিন্তু ডিভিশন বেঞ্চের নেতৃত্বে থাকা জাস্টিস রাজীব শখধের জানান, ‘মনে তো হচ্ছে না এই কেসের পারস্পরিক আলোচনা করে মীমাংসা করা সম্ভব’। 

সুশান্তের বাবার আইনজীবী জয়ন্ত মেহতা জানান, তাঁরা চেষ্টা করবেন বিষয়টি আলোচনা করে মিটিয়ে নিতে, নির্মাতাদের তরফে সিনিয়র আইনজীবী চান্দের লাল বলেন, ‘কোনওরকম ফায়দা তোলবার বা স্বার্থসিদ্ধির ইচ্ছা নেই আমার মক্কেলদের’। 

আদালতের তরফে ফিল্মমেকারদের এক সপ্তাহ সময় দেওয়া হয়েছে কিশোর সিং-এর আবেদনের পালটা জবাব দিতে। সুশান্তের বাবার আইনজীবী আরও জানান, ছবির শুরুতে একটি বিজ্ঞপ্তির মাধ্যমে সেটাকে কাল্পনীয় ছবি বলে দেওয়াই যথেষ্ট নয়। ছবির কলাকুশলীরা একাধিক সাক্ষাত্কারে জানিয়েছেন, এই ছবি সুশান্তের জীবনের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। 

‘ন্যায় : দ্য জাস্টিট', সুইসাইড অর মার্ডার : এ স্টর ওয়াজ লস্ট’, ‘শশাঙ্ক’-এর মতো ছবি বিরুদ্ধে এই আবেদন জানিয়েছেন প্রয়াত অভিনেতার বাবা। গত বছর ১৪ই জুন ৩৪ বছর বয়সী সুশান্ত সিং রাজপুতের রহস্যমৃত্যু হয়। আপতত এই মৃত্যুরহস্যের তদন্ত চালাচ্ছে সিবিআই। পাশাপাশি সুশান্তের মৃত্যুর সঙ্গে জড়িত মাকদকাণ্ড ও আর্থিক তছরূপের মামলার তদন্ত এগিয়ে নিয়ে যাচ্ছে এনসিবি ও ইডি।

বন্ধ করুন