বাংলা নিউজ > বায়োস্কোপ > Byomkesh O Durgorahasyo: রবীন্দ্র জয়ন্তীতে চমক দেবের! ঘোষণা করলেন ‘ব্যোমকেশ ও দুর্গ রহস্য’-র রিলিজ ডেট

Byomkesh O Durgorahasyo: রবীন্দ্র জয়ন্তীতে চমক দেবের! ঘোষণা করলেন ‘ব্যোমকেশ ও দুর্গ রহস্য’-র রিলিজ ডেট

কবে মুক্তি পাবে এই ছবি?

Byomkesh O Durgorahasyo: অবশেষে ‘ব্যোমকেশ’ দেবের সহযোগী, অজিতের লুকে অম্বরীশ ভট্টাচার্যের দেখা মিলল। কবে মুক্তি পাবে ‘ব্যোমকেশ ও দূর্গরহস্য’? 

তিন দিন আগেই ফ্লোরে গিয়েছে দেবের ‘ব্যোমকেশ ও দূর্গরহস্য’। ছবির শ্যুটিং শুরু হতে না হতেই অভিনেতা-প্রযোজক দেব জানিয়ে দিলেন সুখবরটা। কবে ‘সত্যান্বেষী’ হয়ে রুপোলি পর্দায় হাজির হবেন তিনি? রবীন্দ্র জয়ন্তীর দিন জানালেন অভিনেতা। সঙ্গে অজিত কে হচ্ছেন তাও স্পষ্ট করে দিলেন।

বিরসা দাশগুপ্ত পরিচালিত ‘ব্যোমকেশ ও দূর্গরহস্য’তে ‘ব্যোমকেশ’ দেবের ছায়াসঙ্গী অজিতের চরিত্রে থাকছেন অম্বরীশ ভট্টাচার্য, সে কথা আগেই জানা গিয়েছিল। সেই জল্পনাতেই শিলমোহর দিলেন দেব। শ্যুটিং ফ্লোর থেকে একটি ছবি শেয়ার করেন তারকা। সেখানে জানালার ধারে আলো-আঁধারিতে দাঁড়িয়ে রয়েছেন ব্যোমকেশ ও অজিত। ব্যোমকেশ দেবের চোখ বইয়ের পাতায়। ছবির বিবরণীতে দেব লিখলেন, ‘আজ রবীন্দ্র জয়ন্তীর বিশেষ দিনে আপনাদের সবার প্রিয় অজিত আর ব্যোমকেশের একটা ঝলক। যদি সবকিছু পরিকল্পনামাফিক যায় তাহলে আশা রাখছি থিয়েটারে দেখা হবে ২০২৩-এর ১১ই অগস্ট।’

হ্যাঁ, সবকিছু ঠিকঠাক থাকলে আর মাত্র তিন মাস পরেই রুপোলি পর্দায় ‘ব্যোমকেশ’ রূপে হাজির হচ্ছেন দেব। চলতি বছর জানুয়ারি মাসে দেব ঘোষণা করেছিলেন বাঙালির আইকনিক গোয়েন্দা চরিত্রে অভিনয় করতে চলেছেন তিনি। এই ঘোষণার পর থেকেই নানান কারণে কটাক্ষে জেরবার হতে হয়েছে ঘাটালের সাংসদকে। ইন্ডাস্ট্রির অন্দরের লোকজনও দেবের ব্যোমকেশ হওয়ার বিষয়টি নিয়ে প্রকাশ্যে বাঁকা কথা বলতে ছাড়েননি। সত্যবতীর কাস্টিং নিয়েও কম জলঘোলা হয়নি। শুরুতে একাধিক নাম সামনে এলেও শেষমেশ ‘দেব-প্রিয়া’ রুক্মিণী মিত্রকেই দেখে যাবে ব্যোমকেশ ঘরণীর ভূমিকায়। আবারও রুক্মিণীকে দেবের বিপরীতে দেখতে হবে ভেবে নাক সিঁটকোচ্ছেন অনেক দেব ভক্তও। 

প্রসঙ্গত, গত মাসেই ‘ব্যোমকেশ ও দুর্গ রহস্য’-এর ফার্স্ট লুক পোস্টার সামনে এনেছিলেন দেব। দেবের প্রোডাকশন হাউজ-- দেব এন্টারটেনমেন্ট ভেঞ্চার্স এবং শ্যাডো ফিল্মসের যৌথ উদ্যোগে তৈরি হতে চলেছে এই ছবি। 

রুপোলি পর্দায় ব্যোমকেশের ছড়াছড়ি। উত্তম কুমার, যিশু সেনগুপ্ত, আবির চট্টোপাধ্যায়, পরমব্রত চট্টোপাধ্যায়, সুজয় ঘোষ থেকে অনির্বাণ ভট্টাচার্যকে বাঙালি দর্শক দেখেছে ব্যোমকেশ হিসাবে। হিন্দি ছবির পর্দাতেও সুশান্ত সিং রাজপুত ‘ডিটেক্টিভ ব্যোমকেশ’ হয়ে ধরা দিয়েছেন। আর সেই তালিকায় নয়া সংযোজন দেব। ‘ব্যোমকেশ’-এর গল্প দেখতে দেখতে এখন বেশ ক্লান্ত বাঙালি দর্শক। দেবের ঝুলিতে নতুন কী চমক থাকবে তা দেখতে অবশ্য আগ্রহী অনেকেই। 

‘ব্যোমকেশ ও দুর্গ রহস্য’-এর পর পুজোয় ‘বাঘাযতীন’ নিয়ে হাজির হচ্ছেন দেব। জোর কদমে চলছে ছবির পোস্ট প্রোডাকশনের কাজ। পরিচালক অরুণ রায়ের এই ছবিতে স্বাধীনতা সংগ্রামী যতীন্দ্রনাথ মুখোপাধ্যায়ের চরিত্রে থাকছেন দেব। 

 

বন্ধ করুন