বাংলা নিউজ > বায়োস্কোপ > Projapoti: বিতর্ক এড়িয়ে সফল ‘প্রজাপতি’র উড়ান, ২১ দিনে কত টাকা কামালো দেব-মিঠুনের ছবি?

Projapoti: বিতর্ক এড়িয়ে সফল ‘প্রজাপতি’র উড়ান, ২১ দিনে কত টাকা কামালো দেব-মিঠুনের ছবি?

ফাটাফাটি ব্যবসা প্রজাপতির

Projapoti Box office collection Day 21: চতুর্থ সপ্তাহেও নন্দনে ঠাঁই হল না ‘প্রজাপতি’র। কিন্তু তাতে কী? নিন্দকদের মুখে ছাই দিয়ে তিন সপ্তাহে বক্স অফিসে ফাটাফাটি ব্যবসা করল এই ছবি। 

বক্স অফিসে ঝোড়ো ব‍্যাটিং করছেন দেব-মিঠুন। তৃতীয় সপ্তাহেও দুর্দান্ত ব্য়বসা করেছে ‘প্রজাপতি’। নতুন বছরে লক্ষ্মীলাভে সফল প্রযোজক দেব ও অতনু রায়চৌধুরী। নিন্দকদের মুখে ঝামা ঘষে দেব দেখিয়ে দিলেন ভালো ছবি দেখতে দর্শক হল ভরাবে। ‘প্রজাপতি’র উড়ান দ্বিতীয় সপ্তাহের পর তৃতীয় সপ্তাহেও অব্যাহত। ২১ দিনে মোট কত কোটির ব্যবসা করেছে নন্দনে জায়গা না পাওয়া এই ছবি? অঙ্কটা শুনলে রীতিমতো চমকে উঠবেন!

অল্পের জন্য ২ কোটির ম্যাজিক ফিগার ছুঁতে পারেননি দেব-মিঠুন, তবে তিন নম্বর সপ্তাহে সারা দেশের বক্স অফিসে ১.৯৯ কোটি টাকার টিকিট বিক্রি হয়েছে এই ছবির। এই কালেকশনের সঙ্গেই ছবির মোট আয় দাঁড়াস ৭.০১ কোটিতে। ‘প্রজাপতি’র কালেকশন এদিন প্রকাশ্যে আনেন ছবির ডিস্টিবিউটর শতদীপ সাহা।

এক নজরে দেখুন প্রজাপতির আয়-

প্রথম সপ্তাহ- ২.১৭ কোটি টাকা

দ্বিতীয় সপ্তাহ- ২.৮৫ কোটি টাকা

তৃতীয় সপ্তাহ- ১.৯৯ কোটি টাকা

মোট- ৭.০১ কোটি টাকা

প্রযোজক অতনু রায়চৌধুরীর কথায়, ‘প্রজাপতি ভালো ছবি, তাই দর্শক হল ভরিয়ে দিচ্ছে। প্রজাপতি পারিবারিক সিনেমা, সবাই মিলে দেখবার ছবি’। ছবির কালেকশন দেখে নিঃসন্দেহে জয়ের চওড়া হাসি দেবের মুখে। 

প্রযোজনায় হাত পাকানোর পর থেকেই বরাবর অন্যরকমের ছবি বাঙালি দর্শকদের উপহার দিয়েছেন দেব। তাঁর পুজো রিলিজ ‘কাছের মানুষ’ কিছুটা হলেও প্রতিযোগিতায় পিছিয়ে পড়েছিল আবির চট্টোপাধ্যায়ের ‘কর্ণসুবর্ণের গুপ্তধন’-এর কাছে। কিন্তু ক্রিসমাসে সব হিসাব-নিকাশ চুকিয়ে দিয়েছেন দেব। ‘হামি ২’, ‘হত্যাপুরী’কে পিছনে ফেলেছে ‘প্রজাপতি’। 

পরিচালক অভিজিৎ সেনের এই ছবিতে বাবা-ছেলের ভূমিকায় দেখা গিয়েছে মিঠুন এবং দেবকে। শুরু থেকেই এই ছবির জায়গা হয়নি নন্দনে। তৃণমূূল সাংসদ দেবের ছবিতে বিজেপি নেতা মিঠুন থাকাতেই এই ছবি নন্দনে জায়গা পায়নি? সেই বিতর্কে উত্তাল হয়ে উঠেছিল টলিপাড়া। সেই বিতর্কের আঁচে ঘি ঢালে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষের মন্তব্য। তিনি কটাক্ষের সুরে মিঠুনের অভিনয় দক্ষতা নিয়ে প্রশ্ন তুলে বসেন। কুণাল ঘোষ জানিয়েছিলেন প্রজাপতির ‘ভরাডুবি’র জন্য মিঠুন দায়ী। কিন্তু কোথায় কী! বাংলা ছবির সর্বকালীন রেকর্ড ভেঙে ১লা জানুয়ারি এক দিনে এক কোটি টাকা আয় করে নয়া নজির গড়েছিল ‘প্রজপাতি’। আর তিন সপ্তাহে সাত কোটি টাকার ব্যবসা করে ফেলল। 

দেব-মিঠুন ছাড়াও এই ছবিতে দেখা মিলেছে মমতা শঙ্কর, কণীনিকা বন্দ্যোপাধ্যায়, অম্বরীশ ভট্টাচার্য, শ্বেতা ভট্টাচার্য, কৌশানি মুখোপাধ্যায়ের।

বন্ধ করুন