বাংলা নিউজ > বায়োস্কোপ > শিশুশিল্পীর সঙ্গে যৌন দৃশ্য, FIR হল মারাঠি ছবির পরিচালক মহেশ মঞ্জরেকরের বিরুদ্ধে

শিশুশিল্পীর সঙ্গে যৌন দৃশ্য, FIR হল মারাঠি ছবির পরিচালক মহেশ মঞ্জরেকরের বিরুদ্ধে

ছবির দৃশ্য নিয়ে এফআইআর পরিচালক মহেশ মঞ্জরেকরের বিরুদ্ধে।

ক্ষত্রিয় মরাঠা সেবা সংস্থা বৃহস্পতিবার মামলা দায়ের করেছে।

সিনেমায় আপত্তিকর দৃশ্য ব্যবহার করার জন্য এফআইআর হল পরিচালক-প্রযোজক মহেশ মঞ্জরেকরের নামে। তাঁর পরিচালিত মারাঠি ছবি ‘নায় ভরন ভাট লোঞ্চা কোন নায় কোঞ্চা’ নিয়ে বিতর্ক চলছে বিগত কয়েকদিন ধরেই। ক্ষত্রিয় মরাঠা সেবা সংস্থা বৃহস্পতিবার মামলা দায়ের করেছে। বান্দ্রার মেট্রপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ২৯৫, ২৯২, ৩২-র ধারায় মামলা করা হয়েছে মহেশের নামে। 

মহেশের নামে অভিযোগ তিনি তাঁর সিনেমায়া ‘অপ্রাপ্তবয়স্কদের নিয়ে যৌনতা’কে দেখিয়েছেন যা সমাজের পক্ষে ক্ষতিকর। একটি দৃশ্যে দেখানো হয়েছিল কাশ্মীরা তাঁর অনাবৃত বুকে টেনে নিচ্ছেন এক শিশুকে। ক্ষত্রিয় মরাঠা সেবা সংস্থার আইনজীবীর দাবি এই দৃশ্য শিশু ও মহিলাদের মনে খারাপ প্রভাব ফেলতে পারে। প্রসঙ্গত, ১৪ জডানুয়ারি থেকে হলে দেখানো হচ্ছে ছবিটি। 

মহারাষ্ট্রের ভারতীয় স্ত্রী শক্তি সংগঠনের সদস্যরাও এর আগে এই ছবি নিয়ে আপত্তি তুলেছে। তাঁদের অভিযোগের ভিত্তিতেই জাতীয় মহিলা কমিশন ছবি থেকে একাধিক যৌনদৃশ্য এবং আপত্তিজনক সংলাপ বাদ দেওয়ার নির্দেশ দেয়। তারপর এই ছবিকে ‘এ’ সার্টিফিকেট দিয়ে ছাড় দেয় দ্য সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশন (সিবিএফসি)। 

যদিও মহেশ এই ব্যাপারে জানিয়েছেন, ‘এটা একটা অ্যাডাল্ট ফিল্ম। ডার্ক ফিল্ম। আর সেভাবেই এটা দেখতে হবে। আমাদের বোর্ড খুব কড়া। তারা এটাকে ছাড়পত্র দিয়েছে। আমি এই নিয়ে আর কাওকে কোনও জবাব দিতে চাই না।’

মহিলাদের নেচিবাচকভাবে দেখানোর অভিযোগ উঠেছে তাঁর উপর এই নিয়ে প্রশ্ন করা হলে পরিচালক জবাব দেন, ‘আমি কেন এটা করব? আমি ২৫টার বেশি ছবি তৈরি করেছি। কই কখনও তো এমন করিনি। এই গল্পটা আমার বহু বছর আগে ভালো লেগেছিল। তাই সেটা নিয়ে ছবি বানানোর সিদ্ধান্ত নেই। এটা এক সাংবাদিকের লেখা গল্প।’

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

শেষ ওভারে ২উইকেট নিয়েও জেতাতে পারলেন না ক্যাপসি,১ বলেই ছয় মেরে বাজিমাত MI কন্যার দিল্লি হাইকোর্টে বিরাট ধাক্কা খেলেন মহুয়া মৈত্র, ইডি সংক্রান্ত আবেদন খারিজ আইপিএসকে 'খলিস্তানি' কটাক্ষ! 'অজ্ঞাত পরিচয়' বিজেপি নেতাদের বিরুদ্ধে মামলা কাল বলেছিল দলের নেতা, আজ বলল ‘যোগ নেই’, দেহব্যবসায় অভিযুক্তকে নিয়ে পালটি BJP-র অলিম্পিক্সে যোগ্যতা অর্জন করেনি ভারতীয় সিনিয়র মহিলা হকি দল, ইস্তফা কোচের বাইজুর সিইও রবীন্দ্রনকে সরিয়ে দিলেন ৬০ শতাংশ শেয়ারহোল্ডার, কী বলছে সংস্থা? বিমানের ফুড এরিয়ায় একটি নয়, একাধিক আরশোলা! এবার খবরে ইন্ডিগো একটু কথা বলব! ও খেয়েছে? বান্ধবীর জন্য কাঁদছেন কোন্নগরে শিশু খুনে অভিযুক্ত মা ভেজা শরীরে কাঞ্চনের ক্যামেরায় বন্দি শ্রীময়ী! হানিমুনের ছবিতে যৌনগন্ধী কটাক্ষ IND vs ENG: সেঞ্চুরির পর জো রুটের ‘পিঙ্কি সেলিব্রেশনের’ আসল কারণটা জানেন কি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.