বাংলা নিউজ > বায়োস্কোপ > হাবজি গাবজি ট্রেলার: মোবাইলে আসক্ত শৈশবের গল্প নিয়ে পরম-শুভশ্রী জুটির প্রথম ছবি
প্রকাশ্যে হাবজি গাবজির ট্রেলার 
প্রকাশ্যে হাবজি গাবজির ট্রেলার 

হাবজি গাবজি ট্রেলার: মোবাইলে আসক্ত শৈশবের গল্প নিয়ে পরম-শুভশ্রী জুটির প্রথম ছবি

  • গেমিং ডিজওর্ডারে বড় বিপদ ডেকে আনছে সংবেদনশীল শিশু মনে। সেই কাহিনি উঠে আসছে রাজ চক্রবর্তীর হাবজি গাবজিতে। 

খুদেদের পুরো জগতটাই এখন স্মার্টফোন বা কম্পিউটার স্ক্রিনে আটকে গিয়েছে। কর্মব্যস্ত জীবনে শিশুদের ব্যস্ত রাখতে কিংবা তাঁদের মন জুগিয়ে চলতে বাবা-মায়ের সাত পাঁচ না ভেবেই সন্তানদের হাতে তুলে দিচ্ছেন মোবা্ইল ফোন। কারণ আজকের একক পরিবারে যদি মা-বাবা দুজনেই চাকুরিজীবী হন তাহলে উপায়ই বা কী আছে? 

মিস্টার অ্যান্ড মিসেস বসু এবং তাঁদের ১০ বছরের ছেলে টিপুর গল্প বলবে হাবজি গাবজি। শনিবার শিশু দিবসে মুক্তি পেল পরিচালক রাজ চক্রবর্তীর এই ছবির ট্রেলার। এই ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করছেন পরমব্রত চট্টোপাধ্যায় ও শুভশ্রী গঙ্গোপাধ্যায়। তাঁদের ছেলের চরিত্রে দেখা যাবে স্যমন্তক দ্যুতি মৈত্রকে। আর স্যমন্তকের ছোটবেলার চরিত্রটিতে অভিনয় করেছে কাঞ্চন মল্লিকের ছেলে আয়ুষ মল্লিক। রাজ চক্রবর্তী আগেই জানিয়েছেন, - ‘গেমিং ডিজওর্ডারে বড় বিপদ ডেকে আনছে সংবেদনশীল শিশু মনে'।

গেমিংয়ের নেশায় আসক্ত টিপু (সম্যন্তক)। সারাদিন সে মোবাইলে গেম খেলে চলেছে, সেটাই তার ধ্যান-জ্ঞান-চিন্তা। এক কথায় ওটাই এখন তাঁর বাঁচার অক্সিজেন। পড়াশোনায় মন নেই, হাতের লেখা দিনে দিনে খারাপ হয়ে যাচ্ছে বলে প্রিন্সিপ্যাল স্কুলে ডেকে মিসেস বসুকে (শুভশ্রী) অভিযোগ জানাচ্ছেন। বকাবকি করলে, ফোন কেড়ে নিলে আরও বিপদ- সে এতটাই হিংস্র হয়ে উঠেছে যে নিজের বাবাকে মারতে কিংবা পুলিশ ডেকে মিথ্যা অভিযোগ করার হুমকি দিচ্ছে। একটা সময় হাসপাতালে ভর্তি করতে হয় ছেলেকে। সময় কাটানোর উপায় হিসাবে ছেলের হাতে মোবাইল তুলে দিয়ে চরম বিপদে পরম-শুভশ্রী!  এই গেমিংয়ের নেশা কাটাতে ছেলেকে নিয়ে পাহাড়ে পারি দেয় তাঁরা। সেখানে ইন্টারনেট পরিষেবা নেই তা গেম খেলতে না পেরে বড় কোনও কাণ্ড ঘটানোর কথা বলে ছেলে। এরপর আচমকাই গায়েব সে। পুলিশ খোঁজ করছে টিপুর। প্রশ্নের মুখে মা-বাবার ভূমিকা।এমনিই টুকরো ছবি উঠে এল সাইকো-থ্রিলার হাবজি গাবজির ট্রেলারে।

খাবারের টেবিল থেকে পড়াশোনার টেবিল বা কাজের ডেস্ক, বিছানায় থেকে বাথরুম- আজকাল সর্বত্রই সকলের হাতে মোবাইল ফোন। এই মুঠোফোনের  ব্যবহার আপনার পরিবার বিশেষত আপনার সন্তানের উপর কী ফেলে সেই গল্প বলবে এই ছবি।

হিন্দুস্তান টাইমস বাংলাকে দেওয়া একান্ত সাক্ষাত্কারে শুভশ্রী এই ছবি সম্পর্কে জানিয়েছিলেন, 'একদম সময়োপযোগী একটা গল্প হাবজি গাবজি, আমি প্রথমবার মায়ের চরিত্রে অভিনয় করছি তাই ভীষণ রকমভাবে এক্সাইটেড'।

এই ছবিতেই প্রথমবার জুটি বেঁধেছেন পরমব্রত ও শুভশ্রী। অন্যদিকে প্রলয়ের পর ফের রাজের পরিচালনায় পরমের অভিনয়। পরিচালনার পাশাপাশি এই ছবির প্রযোজকের ভূমিকাতেও রয়েছেন রাজ। হাবজি গাবজির চিত্রনাট্য লিখেছেন পদ্মনাভ দাশগুপ্ত। ছবিতে অভিনয় করতেও দেখা যাবে তাঁকে। মিউজিকের দায়িত্বে রয়েছেন ইন্দ্রদীপ দাশগুপ্ত। রাজ চক্রবর্তী এন্টারটেনমেন্টের এই ছবি মুক্তি পাবে ক্রিসমাসে।

বন্ধ করুন