বাংলা নিউজ > বায়োস্কোপ > Arpita Mukherjee: ‘পরিশ্রমী,অভিনয়ে পারদর্শী মেয়ে’-অর্পিতাকে নিয়ে টলি প্রযোজকের ফেসবুক পোস্ট ভাইরাল

Arpita Mukherjee: ‘পরিশ্রমী,অভিনয়ে পারদর্শী মেয়ে’-অর্পিতাকে নিয়ে টলি প্রযোজকের ফেসবুক পোস্ট ভাইরাল

অর্পিতাকে নিয়ে রাণা সরকারের বিতর্কিত ফেসবুক পোস্ট

‘অভিনয় পেশা থেকেই অনেক কিছু পাওয়ার ছিল ওর, কিন্তু হারিয়ে গেলো এই জগৎ থেকে’, এসএসসি দুর্নীতি মামলায় গ্রেফতার অর্পিতার প্রতি ‘সহানুভূতিশীল’ প্রযোজক রাণা সরকার। ক্ষুব্ধ নেটিজেনরা। 

এসএসসি দুর্নীতি মামালায় গ্রেফতারির পর থেকে গোটা দেশে আলোচনার কেন্দ্রবিন্দুতে অর্পিতা মুখোপাধ্যায়। সপ্তাহ কয়েক আগেও এই অভিনেত্রীকে চিনতেন না টলিগঞ্জের অনেকেই। বাংলা ইন্ডাস্ট্রিতে সেভাবে পরিচিত নন পার্থ ঘনিষ্ঠ অর্পিতা। যদিও প্রসেনজিৎ,জিৎ, স্বস্তিকার মতো প্রথমসারির টলি অভিনেতাদের সঙ্গে কাজ করেছেন অর্পিতা, তবুও ওড়িয়া ইন্ডাস্ট্রিরই পরিচিত মুখ ছিলেন এই বাঙালি কন্যা।

অর্পিতার ‘যকের ধন’ দেখে গত কয়েকদিন চক্ষু চড়কগাছ ইডি অফিসারদের। কোটি কোটি টাকা, কিলো কিলো সোনার গয়না উদ্ধার হয়েছে অভিনেত্রীর ফ্ল্যাট থেকে। তাঁর নামে বিপুল স্থাবর সম্পত্তিও। অর্পিতা-পার্থর সম্পর্ক ঘিরেও উঠছে হাজারো প্রশ্ন। অভিনেত্রীকে নিয়ে সোশ্যাল মিডিয়া ভরে গিয়েছে মিমে।

এর মাঝেই শনিবার রাতে অর্পিতা মুখোপাধ্যায়ের পুরোনো ছবি শেয়ার করে এক দীর্ঘ ফেসবুক স্টেটাস লিখলেন প্রযোজক রাণা সরকার। তিনি টলিউডের অন্যতম বিতর্কিত ব্যক্তিত্ব। আটপৌরে শাড়ি পরে স্নিগ্ধ-সাবেকি লুকে অর্পিতা। ২০১৪ সালে একটি বেসরকারি চ্যানেলে রাণা সরকারের প্রযোজনায় তৈরি ‘ব্যোমকেশ বক্সী’ সিরিজের 'কহেন কবি কালিদাস' গল্পে কাজ করেছিলেন অর্পিতা। সেই সিরিজেরই ছবি এটি।

এই ছবি শেয়ার করে অর্পিতার প্রতি সহানুভূতিপূর্ণ ভঙ্গিতে রাণা সরকার লেখেন, ‘রীতিমত অডিশন দিয়ে কাস্টিং করা হয়েছিল ওকে... ওড়িয়া ছবির প্রতিষ্ঠিত এক অভিনেত্রী, পরিশ্রমী, অভিনয়ে পারদর্শী মেয়েটি...শুধুমাত্র অভিনয় পেশা থেকেই অনেক কিছু পাওয়ার ছিল ওর, কিন্তু হারিয়ে গেলো এই জগৎ থেকে , হয়তো নিয়তির টানে’।

অর্পিতার বিপথে যাওয়ার কারণ হিসাবে প্রযোজক যা লিখেছেন তাও বেশি বিতর্কিত। তিনি যোগ করেন, 'এরকম বহু অর্পিতা লুকিয়ে আছে আমাদের মধ্যে, সমাজ এদের আসল প্রতিভা থেকে দূরে সরিয়ে দিয়েছে, শুধু যে টাকা পয়সার লোভ সেটা না কিন্তু আর্থিক ও সামাজিক নিরাপত্তাহীনতা এটার অন্যতম কারণ বলে মনে হয় ।

খিল্লি আপনি করুন , মিম বানান , রাজনৈতিক বিশ্লেষণ করুন, কিন্তু একজন শিল্পী তাকে বাঁচিয়ে রাখা অথবা বিচার করার দায়ভার ইডি/সিবিআই-এর না, আমাদের সমাজের... ভেবে দেখবেন।'

রাণা সরকারের এই পোস্ট ঘিরে তুমুল শোরগোল ফেসবুকে। অনেকেই আক্রমণ করেছেন প্রযোজককে। একজন লিখেছেন, ‘এরকম একটা ঠকবাজ কুরুচিকর মহিলাকে ডিফেন্ড করছেন কেন?’ অনেকে আবার লিখেছেন, প্রযোজক এই স্টেটাসের মাধ্যমে কী বলতে চাইছেন তা স্পষ্ট নয়।

 

রাণা সরকারের পোস্টের সঙ্গে সহমত নয় অধিকাংশ নেটিজেন
রাণা সরকারের পোস্টের সঙ্গে সহমত নয় অধিকাংশ নেটিজেন

কেউ কেউ তো সরাসরি লিখেছেন, ‘জেল থেকে বের হলে রিয়ার সাথে একেও নায়িকা করে সিনেমা বানান। রুপাঙ্করের গান অবশ্যই চাই।’ এমন মন্তব্যের পালটা জবাবে রাণা সরকার লিখেছেন, ‘ভালো সাজেশন’।

উল্লেখ্য, সুশান্ত সিং রাজপুত মামলার মূল অভিযুক্ত, রিয়া চক্রবর্তীকে নিয়েও মাস কয়েক আগে একটি পোস্ট করেছিলেন রাণা সরকার। বলিউডে কাজ না পেলে বাঙালি অভিনেত্রীর টলিগঞ্জে এসে কাজ করা উচিত, রিয়াকে নিজের প্রোজেক্টে কাস্ট করবার আগ্রহও প্রকাশ করেছিলেন। সেই পোস্ট নিয়েও বিতর্ক কম হয়নি। 

 

 

 

 

বন্ধ করুন