বাংলা নিউজ > বায়োস্কোপ > ছেলেকে লঞ্চ করে দেউলিয়া হয়েছেন! প্রযোজনায় ভয় সানির, অভিনয়েই মন দিচ্ছেন গদর ২ তারকা

ছেলেকে লঞ্চ করে দেউলিয়া হয়েছেন! প্রযোজনায় ভয় সানির, অভিনয়েই মন দিচ্ছেন গদর ২ তারকা

সানি দেওল ও পুত্র করণ দেওল

২০১৯ সালে মুক্তি পায় সানি-পুত্র করণের ‘পল পল দিল কে পাস’। এই ছবির পরিচালক ও প্রযোজক ছিলেন খোদ সানি দেওল। বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছিল এই ছবি।

এই মুহূর্তো গোটা দেশে আলোচনার কেন্দ্রবিন্দুতে সানি দেওল। বুড়ো হাড়ে যে ভেলকি দেখিয়েছেন ধর্মেন্দ্র-পুত্র, তা হজম হচ্ছে না অনেকের। বক্স অফিসে একের পর এক রেকর্ড গুঁড়িয়ে ৫০০ কোটির ক্লাবের দিকে এগোচ্ছে গদর ২। গত ১১ই অগস্ট মুক্তি পেয়েছিল এই ছবি। মুক্তির ১৭ দিন পর দেশের বক্স অফিসে আয়ের নিরিখে তিন নম্বর হিন্দি ছবি এটি। আগে রয়েছে কেবল ‘পাঠান’ ও ‘বাহুবলী ২’ (হিন্দি ভার্সন)। এতদিন সানির একটিও ছবি ১০০ কোটির মুখ দেখেনি, সেই জায়গায় এক লাফে ৫০০ কোটির দোরগোড়ায়, স্বভাবতই স্বপ্নের জগতে বাস করছেন সানি দেওল। 

চার দশক দীর্ঘ ফিল্মি কেরিয়ারে অভিনয়ের পাশাপাশি প্রযোজক, পরিচালকের ভূমিকাতেও দেখা মিলেছে সানির। কিন্তু সাফল্য আসেনি সেভাবে। সানির কথায়, প্রযোজনা করতে গেলেই দেউলিয়া হয়ে যান তিনি।  তাই এবার আর রিস্ক নিত চান না অভিনেতা। সম্প্রতি এক সাক্ষাৎকারে সানি জানান, ‘দুনিয়াটা এখন খুব গোলমেলে। বহুবছর আগে আমি বিষয়গুলো নিয়ন্ত্রণ করতে পারতাম। ডিস্ট্রিবিউশন হত স্বাভাবিক নিয়মে, লোকজনের সঙ্গে কথাবার্তা হত, যোগাযোগ ছিল। কিন্তু এখন সবটাই কর্পোরেট কোম্পানিগুলো নিয়ন্ত্রণ করে। একার পক্ষে তাদের সঙ্গে লড়াই করাটা বড্ড কঠিন। পিআর (নিজের প্রচার) করাটা শিখতে হয়, দৌড়াদৌড়ি করতে হয়। এখন কেউ পছন্দমতো হল বা শো-এর সংখ্যা দিতে চায় না। আমার বেশ কঠিন সময় কেটেছে অতীতে। হয়ত তুমি কিছু বিশেষ ছবি তৈরি করতে চাও, কিন্তু তোমার সামর্থ্য নেই।’ 

এরপর সানি যোগ করেন আপতত অভিনেতা হিসাবেই সন্তুষ্ট ছিল। গদর ২ তারকার কথায়, ‘আমি প্রযোজক, পরিচালকের ভূমিকা পালন করেছি, কিন্তু একাধিক দায়িত্ব পালন করতে গিয়ে পরিস্থিতি জটিল হয়েছে। একটা মানুষ একটা কাজই করতে পারে। তাই আপতত সব ভুলে শুধু অভিনয়ে মন দিতে চাই, অভিনেতা হিসাবে যতগুলো সম্ভব ছবি করতে চাই’। 

১৯৮৩ সালে ‘বেতাব’ ছবির মাধ্যমে অভিনয় কেরিয়ার শুরু সানির। এই ছবির সঙ্গেই ‘বিজেতা ফিল্মস’ প্রযোজনা সংস্থা স্থাপন করেছিলেন ধর্মেন্দ্র। ১৯৯০ সালে সানির ‘ঘায়েল’ ছবিও প্রযোজনা করে ‘বিজেতা ফিল্মস’। ধর্মেন্দ্র ও প্রকাশ কৌরের মেয়ের নামে তৈরি এই সংস্থা। ধর্মেন্দ্রর ছোট ছেলে ববি দেওলের ডেবিউ ছবি ‘বরসাত’ও প্রযোজনা করেছিল এই সংস্থা। 

১৯৯৯ সালে উত্তরাধিকার সূত্রে এই প্রযোজনা সংস্থার দায়িত্ব নিজের কাঁধে নেন সানি। পরিচালক সানির প্রথম ছবি ‘দিললগি’-র প্রযোজকও ছিল ‘বিজেতা ফিল্মস’। এরপর একে একে ‘ইন্ডিয়ান’, ‘২৩শে মার্চঃ শহীদ’, ‘সোচা না থা’ (তুতো ভাই অভয়ের ডেবিউ ছবি), ‘আপনে’, ‘ঘায়েল-ওয়ান্স এগেন’-এর মতো ছবি তৈরি করেছে সানির প্রোডাকশন কোম্পানি। এই প্রযোজনা সংস্থার হাত ধরেই অভিনয় কেরিয়ার শুরু করেন সানির বড় ছেলে করণ দেওল। ছবির নাম পল পল দিল কে পাস। ২০১৯ সালে মুক্তি পাওয়া এই ছবি বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে। সেই ধাক্কা সামলে উঠতে না পেরেই কি ব্যাঙ্কের কাছে ৫৬ কোটির ঋণ নেন সানি?  সানি ভিলা মর্টগেজ রাখেন অভিনেতা? তা অবশ্য জানাননি পর্দার তারা সিং। 

 

বায়োস্কোপ খবর

Latest News

৭ বলিউড স্টার যাঁরা তাদের অভিনয় জীবন শুরু করেছিলেন ছোট পর্দা দিয়ে ‘এই লম্পটকে কি ভোট দেবেন আপনারা?’ সৌমিত্র খাঁর বিরুদ্ধে পোস্টারে ছয়লাপ বিষ্ণুপুর বেবি বাম্পকে 'নকল' তকমা নেটপাড়ার, জনসমক্ষে এসে হঠাৎ পেশা বদলানোর কথা বলল দীপিকা বাংলাদেশকে হারিয়ে লাফাচ্ছে USA, বিশ্বকাপে ভারত-পাককে হারানোর হুঁশিয়ারি আলি খানের গুগলের ড্রোন তৈরি হতে পারে ভারতে, ইউনিট হবে ওই শহরে! বাড়বে চাকরির সুযোগ হু হু করে বাড়বে ধন সম্পত্তি, শনির কৃপায় ৮৮ দিন টানা লাভ বহু রাশির! লাকি কারা? ঘূর্ণিঝড়ে প্রবল বৃষ্টিতে ভাসবে বাংলা, জেলায় ১২০ কিমিতে ঝড়, কলকাতায় ছোঁবে ১০০! কানাইয়ার সঙ্গে দিল্লি মেট্রোয় রাহুল, সহযাত্রী পেনশন পাচ্ছেন না শুনে কী করলেন? দশমের বোর্ড পরীক্ষায় ৯৯.৭% নম্বর প্রাপ্ত পিওন জানেন না লিখতে পড়তে! তদন্ত শুরু কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি

Latest IPL News

কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন T20 WC 2024-এর আগে অবসরের ইঙ্গিত দিলেন শিখর ধাওয়ান! IPL Qualifier 2 SRH vs RR: পিচ থেকে আবহাওয়া, কেমন হবে দুই দলের সম্ভাব্য একাদশ ভারতীয় দলে অনেক চাপ ও রাজনীতি আছে: ল্যাঙ্গারকে সত্যিটা ফাঁস করলেন কেএল রাহুল T20 WC 2024: বাটলারদের দলে ম্যান সিটির সদস্য, RCB-র থেকে শিখতে চায় ইংল্যান্ড ভারতের পরবর্তী কোচ কি ফ্লেমিং? কার্যত উত্তর দিয়ে দিলেন CSK CEO ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.