বাংলা নিউজ > বায়োস্কোপ > 'সুন্দর শরীর পেতে সার্জারি করতে হবে', অডিশনে তিক্ত অভিজ্ঞতার মুখোমুখি হন রাধিকা মদন
রাধিকা মদন
রাধিকা মদন

'সুন্দর শরীর পেতে সার্জারি করতে হবে', অডিশনে তিক্ত অভিজ্ঞতার মুখোমুখি হন রাধিকা মদন

  • টিভির পর্দা থেকে বড়পর্দার যাত্রাপথ মোটেই সহজ ছিল না রাধিকা মদনের ক্ষেত্রে। 'হিউম্যানস অফ বোম্বে'-কে দেওয়া এক সাক্ষাৎকারে রাধিকা জানিয়েছেন তাঁর বলিউড-যাত্রার বিষয়ে নানান টুকরো টাকরা অজানা তথ্য।

ছোটপর্দা থেকে বড়পর্দায় এসে হাতে গোনা যে ক'জন অভিনেতা-অভিনেত্রী সফল হয়েছেন, তাঁদের মধ্যে অন্যতম হলেন রাধিকা মদন। ছোটপর্দার জনপ্রিয় ধারাবাহিক 'মেরি আশিকি তুমসে হি'-র 'ঈশানী' থেকে বিশাল ভরদ্বাজের পরিচালনায় 'পটাকা'-য় 'বড়কি' চরিত্রে তাঁকে দারুণভাবে গ্রহণ করেছিল দর্শক। উল্লেখ্য, 'পটাকা' ছবির মাধ্যমেই বলিপাড়ায় নিজের ডেবিউ সেরেছিলেন তিনি।

তবে টিভির পর্দা থেকে রুপোলি পর্দা পর্যন্ত এই যাত্রা মোটেই সহজ ছিল না রাধিকার ক্ষেত্রে। সম্প্রতি, 'হিউম্যানস অফ বোম্বে'-কে দেওয়া এক সাক্ষাৎকারে রাধিকা জানিয়েছেন তাঁর বলিউড-যাত্রার বিষয়ে নানান টুকরো টাকরা অজানা তথ্য। বলিপাড়ায় একজন নবাগতা অভিনেত্রী হিসেবে কী কী পরিস্থিতির সম্মুখীন হতে হয়েছিল তাঁকে,অকপটে জানিয়েছেন সেসব কথাও।

মাত্র ১৭ বছর বয়সে একটি এজেন্সির মাধ্যমে ছোটপর্দার একটি ধারাবাহিকের অডিশনে সুযোগ পেয়েছিলেন রাধিকা। কিন্তু সেই শোয়ের শুটিং করা মোটেই সহজসাধ্য ছিল না তাঁর পক্ষে।প্রতিদিন টানা অনেকটা সময় জুড়ে শুটিং থাকত বলে ঘুম টুম স্রেফ উড়ে গেছিল অভিনেত্রীর রুটিন থেকে। ফলে দ্রুত ওজন বাড়তে শুরু করেছিল তাঁর। এরপর গুঞ্জন উঠল সেই ধারাবাহিক থেকে নাকি বাদ দেওয়া হবে রাধিকাকে। যা শুনে ভেঙে পড়ার বদলে আরও তেতে গেছিলেন এই অভিনেত্রী। রীতিমতো কোমর বেঁধে জোরদার অভিনয় করা শুরু করেছিলেন তিনি। নিজের রোজকার রুটিনে ব্যায়াম করাটাও প্রায় নিয়মে বদলে ফেলেছিলেন তিনি।

এই সাক্ষাৎকারেই 'আংরেজি মিডিয়াম'-এর অভিনেত্রী আরও বলেন কীভাবে তিনি একদিন পাকাপাকি সিদ্ধান্ত নিয়ে নিয়েছিলেন ছোটপর্দা ছেড়ে বড়পর্দায় যাওয়ার ব্যাপারে। তবে বলিপাড়ায় পা রেখে প্রথমেই তাঁকে শুনতে হয়েছিল শরীরের মাপঝোক 'পারফেক্ট' করার জন্য অস্ত্রোপচার করতে হবে তাঁকে। তবে এই 'উপদেশ' মোটেই শোনেননি রাধিকা। ' আমার শরীর নিয়ে যথেষ্ট কনফিডেন্ট ছিলাম আমি। সবসময়ই আমার মনে হয়েছিল এবং হয় শারীরিকভাবে একেবারে ঠিকঠাকই রয়েছি আমি। তাহলে ঐসব লোকদের কথা খোলা শুনতে যাবই বা কেন? তবে হ্যাঁ, ওই উপদেশ না শোনার জন্য কি না জানি না আমি ১.৫ বছর কোনও কাজ পাইনি। জবাব হিসেবে তৎকালীন সময়ে যা যা অডিশন দিয়েছিলাম, নিজেকে উজাড় করে ফেলেছিলাম। ফলও পেয়েছিলাম হাতেনাতে। বিভিন্ন ছবিতে 'সিলেক্ট' হওয়া শুরু করলাম', অকপটে জানিয়েছেন রাধিকা।

সম্প্রতি, নেটফ্লিক্সের 'রে' ছবির সিরিজে 'স্পটলাইট' ছবিতে রাধিকার অভিনয় নজর কেড়েছে ছবি সমালোচকদের। এছাড়াও 'মরদ কো দর্দ নেহি হোতা',' আংরেজি মিডিয়াম' প্রভৃতি ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা গেছে তাঁকে।

 

বন্ধ করুন