বাংলা নিউজ > বায়োস্কোপ > জয়ললিতার পর ইন্দিরা গান্ধীর ভূমিকায় ‘গেরুয়া সমর্থক’ কঙ্গনা, ঘোষণা করলেন নিজেই
ইন্দিরা গান্ধীর বায়োপিকে কঙ্গনা 
ইন্দিরা গান্ধীর বায়োপিকে কঙ্গনা 

জয়ললিতার পর ইন্দিরা গান্ধীর ভূমিকায় ‘গেরুয়া সমর্থক’ কঙ্গনা, ঘোষণা করলেন নিজেই

  • ইন্দিরা গান্ধীর বায়োপিক নয়, বরং স্বাধীনতা পরবর্তী ভারতের রাজনৈতিক ইতিহাসের কিছু গুরুত্বপূর্ণ ঘটনা নিয়ে তৈরি হবে পরিচালক সাই কবীরের এই ছবি। 

রুপোলি পর্দায় এবার দেশের প্রাক্তন এবং প্রথম ও একমাত্র মহিলা প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর ভূমিকায় দেখা যাবে কঙ্গনা রানাওয়াতকে। সম্প্রতি ‘থালাইভি’র কাজ শেষ করেছেন নায়িকা, এই ছবিতে তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী, প্রয়াত জয়ললিতার ভূমিকায় দেখা যাবে কঙ্গনাকে। সেই ছবি মু্ক্তির আগেই দেশের অপর আইকনিক রাজনৈতিক ব্যক্তিত্বের জীবননির্ভর ছবিতে অভিনয় করবার খবরে সিলমোহর দিলেন কঙ্গনা।  ছবি পরিচালনার দায়িত্বে থাকছেন সাই কবীর। প্রযোজনার দায়িত্বে থাকছে কঙ্গনার নিজস্ব প্রযোজনা সংস্থা মনিকর্ণিকা ফিল্মস। 

কঙ্গনা একটি বিবৃতিতে জানিয়েছেন, এটি ইন্দিরা গান্ধীর বায়োপিক নয়, বরং স্বাধীনতা পরবর্তী ভারতের রাজনৈতিক ইতিহাসের কিছু গুরুত্বপূর্ণ ঘটনা নিয়ে তৈরি হবে। সেখানে থাকবে ‘ব্লু স্টার অপারেশন’ এবং জরুরি অবস্থার মতো বিষয়গুলি। 

কঙ্গনা জানান, ‘হ্যাঁ, আমরা একটি প্রোজেক্ট নিয়ে কাজ করছি। চিত্রনাট্য প্রায় চূড়ান্ত পর্বে রয়েছে। এটা ইন্দিরা গান্ধীর বায়োপিক নয়। এটা পিরিয়ড ছবি। বিস্তারিতভাবে বললে পলিটিক্যাল ড্রামা, যা আজকের জেনারেশনকে ভারতের সামাজিক-রাজনৈতিক প্রেক্ষাপট বুঝতে সাহায্য করবে’। 

স্মৃতির পাতা উলটে এদিন পুরোনো দিনেও ফেরেন কঙ্গনা। নায়িকার ফ্যানপেজ থেকে অভিনেত্রীর এক পুরোনো ফটোশ্যুটের ছবি শেয়ার করা হয়েছিল, যেখানে ইন্দিরা গান্ধীর লুকে ধরা দিয়েছিলেন তিনি। সেটি রি-টুইট করে কঙ্গনা লেখেন, ‘কেরিয়ারের শুরুতে আইকন বলে স্বীকৃতি পাওয়া মহিলাদের নিয়ে একটা ফটোশ্যুট করেছিলাম। এটি সেই ফটোশ্যুটের একটি ঝলক। তখন তো আমার কোনও ধারণাই ছিল না, একদিন পর্দায় এই আইকন নেত্রীর চরিত্রে অভিনয়ের সুযোগ পাব'।

ইন্দিরা গান্ধীর ভূমিকায় অভিনয় করতে দারুণ এক্সাইটেড স্বঘোষিত গেরুয়া সমর্থক কঙ্গনা। তাঁর কথায় ইন্দিরা হলেন, ‘ভারতের ইতিহাসের সবচেয়ে আইকনিক নেতা’। কঙ্গনা ছাড়া আর কে কে এই ছবির অংশ হচ্ছেন সেই বিষয়ে অবশ্য কিছু খোলসা করেননি কঙ্গনা। তবে বলিউডের দুঁদে অভিনেতার এই প্রোজেক্টের অংশ হচ্ছেন সেই ইঙ্গিত দিয়েছেন নায়িকা। সঞ্জয় গান্ধী, রাজীব গান্ধী, মোরারজি দেশাই, লাল বাহাদুর শাস্ত্রীর মতো রাজনৈতিক ব্যক্তিত্বদের চরিত্রে কাদের দেখা যাবে সেটাই এখন বড় প্রশ্ন। এখনও ঠিক হয়নি ছবির নাম, তবে বিশাল স্কেলে তৈরি হবে ছবিটি। 

বন্ধ করুন