বাংলা নিউজ > বায়োস্কোপ > জাভেদ-কঙ্গনা মামলায় নতুন মোড়, গীতিকারের বিরুদ্ধে পালটা তোলাবাজির অভিযোগ নায়িকার
কঙ্গনা রানাওয়াত (ফাইল ছবি) (PTI)
কঙ্গনা রানাওয়াত (ফাইল ছবি) (PTI)

জাভেদ-কঙ্গনা মামলায় নতুন মোড়, গীতিকারের বিরুদ্ধে পালটা তোলাবাজির অভিযোগ নায়িকার

  • সোমবার অন্ধেরির মেট্রোপলিটন আদালতে মুখোমুখি হলেন কঙ্গনা রানাওয়াত ও জাভেদ আখতার। 

কঙ্গনা রানাওয়াতের বিরুদ্ধে জাভেদ আখতারের দায়ের করা মানহানির মামলায় আজ আদালতে হাজিরা দিলেন অভিনেত্রী। এদিন মুম্বইয়ের অন্ধেরির মেট্রোপলিটন আদালতে মুখোমুখি হন কঙ্গনা-জাভেদ। এদিন বর্ষীয়ান গীতিকারের বিরুদ্ধে পালটা অভিযোগ দায়ের করেন কঙ্গনা। জাভেদ আখতারের বিরুদ্ধে ‘তোলাবাজি এবং গোপনীয়তা লঙ্ঘন’-এর অভিযোগ এনেছেন ‘থালাইভি’ অভিনেত্রী। 

গত বছর সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর অর্ণব গোস্বামীকে দেওয়া এক সাক্ষাত্কারে জাভেদ আখতারকে ‘সুইসাইড গ্যাং’-এর সদস্য বলে কটাক্ষ করেছিলেন অভিনেত্রী। এর জেরে জাভেদ আখতারের ইমেজ নষ্ট হয়েছে, এমন অভিযোগ এনে গত বছর নভেম্বরে অভিনেত্রীর বিরুদ্ধে মানহানির মামলা ঠুকেছিলেন প্রাক্তন রাজ্যসভার সাংসদ। 

এদিন মেট্রোপলিটন আদালতে মুখোমুখি হন দুজনে। কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনীর সঙ্গেই আদলতে পৌঁছান কঙ্গনা। গত সপ্তাহেই আদালতে হাজিরা দেওয়ার কথা ছিল কঙ্গনার। কিন্তু শারিরীক অসুস্থতার কারণ দেখিয়ে সেদিন অনুপস্থিত ছিলেন অভিনেত্রী, এরপরই আদালতের তরফে সচেতন করা হয়েছিল কঙ্গনাকে। আজ আদালতে হাজিরা না দিলে কঙ্গনার নামে গ্রেফতারি পরোয়ানা জারি হওয়ার কথাও জানিয়েছিল আদালত। 

এদিন কঙ্গনার উপস্থিতি দায়ের করেছে আদালত, এবং এই মামলার পরবর্তী শুনানি পিছিয়ে দেওয়া হয়েছে ১৫ই নভেম্বর পর্যন্ত। অন্যদিকে কঙ্গনা এই মামলা অন্য আদালতে সরিয়ে নিয়ে যাওয়ার আবেদন দায়ের করেছে, আগামী ১লা অক্টোবর অভিনেত্রীর ওই আবেদনের শুনানি হবে। 

অন্যদিকে জাভেদ আখতারের বিরুদ্ধে কঙ্গনার দায়ের করা আবেদন চলতি মাসের শুরুতেই খারিজ করে দিল বম্বে হাইকোর্ট। আন্ধেরি মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের কাছে কঙ্গনার বিরুদ্ধে ফৌজদারি অভিযোগ দায়ের করেছিলেন জাভেদ আখতার। সেই মামলা থেকে ফৌজদারি অভিযোগ খারিজের চ্যালেঞ্জ জানিয়ে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন কঙ্গনা। কিন্তু সেই আবেদন খারিজ করে উচ্চ আদালত।

অভিনেত্রীর আইনজীবী রিজওয়ান সিদ্দিকী জানিয়েছিলেন, ম্যাজিস্ট্রেট অভিযোগ পাওয়ার পর যথাযথ পদ্ধতি অনুসরণ করেননি এবং অভিনেত্রীর প্রতি মানবিক হননি ম্যাজিস্ট্রেট। যদিও সেই আবেদনকে মান্যতা দেয়নি কোর্ট।

বন্ধ করুন