বাংলা নিউজ > বায়োস্কোপ > Kaun Banega Crorepati 13: প্রশ্নই ভুল করেছেন অমিতাভ! বিতর্কে মুখ খুললেন কেবিসি-র প্রযোজক, উত্তাল নেটপাড়া
কেবিসি-র প্রযোজক সিদ্ধার্থ বসুর দাবি কোনও ভুল হয়নি। প্রশ্ন ও উত্তর দুটোই ঠিক। 
কেবিসি-র প্রযোজক সিদ্ধার্থ বসুর দাবি কোনও ভুল হয়নি। প্রশ্ন ও উত্তর দুটোই ঠিক। 

Kaun Banega Crorepati 13: প্রশ্নই ভুল করেছেন অমিতাভ! বিতর্কে মুখ খুললেন কেবিসি-র প্রযোজক, উত্তাল নেটপাড়া

  • কেবিসি-১৩ তে ভুল প্রশ্ন করা হয়েছে বলে দাবি করল দর্শক। এবার কী হবে!

কৌন বনেগা ক্রড়োরপতি-র প্রযোজক সিদ্ধার্থ বসু কেবিসি ১৩-র মঞ্চে ভুল প্রশ্ন করা হয়েছে বিতর্কে নিজের প্রতিক্রিয়া দিলেন। এক দর্শকের দাবি কেবিসি-র সোমবারের এপিসোডে একটি ‘ভুল’ উত্তরকে সঠিক বলে দেখানো হয়েছে। শুধু তাই নয়, ওই দর্শক দাবি করেছেন প্রশ্নটাও নাকি ভুল ছিল। যদিও সিদ্ধার্থ জানিয়ে দিলেন, ‘কোনও ভুল নেই’।

প্রতিযোগী দীপ্তি তুপেকে কেবিসি-র হোস্ট অমিতাভের তরফে প্রশ্ন করা হয়, ‘সাধারণত, এর মধ্যে কোনটা অনুসারে ভারতীয় সংসদের যে কোনও অধিবেশন শুরু হয়?’ যার সঠিক উত্তর হিসেবে দেখানো হয়েছে ‘কোয়েশ্চেন আওয়ার’!

এক দর্শক সেই স্ক্রিনশট শেয়ার করে টুইটারে লিখেছেন, ‘সোনি টিভির কেবিসিতে ভুল প্রশ্ন ও উত্তর দেখানো হয়েছে। সাধারণত লোকসভার অভিবেশন শুরু হয় জিরো আওয়ারে আর রাজ্যসভার অধিবেশন শুরু হয় কোয়েশ্চেন আওয়ারে। দয়া করে ব্যাপারটা খতিয়ে দেখবেন’। আর এই টুইটে ট্যাগ করা হয় অমিতাভ বচ্চন, সিদ্ধার্থ বসু ও লোকসভার অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টকে।

যার উত্তরে সিদ্ধার্থ লেখেন, ‘কোনও ভুল নেই। আপনি দয়া করে handbooks for members of the Lok Sabha & Rajya Sabha ঘেঁটে দেখুন। দুই কক্ষেই স্পিকার/সভাপতির নেতৃত্বে অধিবেশন শুরু হয় কোয়েশ্চেন আওয়ারে, তারপর আসে জিরো আওয়ার।’

ফলোআপ টুইটে ওই দর্শক লিখেছেন, ‘মিস্টার বসু জবাব দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আমি লোকসভা ও রাজ্যসভার ওয়েবসাইটে গিয়ে তথ্য আরও একবার ক্রসচেক করলাম। যার স্ক্রিনশটও দিলাম। আর সেই অনুসারে উত্তরের পাশাপাশি প্রশ্নটাও ভুল। আরও জানিয়ে দিতে চাই রাজ্য সভার অধিবেশন শুরু হয় সকাল ১১টায়।’

২০০০ সালে শুরু হয়েছিল কৌন বনেগা ক্রড়োরপতি। সাত কোটি জেতার জন্য প্রতিযোগীকে একটার পর একটা প্রশ্নের সম্মুখীন হতে হয়। চলতি বছরেই ‘ইন্ডিয়ান এক্সপ্রেস’কে দেওয়া সাক্ষাৎকারে সিদ্ধার্থ জানিয়েছিলেন, শো-তে প্রতিযোগীদের কষ্টের গল্প দেখিয়ে TRP বাড়ানোর চেষ্টা করা হয়,দর্শকদের এই দাবি সম্পূর্ণ ভুল। যা সত্যি সেটাই তুলে ধরা হয় পরদায়। 

অগস্টেই শুরু হয়েছে কেবিসি-র ১৩ নম্বর অর্থাৎ চলতি সিজন। এর মধ্যেই সিজনের প্রথম ক্রড়োরপতি পেয়েছে গোটা দেশ, আগ্রার হিমানী বুন্ডেলা।

বন্ধ করুন