বাংলা নিউজ > বায়োস্কোপ > ভৌতিক না কাকতালীয়? রাজকুমারের মায়ের স্মৃতিতে ভিডিয়ো করেছিলেন অমিতাভ, তারপর…
কেবিসি-তে অমিতাভ এবং রাজকুমার। (ছবি সৌজন্যে -হিন্দুস্তান টাইমস)

ভৌতিক না কাকতালীয়? রাজকুমারের মায়ের স্মৃতিতে ভিডিয়ো করেছিলেন অমিতাভ, তারপর…

  • কেবিসি-র শানদার শুক্রবার এপিসোডের শ্যুটে হাজির ছিলেন রাজকুমার রাও এবং কৃতি শ্যানন।হরেকরকম কথার ফাঁকে ফাঁকেই পুরোনো ঘটনার কথায় স্মৃতিমেদুর হয়ে ওঠেন ‘বিগ বি’ এবং রাজকুমার।

সম্প্রতি কেবিসি-র শানদার শুক্রবার এপিসোডের শ্যুটে হাজির ছিলেন রাজকুমার রাও এবং কৃতি শ্যানন। এই শো-তে তাঁদের নতুন ছবি 'হাম দো হামারে দো'-র প্রচার সারতেই এসেছিলেন তাঁরা। হট সিটে বসে খেলা চলার ফাঁকে ফাঁকেই অমিতাভ বচ্চনের সঙ্গে বিভিন্ন ব্যাপারে নানা কথা ভাগ করে নেন তাঁরা। হরেকরকম কথার ফাঁকে ফাঁকেই পুরোনো ঘটনার কথায় স্মৃতিমেদুর হয়ে ওঠেন এই তিনজনেই। এই প্রসঙ্গে 'নিউটন' ছবির নায়কের একটি বলা ঘটনায় রীতিমতো হতবাক হয়ে যান 'বিগ বি'।

রাকুমার জানান তাঁর প্রয়াত মা অমিতাভ বচ্চনের বিরাট ফ্যান ছিলেন। ভীষণ ভালোবাসতেন এই বর্ষীয়ান বলি-তারকার অভিনয় দেখতে। এককথায় 'শাহেনশাহ'-র অন্ধ ভক্ত ছিলেন তিনি। 'ওমের্তা'-র নায়ক আরও জানান যে বিয়ের পরপর তাঁর মা নিজের বাড়ি থেকে শুধুমাত্র অমিতাভের একটি বিরাট পোস্টার নিজের সঙ্গে নিয়ে এসেছিলেন। তারপর সেটি ঘরের দেওয়ালে সাঁটিয়ে দিয়েছিলেন। মজার ছলে বলি-অভিনেতা জানান তাঁর বাবা এই কীর্তি দেখে যারপরনাই অমিতাভকে মনে মনে হিংসে করতেন। ভিতর ভিতর অল্প ভয়ও পেতেন। শুধু স্ত্রীকে নাকি বলতেন যে সে বিয়েটা আদতে কাকে করেছে? তাঁকে না কি অমিতাভ বচ্চনকে? রাজকুমারের মুখে এই কথা শেষ হতে না হতেই হাসিতে ফেটে পড়েন 'সিনিয়ে বচ্চন'। সেই হাসিতে যোগ দিতে দেখা যায় শো-তে উপস্থিত থাকা দর্শকদেরও।

কেবিসি-তে অমিতাভের কাছে মা'কে স্মরণ করলেন রাজকুমার। (ছবি সৌজন্যে -হিন্দুস্তান টাইমস)
কেবিসি-তে অমিতাভের কাছে মা'কে স্মরণ করলেন রাজকুমার। (ছবি সৌজন্যে -হিন্দুস্তান টাইমস)

ঘটনার শেষ এখানেই নয়। এরপরে পুরোনো দিনের কথা তুলে রাজকুমার অমিতাভকে আরও বলেন, ' নিউটন ছবির শ্যুটিং চলাকালীন খবর এল মা প্রয়াত হয়েছেন। সবকিছুর পর মনে হয়েছিল মা'কে কোনওদিন আপনার সঙ্গে মোলাকাত করিয়ে ওঠাতে পারেনি। সেই আফসোস আমার সারাজীবন থেকে যাবে। তবে আমার মায়ের জন্য আপনি যা করেছিলেন তা আমি জীবনে ভুলবো না'। অভিনেতার কথা থেকেই জানা যায় মায়ের মৃত্যুর রাত্রেই অমিতাভকে ফোন করে গোটা বিষয়টি জানিয়েছিলেন তিনি। সঙ্গে অনুরোধ করেছিলেন যদি অমিতাভ তাঁকে নিজের কোনও ভিডিয়ো রেকর্ড করে পাঠান তাহলে তিনি ওই ভিডিও তাঁর মায়ের ছবির সামনে চালাবেন। সেই ভিডিও আর কেউ দেখবে না। এককথায় রাজি হয়ে গেছিলেন 'বিগ বি'। তবে এরপর ঠিক যা হয়েছিল এই প্রথম সর্বসমক্ষে তা ফাঁস করলেন রাজকুমার। এবং সেই ঘটনা শুনে রীতিমতো হতভম্ব হয়ে যান অমিতাভ।

'শাহিদ' এর নায়ক ধরা গলায় জানান ওই ভিডিওটি তাঁর প্রয়াত মায়ের ছবির সামনে তিনি চালিয়েছিলেন। তারপর হঠাৎ লক্ষ্য করেন যে পেন ড্রাইভ থেকে কোনওভাবে সেই ভিডিওতে মুছে গেছে। অভিনেতার কথায়, 'স্রেফ গায়েব হয়ে গেছে ওই আপনার ওই ভিডিওটি। বহু খুঁজেও আর পাইনি। মনে হয়, ওই জিনিষটি আপনার আর আমার মায়ের মধ্যেই থেকে গেল। হয়ত এমনটাই হওয়া আগে থেকেই ঠিক ছিল'। প্রসঙ্গত, ২০১৬ সালে মার্চ মাসে রাজকুমার রাওয়ের মা কমলেশ যাদব প্রয়াত হন। তাঁর পঞ্চম মৃত্যুবার্ষিকীতে ইনস্টাগ্রামে মায়ের সঙ্গে নিজের ছোট্টবেলার ছবি পোস্ট করে তাঁকে স্মরণ করতে দেখা গেছে বলি-অভিনেতাকে।

অগস্টেই শুরু হয়েছে কেবিসির ১৩ নম্বর সিজন। আর এবারে প্রতি সপ্তাহের শুক্রবার অমিতাভ হট সিটে বসেন তারকাদের সাথে। তাঁদের সাথে কথা-গল্প-আড্ডার সঙ্গে চলে খেলা। তারকাদের উপার্জিত প্রাইজমানি তুলে দেওয়া হয় কোনও এনজিও-র হাতে।

 

বন্ধ করুন