বাংলা নিউজ > বায়োস্কোপ > Lata Mangeshkar Health Update: করোনার সঙ্গে রয়েছে নিউমোনিয়াও, লড়াই চালাচ্ছেন ‘ফাইটার’ লতা মঙ্গেশকর
লতা মঙ্গেশকর

Lata Mangeshkar Health Update: করোনার সঙ্গে রয়েছে নিউমোনিয়াও, লড়াই চালাচ্ছেন ‘ফাইটার’ লতা মঙ্গেশকর

  • সুর সম্রাজ্ঞীর শারীরিক পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন অনুরাগীরা, খোঁজ নিচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। 

করোনার কবলে পড়েছেন বর্ষীয়ান গায়িকা লতা মঙ্গেশকর, মঙ্গলবার এই খবর সামনে আসবার পর থেকেই প্রিয় গায়িকার শারীরিক পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন অনুরাগীরা। এই মুহূর্তে মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালের আইসিইউতে ভর্তি রয়েছেন 'ভারতের কোকিল কন্ঠী'। তাঁর ভাইঝি রচনা শাহ স্পষ্ট জানিয়েছেন ধীরে ধীরে সুস্থ হচ্ছেন লতা মঙ্গেশকর, এবং তাঁর পরিস্থিতি একদম স্থিতিশীল। 

দক্ষিণ মুম্বইয়ের এই বেসরকারি হাসপাতালে গত শনিবার রাতে ভর্তি করা হয়েছে লতা মঙ্গেশকরকে। তাঁর বয়সের কথা মাথায় রেখে কোনওরকম ঝুঁকি না নিয়ে তাঁকে আইসিইউতে রেখেছেন চিকিত্সকরা। নিউজ ১৮-কে রচনা জানান, ‘দিদি একদম স্থিতিশীল, এবং সজ্ঞানে রয়েছেন। ভগবান সত্যি দয়ালু। উনি একজন লড়াকু মানুষ, উনি জিততে জানেন এবং এতো বছর ধরে সেভাবেই ওঁনাকে আমরা চিনে এসেছি। ওঁনার ফ্যানেদের ধন্যবাদ জানাই তাঁদের প্রার্থনা ও শুভকামনার জন্য। সবার প্রার্থনা সঙ্গে থাকলে, কিছুই খারাপ হবে না এটা আমাদের বিশ্বাস’। 

এর আগে পিটিআইকে দেওয়া এক সাক্ষাত্কারে রচনা স্পষ্ট করেছিলেন কেবলমাত্র সুরক্ষার কথা ভেবেই আইসিইউতে রাখা হয়েছে লতা মঙ্গেশকরকে। তবে করোনার পাশাপাশি নিউমোনিয়াতেও (pneumonia) আক্রান্ত ৯২ বছর বয়সী গায়িকা। ব্রিচ ক্যান্ডি হাসপাতালের চিকিত্সক ডাঃ প্রতীত সমধানি জানিয়েছেন, ‘লতা মঙ্গেশকরকে গত শনিবার রাতে ভর্তি করা হয়েছে। হ্যাঁ, করোনার পাশাপাশি উনি নিউমোনিয়াতেও আক্রান্ত’। 

লতা মঙ্গেশকরের দ্রুত আরোগ্য কামনা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, টুইট বার্তায় তিনি লেখেন, ‘লতা দিদি দ্রুত সুস্থ হয়ে উঠুক, কামনা করি’। সুরসম্রাজ্ঞীর স্বাস্থ্য নিয়ে উদ্বিগ্ন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। তিনিও এ বিষয়ে খোঁজ নিয়েছেন বলে সংবাদসংস্থা এএনআইয়ের তরফে জানানো হয়েছে। 

 

বন্ধ করুন