বাংলা নিউজ > বায়োস্কোপ > Madhabi Mukherjee: মাত্রারিক্ত ডায়াবেটিস নিয়ে চিন্তা, হাসপাতাল থেকে এখনই ছুটি নয় মাধবীর
 মাধবী মুখোপাধ্যায়
 মাধবী মুখোপাধ্যায়

Madhabi Mukherjee: মাত্রারিক্ত ডায়াবেটিস নিয়ে চিন্তা, হাসপাতাল থেকে এখনই ছুটি নয় মাধবীর

  • কেমন আছেন ‘চারুলতা’? হাসপাতাল থেকে কবে ছাড়া হবে মাধবী মুখোপাধ্যায়কে?

আচমকাই অসুস্থ হয়ে পড়ায় গত শুক্রবার আলিপুর লাগোয়া এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছিল বর্ষীয়ান অভিনেত্রী মাধবী মুখোপাধ্যায়কে। যদিও শুরু থেকেই চিকিত্সরা জানিয়েছিলেন তাঁর শরীরিক পরিস্থিতি উদ্বেগজনক নয়, চারদিনের মাথায় শারীরিক অবস্থার উন্নতি হয়েছে অভিনেত্রীর। নিজেও সুস্থবোধ করবার কথা জানিয়েছেন সত্যজিতের ‘চারুলতা’। বার্ধক্যজনিত কিছু সমস্যা রয়েছে তাঁর, তবে অধিকাংশ পরীক্ষার টেস্ট রিপোর্টই সন্তোষজনক। কিন্তু এখনই হাসপাতাল থেকে ছাড়া হচ্ছে না বর্ষীয়ান অভিনেত্রীকে।

হাসপাতালের সিইও তথা ম্যানেজিং ডিরেক্টর ডা: রূপালী বসু জানিয়েছেন, গত শনিবার গ্যাস্ট্রোইনটেস্টিনাল ট্র‍্যাক্ট এন্ডোস্কোপি করা হয়েছিল অভিনেত্রীর। পরীক্ষার রিপোর্ট স্বাভাবিক। ক্ষুদ্রান্ত্রে কোথাও জটিলতা নেই অভিনেত্রীর, তবে চিকিৎসকদের চিন্তায় রেখেছে রক্তে শর্করার মাত্রা। সুগার লেবেল রক্তে ৭.০ শতাংশের বেশি হলেই হৃদরোগ বা স্ট্রোকের সম্ভাবনা থাকে। এই মুহূর্তে মাধবী মুখোপাধ্যায়ের শর্করার মাত্রা ৬.৫ শতাংশের বেশি। দেহের শর্করা বা সুগার নিয়ন্ত্রণ করে ইনসুলিন হরমোন, আশির কোঠা পার করা অভিনেত্রীর শরীরে এই হরমোনের ক্ষরণ কমে গিয়েছে বা কোনও কারণে ব্যাহত হচ্ছে। সঠিক কারণ খতিয়ে দেখতে সোমবার আরও কিছু পরীক্ষা করা হবে। তারপর ছাড়া পাবেন অভিনেত্রী। উল্লেখ্য, বেশ কয়েক দশক ধরেই রক্তাল্পতার সমস্যায় ভুগছেন তিনি।

প্রবীণ অভিনেত্রীর শারীরিক পরিস্থিতি নিয়ে কোনও ঝুঁকি নিতে চাইছেন না চিকিৎসকরা। মেডিসিন বিশেষজ্ঞ ডা. বিশ্বজিৎ ঘোষদস্তিদারের নেতৃত্বে পাঁচ সদস্যের মেডিক্যাল টিম কড়া পর্যবেক্ষণে রেখেছে মাধবী মুখোপাধ্যায়কে।

বন্ধ করুন