বাংলা নিউজ > বায়োস্কোপ > সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে শাহরুখের থেকে ঘুষ চাওয়ার মামলা স্থানান্তরিত হল দিল্লিতে! বম্বে হাইকোর্টকে কী জানাল ইডি?

সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে শাহরুখের থেকে ঘুষ চাওয়ার মামলা স্থানান্তরিত হল দিল্লিতে! বম্বে হাইকোর্টকে কী জানাল ইডি?

মুম্বই থেকে দিল্লিতে সরল সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে ঘুষ চাওয়ার মামলা

Sameer Wankhede: এনসিবি ডিরেক্টর সমীর ওয়াংখেড়ের নামে যে ঘুষ চাওয়ার কেসের তদন্ত চলছে সেটিকে দিল্লিতে স্থানান্তরিত করা হল। ১৫ ফেব্রুয়ারি বম্বে হাইকোর্ট বিচার করে দেখবে যে এই কেসটিকে আদৌ ট্রান্সফার করা যাবে কিনা।

মঙ্গলবার বম্বে হাইকোর্টকে ইডি বা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের তরফে জানানো হয়েছে তারা নার্কোটিক্স কন্ট্রোল ব্যুরোর প্রাক্তন মুম্বই জোনাল ডিরেক্টর সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে ওঠা ঘুষ চাওয়ার কেসটি দিল্লিতে স্থানান্তরিত করেছে। একাধিক প্রাতিষ্ঠানিক কারণেই তারা এই কাজটি করেছে বলেও জানানো হয়েছে কোর্টকে।

ইডির তরফে এই কেসটি ২০২৩ সালের জুলাই মাসে রেজিষ্টার করা হয়েছিল। সেই বছরই মে মাসের ১১ তারিখ এই একি বিষয়ে সিবিআই একটি FIR করে। সেটার ভিত্তিতে ইডি কেসটির তদন্ত শুরু করে। এই FIR -এ বলা হয় সমীর ওয়াংখেড়ে এবং অন্যান্য কিছু জন মিলে শাহরুখ খানের থেকে ২৫ কোটি টাকা আদায় করতে চায় এই বলে যে এই টাকাটা দিলে নাকি তাঁরা একটি মাদক মামলা থেকে আরিয়ান খানকে অব্যাহতি দেবেন।

আরও পড়ুন: আজকালকার ভালোবাসার ধরন দেবলীনার অপছন্দের? বললেন, 'সবটাই শরীর সর্বস্ব, রোম্যান্সের সারল্য...'

আরও পড়ুন: সরস্বতী পুজোতেই হারিয়েছেন বাবা-জামাইবাবুকে, স্মৃতি হাতড়ে সাবিত্রী চট্টোপাধ্যায় বললেন, 'সব কেড়ে নিয়েছে, তবুও...'

প্রসঙ্গত গত ৬ ফেব্রুয়ারি বম্বে হাইকোর্টের দ্বারস্থ হন সমীর। থেকে কোর্টের কাছে আবেদন করেন কোর্ট যেন ইডিকে সৌজন্যবোধ বজায় রাখার নির্দেশ দেয়। একই সঙ্গে তাঁর এক কেসটিকে দিল্লিতে ট্রান্সফার করার হাত থেকে আটকায়। মঙ্গলবার শুনানির সময় পাবলিক প্রসিকিউটর অর্থাৎ যিনি ইডির হয়ে কেসটি লড়ছেন তিনি বম্বে হাইকোর্টকে জানিয়েছেন যে ইতিমধ্যেই এই কেসটিকে দিল্লিতে স্থানান্তরিত করা হয়ে গিয়েছে কারণ অপরাধটা সেখানেই ঘটেছিল। দিল্লিতে এনসিবির তরফে একটি বিশেষ তদন্তকারী দল গঠন করা হয়েছে বলেও জানানো হয়।

যদিও সমীর ওয়াংখেড়ের আইনজীবী জানান এটা ভুল। গোটা কেসটাই মুম্বইয়ে ঘটেছে এবং শুরু হয়েছে। ইডির মুম্বই শাখার উচিত এই কেসের তদন্ত করা। আপাতত আগামী ১৫ ফেব্রুয়ারি বম্বে হাইকোর্টের তরফে এই কেসের শুনানির দিন ধার্য করা হয়েছে। সেখানেই তাঁরা গোটা বিষয়টা শুনবেন।

আরও পড়ুন: ভ্যালেন্টাইন্স ডেতে সৃজিতের উপহার ভালোবাসার গান, মোনালির কণ্ঠে 'সাইয়া বেইমান' যেন মন খারাপির সুর

আরও পড়ুন: নারায়ণ দেবনাথ, প্রতুল বন্দ্যোপাধ্যায়দের উৎসর্গ করে একমাস ব্যাপী কমিক এক্সিবিশন! কোথায় চলবে হাঁদা ভোঁদাদের দৌরাত্ম্য?

প্রসঙ্গত ২০২১ সালের ২ অক্টোবর আরিয়ান খানকে একটি মাদক মামলায় একটি জাহাজ থেকে গ্রেফতার করা হয়। এরপর, তার ঠিক পরের বছর ১৪ জন অভিযুক্তের নামে চার্জশিট আনা হয়, কেবল আরিয়ান খানকে ক্লিনচিট দেওয়া হয়। বর্তমানে এই কেসের তদন্ত করছে ইডি।

বায়োস্কোপ খবর

Latest News

রবিতে ৯০ কিমিতে ঝড় কলকাতায়, কখন? ঘূর্ণিঝড় রেমালের জেরে দফায়-দফায় প্রবল বৃষ্টি ১০ রানে ৬ উইকেট, মুস্তাফিজুরের দৌলতে অবশেষে আধা শক্তির USA-কে হারাল বাংলাদেশ কানে ফের ইতিহাস ভারতীয় কন্যের! গ্রাঁ প্রিঁ জিতল পায়েল কাপাডিয়ার 'অল উই ইমাজিন…' রোহিত, জসপ্রীত, জাদেজা, সিরাজরা উড়ে গেল আমেরিকায়, কোহলির দেখা মিলল না- ভিডিয়ো '৩৫০এর দিকে…'ষষ্ঠ দফার পরে ইন্ডিয়া জোট কত আসন পেতে পারে? বড় হিসেব দিল কংগ্রেস ‘করব না বিয়ে’, শেষ মুহূর্তে বেঁকে বসেন কৌশাম্বি! কেন ঝার খেতে হয় আদৃতকে? ১৯ নভেম্বরের ভাঙা হৃদয় জুড়বে ২৯ জুন? T20 বিশ্বকাপ জিততে আমেরিকায় রওনা ভারতের মহিলার সঙ্গে সাংসদের নগ্ন ছবি তুলে ব্ল্যাকমেল, খুনিদের পারিশ্রমিকের পরিকল্পনা! Exclusive-ধর্ম,সমাজের জন্য লড়ব,মৃত্যু হলে হবে,মমতাকে চ্যালেঞ্জ কার্তিক মহারাজের 1 ওভার শেষে South Africa-র স্কোর 9/0

Latest IPL News

পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.