বাংলা নিউজ > বায়োস্কোপ > 'হোটেলে রাত কাটানোর অফার ছিল', কাস্টিং কাউচের অভিজ্ঞতা নিয়ে মুখ খুললেন নীনা
নীনা গুপ্তা (ছবি-ইনস্টাগ্রাম)
নীনা গুপ্তা (ছবি-ইনস্টাগ্রাম)

'হোটেলে রাত কাটানোর অফার ছিল', কাস্টিং কাউচের অভিজ্ঞতা নিয়ে মুখ খুললেন নীনা

  • অভিনেত্রীর কথায়, রাত কাটানোর কথা শুনে তাঁর রক্ত জমাট বেঁধে গেছিল।

প্রকাশ পেয়েছে নীনা গুপ্তার আত্মজীবনী ‘সাচ কাহু তো’। বইতে অভিনেত্রীর জীবনের একাতকীত্ব বোধ, প্রেম, বিয়ে, মেয়ে মাসাবা সহ আরো অজানা কথা জানিয়েছেন। যার মধ্যে অভিনেত্রী জানিয়েছেন, এক প্রযোজক ছিল, যে অশ্লীল প্রস্তাব দিয়েছিল তাঁকে।

নীনার আত্মজীবনী প্রকাশ করেছেন অভিনেত্রী করিনা কাপুর খান। সেখানে নিজের জীবনের এক ঘটনার কথা অভিনেত্রী জানিয়েছেন, এক প্রযোজন হোটেল রুমে ডেকেছিল তাঁকে। সেখানে একরাত কটানার কথা বলেছিলেন। যা শুনে নীনার রক্ত জমাট বেঁধে গেছিল।

জুমের রিপোর্ট বলছে, একজন দক্ষিণী প্রযোজকের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন নীনা। মুম্বইয়ের জুহুর পৃথ্বী থিয়েটারে তাঁর কাজ শেষ করে, হোটেলটি কাছাকাছি হওয়ার প্রযোজকের সঙ্গে দেখা করার সিদ্ধান্ত নিয়েছিলেন অভিনেত্রী। কিন্তু যখন প্রযোজক তাঁকে ঘরে ডেকে আনেন, তখন তিনি ভয় পেয়ে গিয়েছিলেন। অভিনেত্রীর সন্দেহ হয়, কিছু ভুল হচ্ছে। তিনি লেখেন, ‘আমার মন বলছিল সিড়ি দিয়ে ওপরে গেলেই কিছু সমস্যা হবে। তাই আমি তাঁকে নীচে লবিতে আসার জন্য বলেছিলাম’।

কিন্তু সুযোগ হারানোর ভয় উপরে গিয়েছিলেন তিনি। ওই প্রযোজক যে সব অভিনেতাদের লঞ্চ করেছে, ঘণ্টার পর ঘণ্টা সেই নিয়ে কথা বলতে থাকে। কিন্তু নীনাকে তাঁর ভূমিকা নিয়ে কথা বলার পরই অভিনেত্রী সেই বিষয় আগ্রহ প্রকাশ করেননি।

নীনা প্রশ্ন করেন, ‘আমার চরিত্র কী হবে?’ উত্তরে সেই প্রযোজক বলেন, ‘নায়িকার বান্ধবী’। চরিত্রটা খুবই স্বল্প দৈর্ঘ্যের। সেই নিয়ে প্রযোজক বলতেই, নীনা বলে ওঠেন ‘আমাকে যেতে হবে স্য়ার, আমার এক বন্ধু অপেক্ষা করছে’। এরপরই আচমকা ওই ব্যক্তি অন্য রকম ব্যবহার করতে শুরু করেন। তিনি নীনাকে সেখানে একরাত কাটানোর জন্য় বলেন। অভিনেত্রীর কথায়, ‘আমার মনে হচ্ছিল কেউ এক বাক্স বরফ আমার মাথায় ঢেলে দিয়েছে। আমার রক্ত ঠান্ডা হয়ে গিয়েছিল’। এরপরই নীনার ব্যাগটি হাত দিয়ে ধরেন তিনি। বলেন তিনি কোনো কিছু করতে বাধ্য করছেন না; এবং অভিনেত্রী ঘর থেকে বেরিয়ে যায়।

আত্মজীবনীতে নীনা নিজের কর্মক্ষেত্রে কাস্টিং কাউচের সঙ্গে অভিজ্ঞতা, গোটা টিমের সামনে পরিচালক ডেভিড ধাওয়ান তাঁকে কাঁদতে বাধ্য় করেছিল, সেই সময় জুঁই চ্যাওলা তাঁকে সামলেছিল সেই সব অভিজ্ঞতার কথাও প্রকাশ করেন।

 

বন্ধ করুন