বাংলা নিউজ > বায়োস্কোপ > Squid Game: খেলায় হারলে মৃত্যু অবধারিত, সারা বিশ্বে ঝড় তোলা কোরিয়ান সিরিজ ‘স্কুইড গেম’-এর বাজিমাত এমিতে
এমির মঞ্চেও ‘স্কুইড গেম’ ঝড়

Squid Game: খেলায় হারলে মৃত্যু অবধারিত, সারা বিশ্বে ঝড় তোলা কোরিয়ান সিরিজ ‘স্কুইড গেম’-এর বাজিমাত এমিতে

  • শৈশবের মোড়কে বীভৎসতা এই নিয়েই সাড়া জাগানো কোরিয়ান সিরিজ ‘স্কুইড গেম’। নেটফ্লিক্সে মুক্তি পাওয়া এই সুপারহিট সিরিজ ইতিহাস গড়ল এমির মঞ্চে। 

নেটফ্লিক্সের সবচেয়ে চর্চিত সিরিজ ‘স্কুইড গেম’। ২০২১ সালের সেপ্টেম্বর মাসে প্রিমিয়ার হয়েছিল এই কোরিয়ান সিরিজের। মুক্তির পর সকলকে পিছনে ফেলে নেটদুনিয়ায় ঝড় বইয়ে দিয়েছিল চিত্রনাট্যকার-পরিচালক হোয়াং ডং-হিউক-এর এই সিরিজ। ৭৪তম এমি অ্যাওয়ার্ডসের মঞ্চেও বাজিমাত করল 'স্কুইড গেম'। সোমবার রাতে বসেছিল এমি পুরস্কারের আসর। সেখানেই সেরা পরিচালকের পুরস্কার উঠল হোয়াং ডং-হিউক-এর হাতে। পুরস্কার হাতে নিয়ে পরিচালক বললেন, ‘কথা দিচ্ছি এটা আমার শেষ এমি অ্যাওয়ার্ড হবে না। দ্বিতীয় সিজন আসছে’। প্রথম এশিয়ান এবং প্রথম কোরিয়ান হিসাবে এই সম্মান উঠল হিউকের হাতে।

এমি অ্যাওয়ার্ডের রাতে ইতিহাস গড়ল টিম ‘স্কুইড গেম’ (AP Photo/Jae C. Hong)
এমি অ্যাওয়ার্ডের রাতে ইতিহাস গড়ল টিম ‘স্কুইড গেম’ (AP Photo/Jae C. Hong)

এমি অ্যাওয়ার্ডে মুখ্য ড্রামা বিভাগে মনোনীত প্রথম বিদেশি ভাষার সিরিজ ‘স্কুইড গেম’। সব মিলিয়ে এই বছর এমির মঞ্চে ১৪টি পুরস্কারের জন্য মনোনীত ছিল এই সিরিজ। যার মধ্যে থেকে এদিন ৬টি পুরস্কার উঠেছে ‘স্কুইড গেম’-টিমের হাতে। এদিন অভিনেত্রী লি-ইউ-মি (জি ইয়ং-এর চরিত্র)-এর সম্মানিত হয়েছেন সেরা সহ- অভিনেত্রী হিসাবে। এদিন এমির মঞ্চে সেরা অভিনেতার (ড্রামা সিরিজ) পুরস্কার পেয়েছেন লি জুং জি। এছাড়াও তিনটি টেকনিক্যাল পুরস্কার পেয়েছে এই সাড়া জাগানো থ্রিলার সিরিজ। ভিস্যুয়াল এফেক্টস, স্টান্ট পারফরম্যান্স এবং প্রোডাকশন ডিজাইন বিভাগে সেরা ‘স্কুইড গেম’।

আরও পড়ুন- Emmy Awards 2022: ওবামা ছাড়া আর কারা পেলেন এমি, রইল বিজেতাদের তালিকা

অন্ধকার অপরাধ জগতের সঙ্গে শৈশবের খেলাঘরের কল্পকথা মিশিয়ে তৈরি হয়েছে ‘স্কুইড গেম’। টাকার লোভে শিশুদের খেলায় শামিল বড়োরা। কিন্তু সেই খেলায় ফেরবার পথ নেই, বাঁচবার রাস্তা খোলা নেই। গুলিতে ঝাঁঝরা হয়ে মৃত্যুর কোলে ঢলে পড়াই একমাত্র মুক্তির উপায়। শিহরণ জাগানো এই সিরিজ তৈরিতে সময় লেগেছিল ১২ বছর, তবে এই সিরিজের জনপ্রিয়তায় এমন পর্যায়ে পৌঁছেছে সে ১২ মাসের মধ্যেই ফিরছে এর দ্বিতীয় ভাগ। ‘স্কুইড গেম ২’ মুক্তি পাওয়ার কথা চলতি বছরের শেষেই।

বন্ধ করুন