ইরফান খানকে স্মরণে আবেগ পোস্ট দীপিকার (ছবি-ইনস্টাগ্রাম)
ইরফান খানকে স্মরণে আবেগ পোস্ট দীপিকার (ছবি-ইনস্টাগ্রাম)

ইরফানের স্মৃতি আগলে পাঁচ বছরে পা দিল পিকু,রানার স্মৃতিচারণায় দীপিকা পাড়ুকোন

  • পিকুকে অসম্পূর্নই রেখে চলে গেল রানা।ছবির পাঁচ বছর পূর্তিতে স্মৃতির সাগরে ডুবলেন দীপিকা পাড়ুকোন। 

না, এমনটা তো হওয়ার ছিল না। আজকের দিনটা তো এইভাবে স্মরণ করার ছিল না। আজকের দিনটা তো আনন্দের ছিল, তবে কেন এই যন্ত্রণা? কেন এই শোক আঁকড়ে রয়েছে পিকুকে, এই ছবির সঙ্গে যুক্ত প্রত্যেকটা মানুষটাকে? ২০১৫ সালের ৮-মে আজকের দিনেই মুক্তি পেয়েছিল পরিচালক সুজিত সরকারের এই ছবি। যে ছবি অভিনেত্রী দীপিকার কাছে একটা যাত্রা। অভিনেত্রী বারে বারে স্বীকার করেছেন এই ছবি তাঁর কাছে একটা ফিল্ম স্কুলের সামন। যে শটে তিনি থাকতেন না সেই শট চলাকালীনও ভ্যানিটিতে নয়,তাঁর চোখ থাকত মনিটরে। সেটে দাঁড়িয়ে দেখতেন কী অবলীলায় অভিনয় করে চলেছেন অমিতাভ আর ইরফান! 

ছবিতে রানার সঙ্গে পিকুর তথাকথিত প্রেমের অ্যাঙ্গেল দেখানো হয়নি ঠিকই, তবুও এক অসম্ভব সুন্দর একটা সূত্রে বাঁধা ছিল এই দু'জন। রোলে কামড় বসাতে বসাতে যখন পিকু রানাকে বসেছিল ‘যাবে আমার সঙ্গে?’ সেই কথার পিছনের ভালোবাসাটা মুখে বলার হয়ত প্রয়োজন হয় না। কিন্তু পিকুকে বাস্তবে একা ফেলে চলে গিয়েছিল কিনা রানা তা জানা নেই,কিন্তু দীপিকাকে একা রেখে চলে গিয়েছেন তাঁর প্রিয় সহঅভিনেতা ইরফান।তাই আজ কান্নাভেজা চোখেই রানাকে স্মরণ করল পিকু।

পিকুর শ্যুটিং সেটের একটি ছবি শেয়ার করে দীপিকা গুলজারের একটি কবিতা শেয়ার করে নিয়েছেন। লিখেছেন-' লমহে গুজার গায়ে, চেহরে বদল গায়ে… শান্তিতে থেকো আমার বন্ধু…'

View this post on Instagram

लम्हे गुज़र गये चेहरे बदल गये हम थे अंजानी राहो में पल में रुला दिया पल में हसा के फिर रह गये हम जी राहो में थोड़ा सा पानी है रंग है थोड़ी सी छावो है चुभती है आँखो में धूप ये खुली दिशाओ में और दर्द भी मीठा लगे सब फ़ासले ये कम हुए ख्वाबो से रस्ते सजाने तो दो यादो को दिल में बसाने तो दो लम्हे गुज़र गये चेहरे बदल गये हम थे अंजानी राहो में थोड़ी सी बेरूख़ी जाने दो थोड़ी सी ज़िंदगी लाखो स्वालो में ढूंधू क्या थक गयी ये ज़मीन है जो मिल गया ये आस्मा तो आस्मा से मांगू क्या ख्वाबो से रस्ते सजाने तो दो यादो को दिल में बसाने तो दो -Piku Rest in Peace my Dear Friend...💔 #rana #piku #bhaskor @shoojitsircar @juhic3 #5yearsofpiku

A post shared by Deepika Padukone (@deepikapadukone) on

দীপিকার শেয়ার করা ছবিতে চায়ের কাপ হাতে একটি মজার মুহূর্ত ভাগ করে নিতে দেখা গেছে রানা-পিকু এবং টিমের ক্যাপ্টেন সুজিত সরকারকে। 

ক্যানসারের সঙ্গে দীর্ঘ দু-বছরের লড়াইয়ে ইতি টেনে গত সপ্তাহেই না-ফেরার দেশে পারি দিয়েছেন ভারতীয় চলচ্চিত্রের অন্যতম উজ্জ্বল নক্ষত্র ইরফান খান। মাত্র ৫২ বছর বয়সে ইরফানের চলে যাওয়াটা সত্যিই মেনে নিতে পারছেন না কেউই।গতকালই নেটদুনিয়ায় ভাইরাল হয় একটি ভিডিয়ো। যেখানে দীপিকার হলিউড ছবি ট্রিপল এক্স:রিটার্ন অফ জেন্ডার কেজের ভারতীয় প্রিমিয়ারে ইরফানকে আলিঙ্গন করতে দেখা গেল রণবীর ঘরনিকে।'ইরফান আমার সবচেয়ে প্রিয় অভিনেতা'-এ কথাও বলতে শোনা গেল নায়িকাকে। 

 

বন্ধ করুন