বাংলা নিউজ > বায়োস্কোপ > Bhaag Milkha Bhaag: 'হৃতিক-রণবীর রাজি হননি, আমির বলেছিল...' 'ভাগ মিলখা ভাগ'-এর ১০ বছর পর অজানা কথা ফাঁস পরিচালকের

Bhaag Milkha Bhaag: 'হৃতিক-রণবীর রাজি হননি, আমির বলেছিল...' 'ভাগ মিলখা ভাগ'-এর ১০ বছর পর অজানা কথা ফাঁস পরিচালকের

ভাগ মিলখা ভাগ'-এর ১০ বছর পর অজানা কথা ফাঁস পরিচালকের

Bhaag Milkha Bhaag 10 Years: ‘ভাগ মিলখা ভাগ’ ছবিটি দেখতে দেখতে ১০ বছর পূর্ণ করে ফেলল। ছবির এক দশক পর স্মৃতিচারণে কোন কথা মনে করলেন পরিচালক?

সালটা ২০১৩, মুক্তি পেয়েছিল ‘ভাগ মিলখা ভাগ’। দেখতে দেখতে সেই ছবির ১০ বছর পূর্ণ হয়ে গেল। এই স্পোর্টস ড্রামা ঘরানার ছবিটি যে বায়োপিকের ক্ষেত্রে একটা বড়সড় বদল এনেছিল সেটা বলাই যায়। এখানে মুখ্য ভূমিকায় দেখা গিয়েছিল ফারহান আখতারকে। কিন্তু ছবিটা বক্স অফিসে যতই সাড়া পাক, যতই দর্শকদের মনে দাগ কাটুক, ছবিটা বানাতে কিন্তু প্রাথমিক ভাবে পরিচালককে যথেষ্ট বেগ পেতে হয়েছিল। এই এক দশক পর স্মৃতিচারণায় একাধিক কথা মনে করলেন পরিচালক রাকেশ ওমপ্রকাশ মেহরা।

রাকেশ ওমপ্রকাশ মেহরা তাঁর আত্মজীবনী ‘দ্য স্ট্রেঞ্জার ইন দ্য মিরর’ বইতে লিখেছেন যে ‘উড়ি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক’ খ্যাত পরিচালক আদিত্য ধর একবার তাঁকে মিলখা সিংয়ের উপর একটি বই উপহার দিয়েছিলেন। সেই বই থেকে মিলখা সিংয়ের জীবনী পড়ে তিনি এতটাই অভিভূত হন যে তিনি তৎক্ষণাৎ পঞ্জাবে উড়ে যান এবং খোদ এই অ্যাথলিটের সঙ্গে দেখা করে সিনেমার স্ক্রিপ্ট লিখতে শুরু করেন।

এরপর এই ছবিতে আমরা সবাই মিলখা সিংয়ের চরিত্রে দেখতে পাই ফারহান আখতারকে। কিন্তু জানেন কি ফারহান কিন্তু মোটেই প্রথম পছন্দ ছিলেন না পরিচালকের। অফার কিন্তু একাধিক হাত ঘুরে সব শেষে তাঁর কাছে এসে পৌঁছেছিল। পরিচালক এই ছবির জন্য আগে হৃতিক রোশনকে বেছে ছিলেন। এই প্রসঙ্গে কথা বলতে গিয়ে রাকেশ ওমপ্রকাশ মেহরা বলেন, 'স্ক্রিপ্ট শোনাই ওকে আমি। আমার চোখে ও অন্যতম সেরা অভিনেতা। কিন্তু হৃতিক আমায় একটি দুর্দান্ত মেসেজ পাঠালেও জানিয়ে দেয় সে এই ছবি করতে পারবে না। কৃষ ফ্র্যাঞ্চাইজির ছবি নিয়ে তখন সে ব্যস্ত।' এরপর এই অফার তিনি আমির খানের কাছে নিয়ে গেলে মিস্টার পারফেকশনিস্ট সেই অফার প্রত্যাখ্যান করে বলেন, 'এটা আমার জন্য নয় মেহরা।' তাঁরা দুজনই একত্রে ‘রং দে বসন্তী’ ছবিতে কাজ করলেও আমির এই ছবির জন্য মোটেই রাজি হন না। রণবীর সিংয়ের কাছেও এই প্রস্তাব পাঠানো হলেও তিনি কোনও অজ্ঞাত কারণে রাজি হন না। অবশেষে ফারহানকে প্রস্তাব দেওয়া হয় তিনি মাত্র ১৫ মিনিটের মধ্যেই জানিয়ে দেন তিনি এই ছবি করবেন।

আরও পড়ুন: 'জওয়ান'-এর প্রথম টিকিট বুক সলমনের, ধন্যবাদ জানিয়ে শাহরুখ লিখলেন, 'এই জন্যই তো আপনাকে...'

মিলখা সিংয়ের জীবনের উপর ভিত্তি করে বানানো ‘ভাগ মিলখা ভাগ’ ছবিতে ফারহান আখতার ছাড়াও সোনম কাপুর, দিব্যা দত্ত, প্রমুখকে দেখা গিয়েছিল। বক্স অফিসে ছবিটি ২০০ কোটির উপর ব্যবসা করেছিল সেই সময়। পেয়েছিল একাধিক পুরস্কার।

বায়োস্কোপ খবর

Latest News

মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে শনিবার কে লাকি? ২০ এপ্রিলের রাশিফল দেখে নিন প্রবল তাপপ্রবাহ চলবে বাংলায়! সোম থেকে বৃষ্টি নামবে, কবে কোন কোন জেলায় ঝড় উঠবে? ফিলিপিন্সে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি ১৮ মাসের মেয়েকে খুন করে কবর দিলেন বাবা-মা! তদন্তে উঠে এল বিস্ফোরক তথ্য লখনউয়ে মাহি ঝড়কে ফিকে করল রাহুল-ডি কক জুড়ি, হাসতে হাসতে জিতল LSG মুর্শিদাবাদের দুই ওসিকে সাসপেন্ড করল কমিশন, বড় শাস্তি! পাঠানো হল হেডকোয়ার্টারে বিশ্বের ষষ্ঠ মহাসাগর তৈরি হতে পারে! স্থান খুঁজে পেয়ে দাবি বিজ্ঞানীদের এক গ্রাসে ৩৩ সূর্যকে গিলে খাবে! মহাকাশে বিরাট ব্ল্যাক হোল! জানেন এর নাম কি? Akshay Tritiya 2024 date time: অক্ষয় তৃতীয়া কবে পড়ছে? রইল তারিখ, তিথি এক লিটার পেট্রোলের দাম ২৯৩.৯৪ টাকা, চাপে পাকিস্তানের মানুষ

Latest IPL News

লখনউয়ে মাহি ঝড়কে ফিকে করল রাহুল-ডি কক জুড়ি, হাসতে হাসতে জিতল LSG মুম্বইয়ে থাকার সময়ে MI-এর টিম হোটেলে থাকেন না রোহিত! জানেন কেন এমন করেন হিটম্যান IPL 2024: MI ক্যাম্পে ফাটল? ক্যাপ্টেন হার্দিকের সমালোচনায় দলের তারকা অল-রাউন্ডার পন্তকে ঘিরে DC-র খেলোয়াড়দের বাচ্চারা, ফিরল পেইনের বেবি সিটার স্লেজিংয়ের স্মৃতি 'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন পরের আইপিএলেও খেলবেন ধোনি? রায়নার উত্তর নিয়ে জল্পনা - ভিডিয়ো IPL 2024: LSG vs CSK ম্যাচের আগে ধোনির প্রসঙ্গে অতীতের কোন কথা বললেন রাহুল? মুম্বইয়ের সংসারে অবশেষে মিলে সুর মেরা তুমহারা, রোহিতের আলিঙ্গন হার্দিককে ছেলে অন্ত প্রাণ বাবা!ছেলেকে উদ্দেশ্য করেই সোশ্যাল মিডিয়াতে বার্তা শিখর ধাওয়ানের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.