বাংলা নিউজ > বায়োস্কোপ > Ram Charan: সাভারকরকে শ্রদ্ধা রামচরণের, ঐতিহাসিক দিনে ‘দ্য ইন্ডিয়া হাউস’ দেখাল বিপ্লবের আঁচ

Ram Charan: সাভারকরকে শ্রদ্ধা রামচরণের, ঐতিহাসিক দিনে ‘দ্য ইন্ডিয়া হাউস’ দেখাল বিপ্লবের আঁচ

'দ্যা ইন্ডিয়ান হাউস'

রামচরণ তাঁর প্রযোজনা সংস্থার যে টিজার ভিডিয়োটি পোস্ট করেছেন সেটা থেকে জানা যাচ্ছে ছবির নাম 'দ্য ইন্ডিয়া হাউস'। এই ছবিতে দেখা যাবে নিখিল সিদ্ধার্থ (যার নেতাজি সুভাষ বোস-কেন্দ্রিক 'স্পাই' মুক্তির অপেক্ষায় রয়েছে), ছবিতে থাকছেন অনুপম খের। খের, ছবির পরিচালনা করবেন রামবংশী কৃষ্ণ। 

২৮ মে স্বাধীনতা সংগ্রামী বীর সাভারকারের ১৪০তম জন্মবার্ষিকী। আর এই দিনই নিজের প্রযোজনা সংস্থা ভি মেগা পিকচার্সের ব্যানারে নতুন ছবির কথা ঘোষণা করলেন RRR-তারকা রামচরণ। রামচরণের সঙ্গে যৌথভাবে এই ছবির প্রযোজনা করছেন বিক্রম রেড্ডির ইউভি ক্রিয়েশন ও অভিষেক আগরওয়াল আর্টস। প্রসঙ্গত, এই প্রযোজনা সংস্থাটিই 'দ্য কাশ্মীর ফাইলস', 'কার্তিকেয়া ২'-এর মতো ছবির জন্য যুক্ত রয়েছে।

রামচরণ তাঁর প্রযোজনা সংস্থার যে টিজার ভিডিয়োটি পোস্ট করেছেন সেটা থেকে জানা যাচ্ছে ছবির নাম 'দ্য ইন্ডিয়া হাউস'। এই ছবিতে দেখা যাবে নিখিল সিদ্ধার্থ (যার নেতাজি সুভাষ বোস-কেন্দ্রিক 'স্পাই' মুক্তির অপেক্ষায় রয়েছে), ছবিতে থাকছেন অনুপম খের। খের, ছবির পরিচালনা করবেন রামবংশী কৃষ্ণ। ছবির টিজার ভিডিয়োর ক্যাপশানের শেষে 'জয়হিন্দ' জুড়েছেন রামচরণ।

রাম চরণের পোস্ট করা ৯৫ সেকেন্ডের এই টিজার ভিডিয়োটি দেখে বেশ বোঝা যায় এটি 'ভারতীয় ইতিহাসের একটি বিস্মৃত অধ্যায়ের উপর ভিত্তি করে তৈরি হবে।" ছবির নাম থেকেই  বোঝা যায় এটি  লন্ডনের ইন্ডিয়া হাউসের উপর ভিত্তি করে তৈরি হবে। যেটি ছিল আসলে ছিল একটি ছাত্রদের বাসভবন, যা ১০৫ এবং ১৯১০ সাল পর্যন্ত মধ্যে উত্তর লন্ডনের হাইগেটের ক্রমওয়েল অ্যাভিনিউতে অবস্থিত ছিল। ভবনটি রাজনৈতিক সক্রিয়তার কেন্দ্র এবং বিদেশে ভারতীয় জাতীয়তাবাদী আনন্দোলনের অন্যতম কার্যালয়ে পরিণত হয়েছিল। সাভারকর, ভিকাজি কামা, ভিএন চ্যাটার্জি, এমপিটি আচার্য এবং লালা হর দয়ালের মতো অনেক বড় নাম ইন্ডিয়া হাউসের সঙ্গে যুক্ত ছিল।

আরও পড়ুন-'নতুন সংসদভবন গণতন্ত্রের আলোক সংকেত', রজনীকান্ত, অক্ষয়দের গুনগানে জবাব মোদীর

'দ্য ইন্ডিয়া হাউস' ছবির প্রেক্ষাপটে থাকছে প্রাক-স্বাধীনতার যুগের লন্ডন। টিজারটি ইন্ডিয়া হাউসের চারপাশে রাজনৈতিক অস্থির সময়ের ইঙ্গিত দেয়, সঙ্গে এটি একটি প্রেমের গল্প প্রকাশ করে। ঘটনাচক্রে দ্য ইন্ডিয়া হাউসি ছিল জাতীয়তাবাদী আইনজীবী ও 'ভারতীয় সমাজবিজ্ঞানী' সম্পাদক শ্যামজি কৃষ্ণ ভার্মা দ্বারা পরিচালিত ভারতীয় ছাত্রদের  বাসভবন। শ্যামজি কৃষ্ণ বর্মার সঙ্গে মহাত্মা গান্ধীর বিপ্লব বনাম অহিংসা নিয়ে বেশকিছু মতবিরোধ ছিল, যা তাঁকে তাঁর ১৯০৯ সালের ঘোষণাপত্র 'হিন্দ স্বরাজ' লিখতে অনুপ্রাণিত করেছিল। প্রসঙ্গত রামচরণের 'দ্য ইন্ডিয়া হাউস' একটি প্যান ইন্ডিয়া ছবি হতে চলেছে।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

বায়োস্কোপ খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল 19 ওভার শেষে Namibia-র স্কোর 114/7 কানে গ্রাঁ প্রিঁ জিততেই পায়েলের প্রশংসা মোদীর, খোঁচা দিয়ে শশী থারুর লিখলেন কী? UPI, ডিজিটাল পেমেন্ট, ক্রেডিট কার্ডের ব্যবসায় পা রাখবে আদানি: Report রঘুরাম রাজন কি কংগ্রেসে যোগ দিচ্ছেন? 'আসলে আমার স্ত্রী…' মালদার তিন যুবক নিখোঁজ, ভিন রাজ্যে কাজ করতে গিয়ে আর ফেরেননি, উৎকণ্ঠায় পরিবার ষষ্ঠ দফায় বাংলার কোন কেন্দ্রে সবথেকে বেশি ভোট? দেশ জুড়ে কত পড়ল, সব জানাল কমিশন মিস্টার & মিসেস মাহিতে মুগ্ধ সোহা-নেহারা, রাজকুমার-জাহ্নবীর ছবি দেখে কী বললেন? রেমালের তাণ্ডবে কোথাও ধস, কোথাও দুর্ঘটনা! উত্তর পূর্বে মৃত্যু ৩২ জনের

Latest IPL News

যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি? T20 WC 2024-এ বদলে যাবে হার্দিকের IPL 2024 ভাগ্য- ভারতীয় দলকে হরভজনের পরামর্শ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.