বাংলা নিউজ > বায়োস্কোপ > অনুরাগের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ আনা নায়িকার নামে মানহানির মামলা ঠুকলেন রিচা
ক্ষতিপূরণ দাবি রিচার
ক্ষতিপূরণ দাবি রিচার

অনুরাগের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ আনা নায়িকার নামে মানহানির মামলা ঠুকলেন রিচা

  • ওই অভিনেত্রীসহ এক নিউজ চ্যানেল এবং কামাল রশিদ খানের বিরুদ্ধে মামলা দায়ের করে ১.১ কোটির ক্ষতিপূরণ দাবি করলেন রিচা।

এবার বম্বে হাইকোর্টে মানহানির মামলা ঠুকলেন অভিনেত্রী রিচা চড্ডা। এক অভিনেত্রী, এক নিউজ চ্যানেল এবং কামাল রশিদ খান তথা কেআরকের বিরুদ্ধে এই মামলা দায়ের করেছেন ‘ক্যাবারে’ খ্যাত তারকা। ১.১ কোটি টাকা ক্ষতিপূরণও দাবি করেছেন রিচা। সেপ্টেম্বর মাসে পরিচালক অনুরাগ কশ্যপের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ আনেন এক বাঙালি অভিনেত্রী। এবং সাক্ষাত্কারে সেই নায়িকা গোটা ঘটনা প্রসঙ্গে রিচা চড্ডার নাম জড়িয়েছিলেন। এই প্রসঙ্গে আগেই ওই অভিনেত্রীকে আইনি নোটিশ পাঠিয়েছিলেন রিচা চড্ডা। 

আদালতের কাছে রিচা আবেদন জানিয়েছেন ওই নায়িকা এবং অন্য সকলে তাঁর বিরুদ্ধে অপমানজনক ওই ধরণের মন্তব্য করা যেন ভবিষ্যতে বন্ধ করা হয়। এবং যে সকল টুইট বা ভিডিয়ো বর্তমানে রয়েছে, সেগুলো অবিলম্বে মুছে ফেলা হয় এবং টুইটার ও অনন্যা প্ল্যাটফর্মে যেন তাঁর কাছে প্রকাশ্যে ক্ষমা চাওয়া হয়। 

মুম্বই মিররে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে নিজের আইনজীবী সবিনা বেদি সচ্চরের মাধ্যমে এই আবেদন দাখিল করেছেন রিচা। হলফনামায় রিচা দাবি করেছেন, আইনি নোটিশ পাঠানোর পরেও ওই নায়িকা রিচার বিরুদ্ধে মানহানিকর মন্তব্য করা থেকে বিরত থাকেননি।

প্রসঙ্গত উলেখ্য, গ্যাংস অফ ওয়াসেপুরের পরিচালকের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ আনেন দক্ষিণি ছবির পাশাপাশি বলিউডে কাজ করা এক বাঙালি নায়িকা । তিনি দাবি করেছিলেন রিচা চড্ডা , মাহি গিল , হুমা কুরেশিরা নাকি অনুরাগের সব চাহিদা পূরণ করেন, একটা ফোন কলেই নাকি ওঁরা হাজির হয়ে যায়, সবকিছু করতে রাজি থাকে- এ কথা তাঁকে বলেছিল অনুরাগ কশ্যপ। কিন্তু রিচা এবং পরিচালক দুজনেই এই অভিযোগ অস্বীকার করেন। অনুরাগ মুম্বই পুলিশের সামনে নিজের জবানবন্দিতে নায়িকার আনা সব অভিযোগ উড়িয়ে দিয়েছেন।

অকারণে এবং অপ্রয়োজনীয় ভাবে তাঁর মক্কেলের নাম জড়িয়ে সন্মানহানি করার চেষ্টা করার অপরাধে ওই বাঙালি নায়িকাকে গত ২২ সেপ্টেম্বর আইনি নোটিশ ধরান রিচা। যদিও অনুরাগের বিরুদ্ধে মিটুর অভিযোগ আনা নায়িকার আইনজীবী পালটা দাবি করেছিলেন রিচার সে নাম ব্যবহার করেছে কারণ অনুরাগ তাঁকে এই কথাই বলেছিলেন । নায়িকা যোগ করেন ব্যক্তিগত ভাবে এঁদের কাউকেই তিনি চেনেন না বলে দাবি করেন । জানান এতে তাঁর কোনও দোষ নেই কারণ তিনি পরিচালকের বক্তব্যকে তুলে ধরেছেন মাত্র ।

বন্ধ করুন