বাংলা নিউজ > বায়োস্কোপ > আরিয়ান মামলার অফিসার ইনচার্জ থাকবেন সমীর ওয়াংখেড়েই, সাফ জানিয়ে দিল NCB
সমীর ওয়াংখেড়ে  (ANI )
সমীর ওয়াংখেড়ে  (ANI )

আরিয়ান মামলার অফিসার ইনচার্জ থাকবেন সমীর ওয়াংখেড়েই, সাফ জানিয়ে দিল NCB

  • আরিয়ান মামালর দুই বিতর্কিত সাক্ষীর সঙ্গে যোগাযোগ করতে পারছে না এনসিবি! কোথায় প্রভাকর সেইল ও তাঁর প্রাক্তন মালিক কেপি গোসাভি? 

আরিয়ান মামলায় তোলাবাজির অভিযোগ উঠেছে এনসিবি মুম্বইয়ের জোনাল ডিরেক্টর সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে। এই মামলায় এনসিবি কর্তার বিরুদ্ধে ভিজিল্যান্স তদন্ত শুরু করেছে কেন্দ্রীয় মাদক নিয়ন্ত্রক সংস্থা। বুধবার আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকা এই এনসিবি কর্তার বয়ান রেকর্ড করল ডিডিজি এনসিবি জ্ঞানেশ্বর সিং। পাঁচ সদস্যের যে বিভাগীয় কমিটি গঠিত হয়েছে ওয়াংখেড়ের বিরুদ্ধে তার নেতৃত্বে রয়েছেন জ্ঞানেশ্বর সিং। তবে আরিয়ান মামলার তদন্তকারী অফিসারের দায়িত্বে থাকবেন সমীর ওয়াংখেড়েই তাও স্পষ্ট করেছে কেন্দ্রীয় মাদক নিয়ন্ত্রক সংস্থা। 

এনসিবি-র তদন্তকারী দলের তরফে সমন পাঠানোর চেষ্টা করা হয়েছিল আরিয়ান মামলায় বয়ান থেকে সরে দাঁড়ানো সাক্ষী প্রভাকর সেইলকেও। কিন্তু তাঁর সঙ্গে যোগাযোগ করা যায়নি। এদিন জ্ঞানেশ্বর সিং সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে জানান, ‘আমরা ইতিমধ্যেই প্রভাকর সেইলের হলফনামায় উল্লেখিত অভিযোগ নিয়ে তদন্ত শুরু করেছি’। প্রভাকর সেইল ও কেপি গোসাভি-কেও তদন্তে যোগ দেওয়ার নোটিশ ধরানোর চেষ্টা করেছে কেন্দ্রীয় সংস্থা জানান তিনি। তবে আরিয়ান মামলার পঞ্চনামায় উল্লেখিত দুই নিরপেক্ষ সাক্ষী-র সঙ্গেই যোগাযোগ করে উঠতে পারেনি সংস্থা। 

জ্ঞানেশ্বর সিং বলেন, 'আমি সংবাদমাধ্যমের দ্বারা ওঁনাদের কাছে আবেদন জানাবো আগামী দুদিনের মধ্যে উপযুক্ত নথি ও তথ্য-প্রমাণসহ তাঁরা যেন বান্দ্রা (পশ্চিম)-এর সিআরপিএফ মেসে এসে দেখা করে। যেখানে এই পাঁচ সদস্যের তদন্তকারী দল রয়েছে'। 

এদিন জোনার ডিরেক্টর সমীর ওয়াংখেড়ের বয়ান রেকর্ড করবার পাশাপাশি প্রযোজনীয় নথিও জমা নিয়েছে ভিজিল্যান্স তদন্তের দায়িত্বে থাকা দল। প্রায় চার ঘন্টা ধরে চলে সেই সওয়াল-জবাব পর্ব। প্রয়োজনে তদন্তে যোগ দিতে ফের সমীর ওয়ংখেড়েকে ডাকা হবে পারে বলে জানিয়েছেন ডিডিজি এনসিবি জ্ঞানেশ্বর সিং। তাঁর সাফ কথা, ক্রুজ ড্রাগ পার্টি মামলার তদন্তকারী অফিসার থাকবেন সমীর ওয়াংখেড়েই, যতক্ষণ না পর্যন্ত তাঁর বিরুদ্ধে আনা অভিযোগের স্বপক্ষে কোনও উপযুক্ত প্রমাণ না মিলছে। 

বন্ধ করুন