বাংলা নিউজ > বায়োস্কোপ > Sandhya Mukhopadhyay Health Update: ওমিক্রনমুক্ত সন্ধ্যা মুখোপাধ্যায়, সেরে উঠছেন ধীরে ধীরে, জানালেন মুখ্যমন্ত্রী
সন্ধ্যা মুখোপাধ্যায়।

Sandhya Mukhopadhyay Health Update: ওমিক্রনমুক্ত সন্ধ্যা মুখোপাধ্যায়, সেরে উঠছেন ধীরে ধীরে, জানালেন মুখ্যমন্ত্রী

  • লতা মঙ্গেশকরের মৃত্যুর পরই সন্ধ্যা মুখোপাধ্যায়কে নিয়ে চিন্তা বাড়ছে অনুরাগীদের। 

করোনা পরবর্তী শারীরিক জটিলতা কেড়ে নিল লতা মঙ্গেশকরকে। রবিবার চলে গেলেন সুর-সম্রাজ্ঞী। এদিকে বাংলার আরেক গায়িকাও করোনা আক্রান্ত হয়ে ভর্তি রয়েছেন হাসপাতালে। লতা মঙ্গেশকরের মৃত্যুর পরই ‘গীতশ্রী’ সন্ধ্যার শারীরিক অবস্থা নিয়ে ক্রমশ বাড়ছে উদ্বেগ অনুরাগীদের মধ্যে। আর তারপর সুখবর এল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছ থেকে। 

‘পদ্ম সম্মান’ নিয়ে বিতর্কের মধ্যেই অসুস্থ হয়ে পড়েন সন্ধ্যা মুখোপাধ্যায়। গত মাসের ২৭ তারিখ এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয় সন্ধ্যাকে। সেদিন সকাল থেকে শ্বাসকষ্ট শুরু হয় প্রবীন গায়িকার। গ্রিন করিডর করে তাঁকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। 

তবে করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসার পর মমতা সকলের সঙ্গে পরামর্শ করে এসএসকেএম থেকে শিল্পীকে অ্যাপোলো হাসপাতালে স্থানান্তরিত করেন। সন্ধ্যার যেহেতু হৃদযন্ত্রের সমস্যা রয়েছে, তাই কোনও ঝুঁকি নিতে চাননি মমতা।

হাসপাতালের চিকিৎসকদের জন্য ক্রমাগত যোগাযোগ রেখে চলেছেন মমতা। শিল্পীর খোঁজ নেন নিত্য। আর তাতেই তিনি জানতে পেরেছেন করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে সন্ধ্যা মুখোপাধ্যায়ের। শিল্পী যে ওমিক্রনে আক্রান্ত হয়েছিলেন, তা-ও খোলসা করলেন মমতা।

২৫ জানুয়ারি পদ্মশ্রী সম্মান প্রত্যাখান করেন সন্ধ্যা মুখোপাধ্যায়। কেন্দ্রীয় সরকার আগে থেকে তাঁকে কিছু জানায়নি। তাছাড়া, ফোনে যেভাবে পদ্মশ্রী সম্মান দেওয়ার প্রস্তাব রাখা হয়েছে কিংবদন্তী শিল্পীর কাছে, সেটা তাঁর কাছে যথেষ্ট অপমানজনক ঠেকেছিল বলেই তিনি জানিয়েছিলেন। ক্লাসিক্যাল সঙ্গীতের পাশাপাশি ফিল্মি দুনিয়াতেও সন্ধ্যা মুখোপাধ্যায়ের গাওয়া গানের সংখ্যা নেহাত কম নয়। একসময়ে বলিউডেও চুটিয়ে গান গেয়েছেন তিনি।

বন্ধ করুন