বাংলা নিউজ > বায়োস্কোপ > 'কাপুর অ্যান্ড সন্স' থেকে শুরু করে 'নীরজা', প্রস্তাব কেন ফিরিয়েছিলেন শেফালি শাহ?
ছবি বাছাইয়ের ক্ষেত্রে বরাবরই মনের কথা শুনেছেন শেফালি। ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস
ছবি বাছাইয়ের ক্ষেত্রে বরাবরই মনের কথা শুনেছেন শেফালি। ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস

'কাপুর অ্যান্ড সন্স' থেকে শুরু করে 'নীরজা', প্রস্তাব কেন ফিরিয়েছিলেন শেফালি শাহ?

'দিল্লি ক্রাইম' ওয়েব সিরিজে শেফালি শাহ-র অভিনয় মন জয় করে নিতে সক্ষম হয়েছে দর্শক থেকে শুরু করে ছবি সমালোচকদের।তবে জানেন কি,'কাপুর অ্যান্ড সন্স' থেকে শুরু করে 'নীরজা' ছবির প্রস্তাব ফিরিয়েছিলেন তিনি।

 হিন্দি ছবির দর্শকদের কাছে বেশ পরিচিত মুখ শেফালি শাহ। অমিতাভ বচ্চন থেকে শুরু করে বড়পর্দায় তাঁকে দেখা গেছে রণবীর সিং,অনিল কাপুরদের সঙ্গে। সাম্প্রতিক সময়ে 'দিল্লি ক্রাইম' ওয়েব সিরিজে শেফালির অভিনয় মন জয় করে নিতে সক্ষম হয়েছে দর্শক থেকে শুরু করে ছবি সমালোচকদের। সম্প্রতি, এই বলি-অভিনেত্রী জানালেন একাধিক কিছু ছবির নাম যেখানে অভিনয় করার প্রস্তাব পাওয়ার পরেও তিনি ফিরিয়েছিলেন। পরবর্তী সময়ে সেইসব ছবি বক্স অফিসে 'সুপারহিট' হিসেবে তকমা পেয়েছিল।

সম্প্রতি, ইনস্টাগ্রামে ফ্যানদের সঙ্গে আড্ডা মারতে বসেছিলেন শেফালি। নেটিজেনদের করা বিভিন্ন প্রশ্নের জবাব ধৈর্য্য সহকারে দিয়েছেন তিনি। 'আস্ক মি এনিথিং' নামশীর্ষক ওই আড্ডা সেশনে এক ব্যক্তি এই অভিনেত্রীকে জিজ্ঞেস করে বসেন তাঁর কেরিয়ারে এমন কিছু ছবির রয়েছে কি, যার প্রস্তাব তিনি পেয়েছিলেন অথচ তা নাকচ করেছিলেন তিনি। এরপর হয়তো পরবর্তী সময়ে দেখা যায় সেইসব ছবিই হয়তো সুপারহিট হিসেবে আখ্যা পেয়েছে। শেফালির জবাব,' কত যে রয়েছে। এর মধ্যে বিশেষ করে বলা যায় কাপুর অ্যান্ড সন্স এবং নীরজা ছবির নাম!' 

কেন প্রস্তাব ফিরিয়েছিলেন সেসব ছবির? উত্তরে বলি-অভিনেত্রী জানিয়েছেন যে ছবির গল্প, চিত্রনাট্য তাঁর হৃদয় ছোঁয়, একমাত্র সেই ছবিতেই তিনি কাজ করেন নচেৎ নয়। এই নিয়মেই তিনি ছবির প্রস্তাব গ্রহণ করেন কিংবা ফিরিয়ে দেন। এরপর এক ফ্যান তাঁর থেকে সফল অভিনেতা হওয়ার কিছু টিপস চেয়ে বসেন। মুহূর্তের মধ্যে জবাব ভেসে আসে শেফালির তরফে,' প্রত্যেকে নিজের মতো করে শেখেন। তাছাড়া একজন অভিনেত্রী হিসেবে আমি নিজেই এখনও প্রতিমুহূর্তে শিখে চলেছি। একজন শিক্ষার্থী হয়ে অন্য কাউকে জ্ঞান দেব কী করে!'

প্রসঙ্গত, গত বছরে নিজের ফিল্মি কেরিয়ার নিয়ে আক্ষেপ প্রকাশ করেছিলেন শেফালি। জানিয়েছিলেন বড়পর্দায় তাঁর 'টাইপকাস্ট' হয়ে যাওয়ার কথা। পর্দায় প্রায় সমান বয়সী অভিনেতা-অভিনেত্রীদের মায়ের ভূমিকায় লাগাতার অভিনয় করতে করতে যে তিনি ক্লান্ত সেকথাও খোলাখুলি জানিয়েছিলেন এই অভিনেত্রী। অবশ্য বর্তমানে বেশ কিছু ভালো ছবি ও ওয়েব সিরিজে কাজ করার সুযোগ পেয়ে সেই খেদ যে তাঁর মিটেছে সেকথাও জানিয়েছিলেন শেফালি।

 

বন্ধ করুন