বাড়ি > বায়োস্কোপ > বন্ধুকে হারিয়ে শান্তিতে কাঁদতে চান কৃতী,'ফেক' সোশ্যাল মিডিয়ায় RIP লিখতে চান না
সোশ্যাল মিডিয়া ও মিডিয়ার আচরণে ক্ষুদ্ধ কৃতী শ্যানন 
সোশ্যাল মিডিয়া ও মিডিয়ার আচরণে ক্ষুদ্ধ কৃতী শ্যানন 

বন্ধুকে হারিয়ে শান্তিতে কাঁদতে চান কৃতী,'ফেক' সোশ্যাল মিডিয়ায় RIP লিখতে চান না

  • সংবাদমাধ্যমের একাংশ এবং সোশ্যাল মিডিয়াকে সংবদেনশীল হতে বললেন কৃতী। নায়িকার মতে ‘সোশ্যাল মিডিয়া সবচেয়ে ফেক এবং বিষাক্ত জায়গা..’ বন্ধুকে হারিয়ে শান্তিতে কাঁদতে চান কৃতী,ফেক সোশ্যাল মিডিয়ায় RIP লিখতে চান না

সুশান্তের মৃত্যুর পর মিডিয়া ও অনুরাগীদের ভূমিকায় ক্ষুদ্ধ অভিনেত্রী কৃতী শ্যানন। সুশান্তের মৃত্যুর পর নেটিজেনদের রোষের মুখে পড়েন তাঁর একসময়ের চর্চিত বান্ধবী কৃতী। সোশ্যাল মিডিয়ায় সুশান্তের মৃত্যু নিয়ে কেন কোনও প্রতিক্রিয়া দেননি নায়িকা সেই নিয়ে প্রশ্ন তোলেন তারা। রবিবার রীতিমতো ট্রোল করা হয় কৃতীকে। যদিও সোমবার সুশান্তের শেষকৃত্যে শামিল হওয়ার পর নায়িকাকে নিয়ে মত পাল্টায় নেট নাগরিকদের। 

বুধবার দীর্ঘ সোশ্যাল মিডিয়ায় পোস্টে ট্রোলার এবং সংবাদমাধ্যমকে একহাত নিলেন সুশান্তের রাবতা কো-স্টার। ‘এটা অদ্ভূত যে ট্রোলিং এবং গপিস করতে ব্যস্ত থাকা দুনিয়া আচমকাই তোমার প্রতি সহৃদয় এবং পজিটিভ হয়ে উঠেছে..যখন তুমি নেই… সোশ্যাল মিডিয়া সবচেয়ে ফেক এবং বিষাক্ত জায়গা..যদি তুমি RIP লিখে কাউকে নিয়ে পোস্ট না কর অথবা কাউকে নিয়ে জনসমক্ষে কোনও মন্তব্য না কর তাহলে তুমি কারুর চলে যাওয়ার জন্য শোকার্ত নয়, অথচ বিষয়টা একে বারেই উল্টো।যারা শোকপালন করছে তাঁরাই সোশ্যাল মিডিয়ায় পোস্ট করছে না,মনে হচ্ছে এখন সোশ্যাল মিডিয়াই ‘রিয়েল’ দুনিয়া আর আসল দুনিয়াটা নকল হয়ে গেছে’।

সুশান্তের আত্মহত্যা নিয়ে সংবাদমাধ্যমের অসংবেদনশীল ভূমিকাতে ক্ষুদ্ধ কৃতী।'মিডিয়ার কিছু মানুষজন একেবারেই নিজের উদ্দেশ্য এবং সংবেদনশীলতা হারিয়ে ফেলেছে। এইরকম একটা সময়ে গাড়ির জানালায় ধাক্কা দিয়ে কেউ বলে ম্যাডাম কাঁচটা নামান না? কেউ একজনের শেষকৃত্য যাচ্ছে তার নাকি স্পষ্ট ছবির দরকার। শেষকৃত্য একটা খুব ব্যক্তিগত বিষয়…মানবিকতাটাকে নিজের পেশার আগে রাখুন,প্লিজ!! আমি অনুরোধ করছি মিডিয়াকে দয়া করে সেখানে হাজির হবেন না আর হলেও কিছু দূরত্ব এবং সম্মান বজায় রাখুন। একটা তারকাখচিত চাকচিক্যের আর তথাকথিত গ্ল্যামারের বাইরে আমারও মানুষ, আমাদেরও অনুভূতি আছে, দয়া করে ভুলে যাবে না', লেখেন কৃতী।

সুশান্তের শেষযাত্রায় শামিল কৃতী
সুশান্তের শেষযাত্রায় শামিল কৃতী (PTI)

মিডিয়ার ব্লাইন্ড এবং আনসেনসারড আইটেম নিয়েও তোপ দাগেন কৃতী। তিনি বলেন ব্লাইন্ড আইটেম গুলো দ্রুত বেআইনি ঘোষণা করা উচিত।কারণ সেগুলো অনেকের মেন্টাল হ্যারাসমেন্টের কারণ হতে পারে। দয়া করে উচিত প্রমাণ থাকলে তবেই খবর লিখুন না হলে ভুলভাল খবর প্রচার করা থেকেে বিরত থাকুন, মত নায়িকার।

রবিবার বান্দ্রার অ্যাপার্টমেন্ট থেকে উদ্ধার হয় সুশান্তের দেহ। প্রাথমিক তদন্তে পুলিশ জানিয়েছে আত্মহত্যাই করেছেন অভিনেতা। সুশান্তের মৃত্যুর প্রায় দু দিন পর, মঙ্গলবার বিকালে ইনস্টাগ্রামে সুশান্তের উদ্দেশ্যে এক হৃদয়ছোঁয়া বার্তা লিখলেন কৃতী শ্যানন।

তিনি লেখেন, 'সুস.. আমি জানি তোমার উজ্জ্বল মন তোমার প্রিয় বন্ধু ছিল এবং সবচেয়ে বড় শক্রুও…কিন্তু তুমি যা করলে তা আমাকে পুরোপুরিভাবে ভেঙে দিল,তোমার জীবনে একটা মুহূর্ত এসেছিল যখন তোমার মনে হয়েছিল বেঁচে থাকার থেকে মরে যাওয়া ভালো। যদি তোমার সঙ্গে সেই সময় কেউ থাকত..সেই মুহূর্তটাতে, যদি তুমি সেই মানুষগুলোকে দূরে না ঢেলে দিতে যারা তোমায় ভালোবাসত..যদি আমি পারতাম তোমার ভিতর ভেঙে যাওয়া সেই জিনসটাকে জুড়ে দিতে…আমি পারিনি.. আমি অনেক কিছু চেয়েছিলাম…আমার হৃদয়ের একটা টুকরো তুমি নিয়ে গেলে, আর একটায় তুমি বেঁচে থাকবে..তোমার জন্য প্রার্থনা করা কোনওদিনও বন্ধ করিনি,কোনদিনও করব না…'

সোমবার বলিউড ইন্ডাস্ট্রির যে ক'জন হাতে গোনা সদস্য ভিলে পার্লে শশ্মানে সুশান্তের শেষকৃত্যে হাজির ছিলেন তাঁর মধ্যে অন্যতম ছিলেন কৃতী।

বন্ধ করুন